হোয়াটসঅ্যাপে আপনাকে কেউ ব্লক করলে, তা বুঝবেন কীভাবে?

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 09 Sep 2021
HIGHLIGHTS
  • WhatsApp-এ আপনি সহজেই কাউকে ব্লক করে দিতে পারেন

  • ভারতে প্রায় 40 কোটির বেশি এক্টিভ গ্রাহক নিয়মিত WhatsApp ব্যবহার করে থাকেন

  • আপনাকে কেউ ব্লক করল কী না, তা বুঝবেন কী ভাবে? খুব সহজেই তা বোঝার কিছু উপায় রয়েছে

হোয়াটসঅ্যাপে আপনাকে কেউ ব্লক করলে, তা বুঝবেন কীভাবে?
হোয়াটসঅ্যাপে আপনাকে কেউ ব্লক করলে, তা বুঝবেন কীভাবে?

WhatsApp Tips and Tricks: হোয়াটসঅ্যাপ বিশ্বের সবথেকে বড় ইনস্ট্যান্ট মাল্টিমিডিয়া মেসেজিং অ্যাপ। ভারতে প্রায় 40 কোটির বেশি এক্টিভ গ্রাহক নিয়মিত WhatsApp ব্যবহার করে থাকেন। আজকের সময় দুনিয়ায় যোগাযোগের সবথেকে সহজ এবং জনপ্রিয় মাধ্যম হোয়াটসঅ্যাপ। আমরা হোয়াটসঅ্যাপে সব ধরণের কাজ করি। হোয়াটসঅ্যাপে টেক্সট মেসেজ এর পাশাপাশিই ফটো, ভিডিও মতো মাল্টিমিডিটা ফাইলও শেয়ার করা হয়। এছাড়াও রয়েছে ভয়েস ও ভিডিয়ো কলের মতো সুবিধাও।

তেমনই WhatsApp-এ আপনি সহজেই কাউকে ব্লক করে দিতে পারেন। তবে আপনাকে যদি কেউ ব্লক করে থাকেন, তা কীভাবে বুঝবেন। আপনাকে কেউ ব্লক করল কী না, তা বুঝবেন কী ভাবে? খুব সহজেই তা বোঝার কিছু উপায় রয়েছে। কেউ কাউকে ব্লক করেছে কিনা তা সাধারণত জানা যায় না। আজকের খরবে, আমরা আপনাকে জানাব যে কেউ আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করেছে কিনা তা কীভাবে বুঝবেন। আসুন জেনে নিই ...

মেসেজ শুধু সিঙ্গেল টিক

যদি আপনি তাকে কোন মেসেজ করে থাকেন আর সেই ইউজার্সকে পাঠানো আপনার মেসেজে শুধু একটি টিক দেখা যায় আর আপনার পাঠানো মেসেজে দীর্ঘ সময় পরেও ডাবাল টিক দেখা না যায় তবে সেই ইউজার্স আপনাকে বল্ক করেছে।

ইউজারের লাস্ট সিন দেখুন

এর প্রথম আর সব থেকে সহজ উপায় হল যে আপনি তার মানে যে আপনাকে ব্লক করেছে কিনা দেখতে চান তার, হোয়াটসঅ্যাপ লাস্ট সিন চেক করুন। তবে শুধু এটি চেক করে এই বিষয়ে সুনিশ্চিত হতে পারবেন না কারন অনেক সময়ে অনেকেই নিজেদের লাস্ট সিনের সেটিংস চেঞ্জ করে থাকেন।

ইউজারের কাছে ফোন যাচ্ছে না

যদি কোন ইউজার আপনাকে বল্ক করে থাকে তবে আপনি তাকে হোয়াটসঅ্যাপ কলে কল করলে সেই কল যাবে না।

Whatsapp প্রোফাইল ফোটো চেক করুন

যদি কেউ আপনাকে বল্ক করে থাকে তবে আপনি সেই ইউজারের হোয়াটসঅ্যাপের প্রোফাইল ফটো দেখতে পারবনে না, সে যতই ছবি বদলাতে থাকুক তা আপনার কাছে নাদেখাই থেকে যাবে।

গ্রুপ বানালে সেখানে বল্ক ব্যাক্তি অ্যাড হবেনা

আপনি যদি সেই ইউজারের সঙ্গে কোন গ্রুপ করে থাকেন তবে বা করতে চান তবে সেই ব্যাক্তিতে নিজের কন্ট্যাক্ট থেকে অ্যাড করতে চাইলে আপনি “you are not authorized to add this”,এই মেসেজটি দেখতে পাবেন। আর এর থেকে পরিষ্কার হয় যে সেই ব্যাক্তি আপনাকে বল্ক করেছে।

Web Title: WhatsApp Tips and Tricks: How to check who blocked you
Tags:
WhatsApp tips and tricks whatsapp messages to blocked contact WhatsApp messages WhatsApp send whatsapp messages to blocked contact how to send whatsapp messages to blocked contact হোয়াটসঅ্যাপ
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements
DMCA.com Protection Status