হোয়াটসঅ্যাপে এক সঙ্গে একাধিক ব্যাক্তিকে কি করে মেসেজ পাঠাবেন জানেন!

হোয়াটসঅ্যাপে এক সঙ্গে একাধিক ব্যাক্তিকে কি করে মেসেজ পাঠাবেন জানেন!
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপের ব্রডকাস্ট মেসেজ ইমেলের BCC র মতন

এটি কি করে পাঠানো যায় তাই আমরা এখানে আপনাদের জানাব

হোয়াটসঅ্যাপের ব্রডকাস্ট মেসেজ অনেকটা BCC র মতন । এটি একটি সময়ে ব্যাবহার করা যায়। আর এর জন্য আপনাদের কোন গ্রুপে থাকতে হবে এমন না, আর কোন গ্রুপের কোন কমিউনিকেশান দরকার তাও না। আর এই মেসেজে একজন ব্যাক্তি তেমন ভাবে পাবে যাকে আপনি এই মেসেজ পাঠিয়েছেন। আর আজকে আমরা এখানে আপনাদের আজকে বলব যে কি করে একটি মেসেজ আপনারা কোন গ্রুপে না পাঠিয়ে এক সময়ে একাধিক কন্টেন্টে পাঠাতে পারবেন।

অনেক সময়ে আমাদের কোন একটি মেসেজ এক সঙ্গে একাধিক ব্যাক্তি কে পাঠাতে হয়। সবে দুর্গা পুজো গেছে আর এই সময়ে সুভ বিজয়া মেসেজ আমরা সবাই কে পাঠাচ্ছি যেমন আমরা এক সঙ্গে শুভ নববর্ষ মেসেজটি পাঠাই। বা এই ধরনের কোন মেসেজ যা এক সঙ্গে অনেককে পাঠানো হয়। তা আপনারা কোন গ্রুপে না থেকেও সবাই কে এক সঙ্গে পাঠাতে পারবেন।

কি করে হোয়াটসঅ্যাপে ব্রডকাস্ট লিস্ট বানাবেন

এর জন্য প্রথমে আপনাদের হোয়াটসঅ্যাপ চ্যাটে যেতে হবে আর এবার এখাএন সহজে আপআন্রা ব্রডকাস্ট লিস্ট দেখতে পারবেন। আর এবার এখানে গিয়ে আপনারা বেশ কিছু লিস্ট দেখতে পারবেন আর এখানে একটি লিস্ট তৈরি করতে হবে এখানে এর জন্য আপনাদের ইন্সট্রাকশান ফলো করতে হবে।

কি করে ভিউ, এডিট বা ডিলিট করবেন ব্রডকাস্ট লিস্ট

এর জন্য আপনাদের হোয়াটসঅ্যাপ আরও একবার ওপেন করতে হবে। আর এবার আপনাদের আরও একবার চ্যাটে যেতে হবে আর এখানে আপনাদের আরও একবার ব্রডকাস্ট লিস্টে যেতে হবে। আর এখানে একটি স্ক্রিন দেখা জবাএ আর এখানে আপনার আগে থেকে বানানো লিস্ট দেখা যাবে। আর এখানে আপনারা আপনাদের দরকার না থাকলে সেই লিস্ট ডিলিট করতে পারবেন।


আপনারা যদি এই লিস্ট এডিট করতে চান তবে আপনাদের ফোনে গিয়ে সেখানে থাকা আইকনের সিম্বলে ক্লিক করতে হবে আর এখানে নাম অ্যাড বা রিমুভ করা যাবে।

ভায়া: 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo