GMAIL য়ে কি করে অফলাইন (ইন্টারনেট ছাড়া) ব্যাবহার করবেন

GMAIL য়ে কি করে অফলাইন (ইন্টারনেট ছাড়া) ব্যাবহার করবেন
HIGHLIGHTS

জিমেল অনলাইনের মতন অফলাইনেও ব্যাবহার করা যায়

আপনারা এখানে বলা উপায়ে জিমেল অফলাইনে ব্যাবহার করতে পারবেন

জিমেল দু ভাবে অফলাইনে ব্যাবহার করা যায়

Gmail আশার পর থেকেই ইউজাররা একটি ফিচারের অপেক্ষায় ছিলেন, এই ফিচার বেশ কিছু দিন আগেই এসে গেছগে আর আজকে আমরা আবার তা আপনাদের জন্য আপনাদের সামনে নিয়ে এসেছি। এই ফিচার হল যে Gmail কি করে ইন্টারনেট ছাড়া ব্যাবহার করা যেতে পারে। আর এর মানে এই যে ইন্টারনেট ছাড়া আপনারা কি করে জিমেল ব্যাবহার করতে পারনে আর এটি সার্চ করতে পারবেন।

এই বিষয়ে জানার পরে আপনারা কোথায় ট্র্যাভেল করেন কোন কারনে ইন্টারনেট ছাড়া থাকেন তাও নিজেদের দরকার অনুসারে জিমেল ব্যাবহার করতে পারবেন। তবে এর জন্য কোন থার্ড পার্টি অ্যাপের দরকার হবে না।

জিমেল আপনারা অফলাইনে ব্যাবহার করতে পারবেন, তবে এর জন্য আপনাদের জিমেলে একটি নতুন ডিজাইন জানারও দরকার নেই। আর আপনাদের আজকে আমরা এই বিষয়ে বলব, তবে একটা কথা এর জন্য আপনাদের ব্রাউজার গুগল ক্রোম হতে হবে অন্য ব্রাউজারের জন্য না।

ক্লাসিক জিমেল অফলাইন

আপনারা জিমেল ক্লাসিকে থাকতে চাউলে আপনাদের বলে রাখি যে আপনাদের জিমেল অফলাইনের অ্যাপে ক্রোমে ওয়েবে স্টোরে গিয়ে ডাউনলোড করতে হবে। আর এর পরে আপনারা অ্যাড টু ক্রোম বটনে ক্লিক করুন। আর এর পরে ডিসপ্লে নোটিফিকেশানের আপনাকে পারমিশান দেবে আর এর পরে আপনাদের অফলাইন মেল সিলেক্ট করতে হবে আর এর পরে আপনাদের কন্টিনিউ বটনে ক্লিক করতে হবে আর আপনাদের কোন সময়ে জিমেল অফলাইনে থাকলেও তা ব্যাবহার করতে পারবেন।

নিউ জিমেল অফার

আপনারা যদি জিমেল নিউতে আপগ্রেড করে থাকেন তবে এর সিকিউরিডি মোডের সঙ্গে এতে স্নুজিং, পুশিং আর নুগিং, আর অফলাইন মোডও আছে। আর এই অ্যাপে ক্লাসিক জিমেলের মতনই তৈরি করা হয়েছে আর এটি একটু ভাল। তবে এটি গুগলে ভাল কাজ করে।

আপনাদের গিয়ার আইকমে ক্লিক করতে হবে আর এর পরে সেটিংসে গিয়ে অফলাইনে ক্লিক করতে হবে আর এর পরে অফলাইনে মেল এনেবেল করতে হবে। আর এখানে আপনারা জিমেল বাছতে পারবেন, আর এখানে আপনারা সিঙ্ক করতে পারবেন। আর এছাড়া আপনারা অ্যাটাচমেন্টেও ইক্লুড করতে পারবেন।

আর এছাড়া আপনারা এখানে দেখতে পারবেন যে আপনারা সব ইমেল আপনার PC তে স্টোর হয়েছে। আর এই অবস্থায় সেফ হবে এই যে আপনারা এই মেল ডিলিট না করা। তবে আনারা জাইলে চেঞ্জ বটনে ইচ্ছে মতন ক্লিক করতে পারবেন।

আর এবার আপনারা লগ ইন য়ের আগে ল্গড ইন রহাক্লে আপনাদের বলে রকাহি যে তা হবে না এখানে আপনারা অফলাইনে তা পাঠাতে পারবেন আর জিমেলে প্রথমেই ব্যাবহার করতে পারবেন। আর এবার আপনারা আরও একবার ইনলাইনে এলে ইনবক্সে এই আপডেট পেয়ে যাবেন।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo