Earbuds কিনতে গিয়ে হয়রান? দেখুন Nothing Ear 2, OnePlus Buds Pro 2 এবং Oppo Enco X2-র তুলনা

Earbuds কিনতে গিয়ে হয়রান? দেখুন Nothing Ear 2, OnePlus Buds Pro 2 এবং Oppo Enco X2-র তুলনা
HIGHLIGHTS

Nothing Ear 2 ভারতে 10,999 টাকায় লঞ্চ করল

তিনটি Earbuds -এর ক্ষেত্রেই মিলবে মিডিয়াম লেংথের স্টেম

Enco X2 Buds -এ আছে IP54 রেটিং

ভারতে লঞ্চ করল Nothing -এর নতুন Earbuds, Nothing Ear 2। এটির দাম 10,999 টাকা রাখা হয়েছে। অর্থাৎ এটির দাম প্রায় OnePlus Buds Pro 2 এবং Oppo Enco X2 এর মতো। বাজারে এই তিনটি Earbuds -এর মধ্যে প্রতিযোগিতা চলবে। আপনিও যদি তিনটির মধ্যে বুঝে উঠতে বা পারেন কে কোনটা কিনবেন তাহলে দেখে নিন এই প্রতিবেদনে করা তাদের মধ্যে আলোচনা। 

কোন Earbuds এ আছে সেরা ডিজাইন? 

তিনটি Earbuds এই গ্রাহকরা পাবেন মিডিয়াম লেংথের স্টেম এবং ইন ইয়ার ডিজাইন। তবে Nothing Ear 2 -তে থাকবে ট্রান্সপারেন্ট বডি যেমনটা এর পূর্বসূরীর ক্ষেত্রেও দেখা গিয়েছিল। এই Earbuds -টি যেমন ছোট তেমন হালকাও। তবে এটির চাজিং কেস বেশ শক্তপোক্ত এবং শক প্রতিরোধ করত সক্ষম। একানে IP54 রেটিং মিলবে জল এবং ধুলো প্রতিরোধ করার জন্য। অন্যদিকে OnePlus Buds Pro 2 -তে আছে IP55 রেটিং এবং কেসে আছে IPX4 রেটিং। এটির ওজন মাত্র 4.9 গ্রাম, আর যদি কেস সহ ওজন করেন তাহলে 47.3 গ্রাম। এছাড়া Enco X2 Buds -টির ওজন 4.7 গ্রাম এবং কেসের ওজন 47 গ্রাম। এখানেও IP54 রেটিং আছে Buds- এ।

Nothing Ear 2

কোন Earbuds এ সেরা সাউন্ড মিলবে? 

Nothing Ear 2 -তে আছে ডুয়াল চেম্বার ডিজাইন। এখানে গ্রাহকরা পাবেন 11.6 mm কাস্টম ডায়নামিক ড্রাইভার। ফলে নিজের পছন্দমত সাউন্ড প্রোফাইল সেট করতে পারবেন গ্রাহকরা। অন্যদিকে OnePlus Buds Pro 2 -তে আছে 11mm এর উফার এবং 6mm টুইটার সেটাপ। Enco X2 -তে আছে 11mm ডায়নামিক ড্রাইভার এবং একটি 6 mm প্ল্যানার ডায়ফগ্রাম ড্রাইভার।

কোন Earbuds এ নয়েজ ক্যান্সেলেশনের সুবিধা মিলবে? 

40 db পর্যন্ত অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশনের সুবিধা দেয় Nothing। এছাড়া গ্রাহকরা চাইলে এটাকে ফাইন টিউন করতে পারেন 3 এএনসি মোডের মধ্যে যা অটোমেটিক্যালি চেঞ্জ হয়। OnePlus এর ক্ষেত্রে 48 db পর্যন্ত অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশনের সুবিধা মেলে কারণ এখানে আছে স্মার্ট অ্যাডাপটিভ নয়েজ ক্যান্সেলেশন ফিচার। আর Enco X2 তে আছে 38 db পর্যন্ত অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশনের সুবিধা। এখানে গ্রাহকরা বিভিন্ন ধরনের নয়েজ ক্যান্সেলেশনের সুবিধা পাবেন যেমন, স্মার্ট নয়েজ ক্যান্সেলেশন, ম্যাক্স নয়েজ ক্যান্সেলেশন, মডারেট নয়েজ ক্যান্সেলেশন, ইত্যাদি।

Nothing buds 2 vs oneplus buds pro 2 vs oppo enco x2

কোন Earbuds এ আছে সেরা ব্যাটারি লাইফ

Nothing Ear 2 -তে 6 ঘণ্টার পরিষেবা পাবেন এক চার্জে যদিও চার্জিং কেসের ক্ষেত্রে সেটা 36 ঘণ্টা। কোম্পানির তরফে জানানো হয়েছে মাত্র 10 মিনিট চার্জ দিলেই নাকি এটি 8 ঘণ্টা চলতে পারে। এখানে USB টাইপ সি পোর্ট আছে। OnePlus Buds Pro 2 -তেও গ্রাহকরা 6 ঘণ্টার ব্যাটারি লাইফ পাবেন আর এটির চার্জিং কেস এক চার্জে 25 ঘণ্টা চলতে পারে। সেই তুলনায় Enco X2 এর ব্যাটারি লাইফ শর্ট। এখানে মাত্র 5.5 ঘণ্টার প্লেব্যাক টাইম মিলবে এক চার্জে আর চার্জিং কেসে থাকবে 22 ঘণ্টার ব্যাটারি লাইফ।

অন্যান্য ফিচার

Nothing Ear 2 -তে গ্রাহকরা ডুয়াল ডিভাইস কানেকশন পাবেন, সঙ্গে লো লেটেন্সি মোড থাকবে। অন্যদিকে OnePlus Buds Pro 2 তে আছে Google Fast Pair কানেকটিভিটির সুবিধা এখানে LHDC কোডেক সাপোর্ট সহ 54ms লো লেটেন্সি সাপোর্ট মিলবে। এছাড়া নেক হেলথ, জেন মোড এয়ার, ইত্যাদির সুবিধাও থাকবে। LHDC 4 কোডেক, বোন কোন্ডাকশন, মাইক্রোফোন টেকনোলজি, ইত্যাদির সাপোর্ট মিলবে Enco X2 -তে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo