TCL 55” P2M 4K UHD TV’র কিছু ইম্প্রেসিভ ফিচার্স দেখুন

দ্বারা Sponsored | পাবলিশড অন 17 Aug 2017
TCL 55” P2M 4K UHD TV’র কিছু ইম্প্রেসিভ ফিচার্স দেখুন
HIGHLIGHTS
  • TCL 55” অ্যান্ড্রয়েড যুক্ত

এই সময় আমরা এমন একটা বিশ্বে বসবাস করছি যা স্মার্টফোনের দ্বারা পরিচালিত। এই ছোট ডিভাইসটি এখন সবার প্রতিদিনের কাজের একটি দরকারি অঙ্গে পরিণত হয়েছে। আর এটি ট্র্যাডিশেনাল কেবেল টিভির ক্ষেত্রেও প্রযোজ্য। আমাদের পুরনো টিভির জায়গা নিচ্ছে এখনকার স্মার্টটিভি। যেমন TCL 55” P2M একটি স্মার্টফোনে যা থাকে প্রায় সে সবই এই টিভিতে আছে। এবং এতে 4K UHD ডিসপ্লে আছে, ভাল আডিও আর অবশ্যই একটি বড় স্ক্রিন আছে। এখানে এমন কিছু কারন থাকল যাতে বলা যায় যে কেন টিসিএলের 55” P2M TV এন্টারটেনমেন্টে আপনার বাড়ির জন্য সেরা।

4K UHD’র অভিজ্ঞতা

এটি 4K UHD রেজিলিউশান যুক্ত। এই রেজিলিউশান এই সময় বাজারে সব থেকে ভাল রেজিলিউশান যুক্ত ফুল HD টিভি। এতে থাকা FHD’র রেজিলিশান 1920 x 1080 p আর 4K UHD 3840 x 2160 p’র রেজিলিউশান দিচ্ছে। এই রেজিলিউশন 55-ইঞ্চির প্যানেলে কম্বাইন করা হয়েছে, যা টিভি দেখার ভাল অভিজ্ঞতা দেয়। এই টিভিতে টিসিএলের নিজস্ব HDR সলিউশান দেওয়া হয়েছে যা HDRপ্রো  নামে পরিচিত। এর ফলে লাইটের রিপ্রেজেন্সেন্স লাইট আর ডার্ক শেড ভাল করে দেখা যায়। 

ক্লিয়ার আডিও

এই TCL 55” P2M এ DTS প্রিমিয়াম পোস্ট প্রসেসিং টেকনলজি ডল্বি আডিওর সঙ্গে ব্যবহৃত হয়েছে। যে এটা সুনিশ্চিত করে যে যাই শোনা যাবে তা যেন ভাল ভাবে শোনা যায়। এর মানে আপনি যখন ডায়লগ বা অডিও বুম করছেন বা গান শুনছেন তা যেন ক্লিয়ারলি শোনা যায়। 

অ্যান্ড্রয়েড M যুক্ত

অনেক স্মার্টফোনের মতন এই টিভিটি অ্যান্ড্রয়েড M যুক্ত আর এটি অফিসিয়ালি গুগল দ্বারা তৈরি করা হয়েছে। তাই আপনি প্লে স্টোর, গেম ও আরও অনেক গুগলের সার্ভিসের অ্যাক্সেস এতে পাবেন। আপনি গুগলের সব কিছুর অয়াক্সেস পাবেন আপনার টিভির থেকে। তাই আপনি এতে সহজেই ইউটিউব ইয়েপ টিভি বা ইউটিউবের মতন অ্যাপ সহজেই ডাউনলোড করতে পারবেন। আর আপনার টিভি দেখার অভিজ্ঞতা এর ফলে অনলাইনে কন্টেন্টে হবে।

এর ভেতরে নেটফ্লিক্স আছে

এই টিভিটিতে অফিসিয়াল নেটফ্লিক্স অ্যাপটি আছে। তাই আপনি সারা বিশ্ব ও ভারতের বেশ কিছু পপুলার শো বা সিনেমা কোন রকম বিজ্ঞাপ্ন ছাড়াই দেখতে পারবেন। শুধু তাই নয়, আপনি শোয়ের পুরো সিজেন ব্যাক-টু-ব্যাক দেখতে পারবেন। তাই আপনাকে সেই শোটি দেখার জন্য সারা সপ্তাহ অপেক্ষা করতে হবেনা। 

ক্লাসি লুক

জন্য আদর্শ। এই ফ্রেমে ব্যবহৃত মেটাল পলিশড আর অ্যাব্রাসাইভ ব্লাস্টেড যা একে দেখতে আরও আকর্ষণীয় করে তোলে। লুক ছারাও এই ফ্রেমটি হাই স্ট্রেন্থ আর হার্ডনেস যুক্ত আর এতে রুটসপ্রুফিং ক্যাপাবেলিটিও আছে।

দেখতে ভাল আর পাতলা

আধুকিন টিভি আর একটি ক্লাসিক টিভির মধ্যে প্রধান পার্থক্য হল তার সাইজ। বিশেষত TCL 55”র P2M টিভির ক্ষেত্রে যা 11mm এর স্লিমেস্ট এডজ যুক্ত। এতে পাতলা এক্সটেন্ডেড ব্যাক কভারও আছে। এটি যে শুধু দেখতে ভাল লাগে তা নয় এর ফলে একটি বিশাল রেডিয়েশান অঞ্চল এটা নিশ্চিত করে যে টিভিটি দেখতেই শুধু নয় তা যেন সত্যি ঠান্ডা হয়।

পাওয়ার প্যাকড

যখন একটি টিভিতে এর কিছু ফিচার্স থাকে তখন দ্রুত আর স্ন্যাপি হওয়া দরকার। এই TCL 55” P2M টিভিতে 1.5GHz কোয়াড কোর কোর্টেক্স A53 ডুয়াল কোর মালী T860 GPU আছে। এটি 2.5GH DDR3 র‍্যামও অফার করে। এতে থাকা 16GB’র ইন্টারনাল স্টোরেজ আপনার অ্যাপ আর গেমের জন্য যথেষ্ট হওয়া উচিত। 

একটি রিমোট যা আপনি নিতে পারেন

যেমন দীর্ঘ সময় ধরে টিভির পরিবর্তন হয়েছে ঠিক তেমনি হয়েছে রিমোট কন্ট্রোলেরও। টিভি যত দিন যাচ্ছে তত বেশি ফিচার্স বা ম্যানুফ্যাকচারিং এর দিকে পরিবর্তিত হচ্ছে আর তা রিমোটের ক্ষেত্রেও প্রযোজ্য। এর ফলে এখনকার টিভির রিমোটকন্ট্রোল গুলি বেশির ভাগ এর ফলে অনেক বটন যুক্ত দেখতে হয় যা আপনাকে কনফিউজড করতে পারে। এই TCL 55” P2M TV’র রিমোর্ট ভয়েস কন্ট্রোলে চলে। যা যে কারও পক্ষে ব্যবহার করা খুব সহজ। এতে অনেক ভাষার অপশানও আছে যা সবাই অ্যাক্সেস করতে পারে।

গেমারদের পছন্দের

এটা ফ্যাক্ট যে TCL 55” P2M TV অ্যান্ড্রয়েড যুক্ত। তার মানে এই যে এতে অ্যাপ আর ইকোসিস্টেমের সমস্ত লাইব্রেরির অ্যাক্সেস আছে আর এর সঙ্গে গেমও আছে। তাই আপনি আপনার পছন্দের গেম এই বড় স্ক্রিনে খেলার সুযোগ পাবেন। আপনি যদি আরও সিরিয়াস গেম খেলতে চান তবে আপনি লেটেস্ট ভিডিও গেমে প্লাগইন করতে পারবনে। আর তা আপনি HDMI পোর্টের মাধ্যমে আপনার টিভিতে সংযুক্ত করে খেলতে পারবেন। 

[Sponsored Post]

DMCA.com Protection Status