OPPO Reno 10X Zoom ফোনের টপ লাইন ক্যামেরা স্পেক্স স্টাইল আর ডিজাইন

OPPO Reno 10X Zoom ফোনের টপ লাইন ক্যামেরা স্পেক্স স্টাইল আর ডিজাইন

যখন ফোন ক্যামেরার সঙ্গে আশা শুরু হয় সেই সময়ে ফিরে জান তখন তা খুব স্ট্রেট ফরোয়ার্ড ছিল। আপনি যা দেখছেন তাই পাচ্ছেন। আর এখন স্মার্টফোন আলাদা এক লেভেলে পৌঁছে গেছে। আপনারা ফোনে একাধিক ক্যামেরা আর ট্র্যাডিশানাল পয়েন্ট অ্যান্ড শট ক্যামেরার থেকে অনেক কিছু বেশি পাচ্ছেন।

OPPO স্মার্টফোনের ক্যামেরা নিয়ে অনেক কিছু করছে। কোম্পানি এর মধ্যে একাধিক সেলফি সেন্ট্রিক স্মার্টফোন এনেছে। আর এর নতুন Reno সিরিজের স্মার্টফোনে নতুন কি আছে, কোম্পানি শুধু একটি এমন ফোন বানাতে চায় না যা ভাল ছবি তোলে, এর সঙ্গে একটি ভাল দেখতে ফোনও বানাতে চায়। কোম্পানির লেটেস্ট ফ্ল্যাগশিপ ফোন Reno 10 X Zoom হনারের ফোনের প্রাইস ট্যাগে এসেছে। আর যা আশা করা হয়েছে যে এই Reno 10X Zoom ফোনটি হাইব্রিড জুম। তবে এটি ঠিক কি করে একটি স্মার্টফোনে কাজ করে? আসুন তবে এবার একবার তাড়াতাড়ি OPPO Reno 10X Zoom ফোনের ক্যামেরার বিষয়ে ভাল করে দেখে নেওয়া যাক।

ব্যাক সাইডে তিনটি ক্যামেরা আছে

 

OPPO Reno 10x Zoom য়ের একটি অন্যতম বড় বৈশিষ্ট্য এই যে এই ফোনে ট্রিপেল রেয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। এর মধ্যে 48MP র সেন্সারের স্ট্যান্ডার্ড ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, 8MP র সেন্সার যা আল্ট্রা ওয়াইড ক্যামেরা দেয় আর একটি 13MP র সেন্সার যা টেলিফটোলেন্স অফার করে। আর এই তিনটি ক্যামেরা আলাদা আলাদা ভাবে স্পেশাল কিছু নিয়ে আসে, এরা এক সঙ্গে হাইব্রিড জুম ফাংশানে কাজ করে।

অ্যাকাশানের কাছাকাছি

 

একটি সিঙ্গেল টেলিফটো লেস্নে এই OPPO Reno 10X Zoom তিনটি লেন্স  16mm থেকে 160mm পর্যন্ত ফোকাল লেংথে আছে। আর এর এফেক্টিভ ফোকাল লেন্থ একটি আল্ট্রা ওয়াইড লেন্সের 10 টাইমের থেকে বেশি। বিশ্বের প্রথম পেরিস্কোপ লেন্সকে ধন্যবাদ যে D কাট লেন্স আর এই ফনে একটি সিল্ম আর স্লিক ফোর্ম ফ্যাক্টার দিয়েছে। আর এর সঙ্গে আপনারা ডুয়াল অপ্টিকাল স্টেবিলাইজেশান পাবেন যা জিনিসকে স্টেবেল রাখতে সাহায্য করবে বিশেষত যখন এটি জুম করা হবে তখন।

আরও বেশি ক্যাপচার

 

এটি সব কিছুই জুম লেন্সের ব্যাপার ন্য। 8MP র সেন্সার 120 ডিগ্রি আল্ট্রা ওয়াইড লেন্সও যথেষ্ট হার্ডি। আর এই লেন্স সহজে লার্জ ফ্রেমের জন্য ইউসফুল। এর সঙ্গে এতে ল্যান্ডস্কেপ ছবি আর অনেকের এক সঙ্গে গ্রুপ শটও এতে আছে।

নাইট টাইম শটস

 

বেশির ভাগ স্মার্টফোনের ক্যামেরাতেই লো লাইট আছে। আর Reno 10X Zoom ফোনে OPPO ইউসারদের ভাল লো লাইট ক্যামেরা দেওয়ার চেষ্টা করেছে। ফোনের 48MP র Sony IMX586 ½.0 ইঞ্চির লার্জ সেন্সার আছে আর এর সঙ্গে এতে f/1.7 অ্যাপার্চার লেন্স আছে যা উজ্জল ছবির জন্য আরও বেশি আলো নিতে পারে। এটি মাল্টি ফ্রেম নয়েস রিডাকশান (MFNR) আর HDR সফটোয়্যার অ্যাল্গোরিদাম ব্যালেন্স আউট এক্সপোসার যুক্ত আর এটি ছবি থেকে নয়েজ সরিয়ে দেয়।

সফটোয়্যার ম্যাজিক

 

এই OPPO Reno 10 X Zoom ফোনটি হার্ডওয়্যার সর্বস্ব নয়। এতে সফটোয়্যারের বাঞ্চ আছে। আর এই ফোনে ইউসাররা পোট্রেড শট পাবেন, পাঁচটি বোখে মোড আছে এতে আর এর সঙ্গে এতে AI বিউটিফিকেশান মোড আছে যা কোম্পানি তাদের লেটেস্ট লাইন আপ ফোনে রেখেছে। এই ফোনে ড্যাজাল কালার মোডের মতন ফিচার আছে আর যা কোম্পানি বলেছে যে এটি ভাল ছবির জন্য পিক্সাল লেভেল কালার রেস্ট্রিকশান দেয়।

স্লিক আর স্টাইলিশ

 

OPPO অভিজ্ঞ আর তারা এই Reno 10X Zoom এ একটি দেখার মতন সেলফি ক্যামেরা নিয়ে এসেছে। আর এই ফোনে একটি 16MPর সেলফি ক্যামেরা আছে যা ‘শার্ক ফিন’ নামের মেকানিজামের ক্যামেরা এর কারন এই ক্যামেরার শেপ। এর স্টাইল এটা নিশ্চিত করে যে এখানে আপনারা হায়ার স্ক্রিন টু বডি রেশিও (93.1%) মিনিমাম বেজেলের সঙ্গে পাবেন। এই ফোনের রাইসিং ক্যামেরা বেশ ভাল আর এটি সেকেন্ডের কম সময়ে ছবি তোলে। যদি কোন কারনে আপনি ফোনটি ফেলে দেব তবে ফোনের ক্যামেরা নিজে থেকেই বডির ভেতরে চলে যাবে যাতে তা ক্ষতি হওয়ার হাত থেকে বেঁচে যায়।

ফ্ল্যাগশিপ কেস

 

অবশ্যই OPPO জানে যে স্লাগি পার্ফর্মেন্স ইউজারের অভিজ্ঞতা খারাপ করবে। আর তাই কোম্পানি এই ফোনে কোয়াল্কমের ফ্ল্যাগশিপ চিপসেট দিয়েছে, এই ফোনে স্ন্যাপড্র্যাগন 855 আছে। আর এই ফোনের এর সঙ্গে 8GB র‍্যাম আছে যা জিনিস স্মুথ রাখে। আর এর সঙ্গে এই ফোনে 256GB পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে আর যা অ্যাপ, ভিডিও ও আরও ছবির জন্য যথেষ্ট।

আর এর সঙ্গে দেখা গেছে যে OPPO Reno 10X Zoom ফোনটি সেই সবার জন্য ভাল লাগবে যারা স্মার্টফোনে একাধিক দারুন ক্যামেরা ফিচার চান। ফোনের ফিচারের প্রথমেই সেপক্স নিশ্চিত করছে যে ইউসাররা এই ফোনে অনেক টাস্ক করতে পারবেন।

[Sponsored Post]

Sponsored

Sponsored

This is a sponsored post, written by Digit's custom content team. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo