OPPO F11 Pro র AI কম আলোতে পোট্রেড ছবি তোলা সহজ করে

OPPO F11 Pro র AI কম আলোতে পোট্রেড ছবি তোলা সহজ করে
HIGHLIGHTS

ম্যানুয়ালি ক্যামেরা সেটিং করতে হলে আপনাদের অসুবিধা হলেও OPPO F11 Pro ফোন এটি আপনাদের জন্য করে দেবে

এই সময়ের স্মার্টফোনের মধ্যে ক্যামেরা একটি অত্যন্ত দারকারি বিষয়ে হয়ে উঠছে। আর হায়ার মেগাপিক্সাল ছবি আরও ভাল করতে সাহায্য করে, তবে এখানেই অনেকের কাজ শেষ হয়ে যায়। বেশিরভাগ DSLR এই সময়ে শুধু 24MP সেন্সার অফার করে, তবুও তা দারুন সব ছবি তোলে। আর এর কারেন এখানে ইউসাররা ফাইন কন্ট্রোল ক্যামেরার সেটিংস থেকে ব্যাবহার করতে পারে। আর তাই অনেকে জানেন যে কী করে DSLR য়ে দারুন সব ছবি তোলা যায়। তবে বেশিরভাগ স্মার্টফোন ইউজার্সই ডিফল্ট ক্যামেরা মোডে ছবি তোলে। আর সাদারনত তারা ফোনের সম্ভাব্য সেরা ছবি তুলতে পারেনা। আর এই সময়ের অনেক ফোন “প্রো” মোড অফার করে আর যা সধারন ইউজারের থেকে ভাল ছবি তোলে।

আর এই প্রশ্নের সম্ভাব্য উত্তরে ডিফল্ট ক্যামেরার স্টিং চেঞ্জের কথা আসে। OPPO র গ্লোবাল ম্যানুফাকচার ক্যামেরাতে AI দিয়েছে যা মুভের সঙ্গে সঙ্গে চেঞ্জ হয়। নতুন স্মার্টফোন OPPO F11 Pro তে কোম্পানি আরও ভাল জিনিস দিতে চেয়েছে, যা একে আরও ভাল করবে। এই ফোনে একটি দারুন ইন্টারেস্টিং ক্যামেরা দেওয়া হয়েছে যা বুস্টেড AI যুক্ত।

ফোনের স্পেক্স একে বানিয়েছে

আপনারা AI য়ের ছোট গ্রাইটস পাওয়ার আগে OPO F11 Pro র হার্ডওয়্যারের দিকটি একবার দেখে নেওয়া যাক। এই OPPO F11 Pro ফোনে ডুয়াল রেয়ার ক্যামেরাতে 48MP+5MP ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। আর এই ফোনের ক্যামেরাতে একটি বড় F1.79 অ্যাপার্চার দেওয়া হয়েছে, আর যা সেন্সারের মধ্যে অনেক বেশি লাইট আসতে অনুমতি দেয়। আর এই ফোনের ফ্রন্টে একটি 16MP র ক্যামেরা দেওয়া হয়েছে যা ফোনের বডিতে আছে। আর এই ফোনে আপনাদের নচ নিয়ে কাজ করতে হবে না।

অন্ধকারে ভয় পাবেন না

OPPO F11 Pro ফোনে একটি বড় 48MP আলট্রা নাইট মোডের সেন্সার দেওয়া হয়েছে যা অন্ধকারেও উজ্জল ছবি তুলতে পারে। OPPO দেখেছে যে 4-in1 প্রযুক্তি এই ফোনের চারটি পিক্সাল কম্বো দিয়েছে, আর এখানে একটি ভাল ছবি ওঠে। আর এর সঙ্গে এখানে 1.2,25 ইঞ্চির সেন্সার দেওয়া হয়েছে, আর যা ছবি অল্প আলোতেও ভাল ছবি তুলতে সাহায্য করে।

উজ্জলতা আরও বাড়ান

যখন অ্যাম্বিয়েন্ট লাইট খুব লো থাকে তখন OPPO র নতুন AI আলট্রা ক্লিয়ার ইঞ্জিন কাজে আসে। কোম্পানি দেখেছে যে এই ফিচার AI ইঞ্চিন, আলট্রা নাইট মোড আর ডেজেল কালার মোড ভাল ছবি তোলে। এই আলট্রা নাইট মোড ইমেজ স্টেবিলাইজেশানে ব্যাবহার করা হয়, যা লং একপোস শটে কাজে লাগে। আর OPPPO এও দেখেছে যে পোট্রেড ছবিতে ব্যাকগ্রাউন্ডের সিন আলাদা ভাবে প্রসেস হয়, যা ছবিতে আরও বেশি ন্যাচারাল স্কিন টোন দেয়।

দ্যা ol’ র‍্যাজাল ড্যাজাল

বেশিরভাগ মানুষই তাদের স্মার্টফোন থেকে ভাইব্রেন্ট আর কালারফুল ছবি চায়। আর যা পোস্ট প্রোডাকশানে কাজে আসে, সমস্যা হয় এটি শেষের সময়ে সেখানে স্কিন টোন অস্বাভাবিক লাগে। OPPO F11 Pro  র ড্যাজালা কালার মোড এই সমস্যা সমাধান করে স্কিন তোন মডিউলের মাধ্যমে যা স্কিন কালার কে সাব্জেক্টের সঙ্গে ম্যাপ করে আলাদা ব্যাকগ্রাউন্ড দেয়। আর এটি ছবিকে আরও বেশি ন্যাচারাল আর ভাইব্রেন্ট করে।

রেকগজেশানের জন্য আরও সিন আছে

AI সিন রেকগজেশান নতুন কিছু নয়, OPPO F11 Pro সিন রেগজেশানের নাম্বার বাড়িয়েছে। এতে নাইট সিন, সানরাইস/সানসেট, স্নো কেস, ফুড, ব্লু স্কাই, ইনডোর, গ্রিন গ্রাস, ল্যান্ডস্কেপ, বিচ, ফায়ারওয়ার্ক, ডগ, স্পটলাইট, পোট্রেট, মাল্টি-পার্সান পোট্রেড আরও অনেক কিছু আছে। এর মানে এই যে এখানে এই ফোনে আপনারা অনেক বেশি রেঞ্জের সিন পাবেন।

আরও ভাল অভিজ্ঞতা

ইউসার এক্সপিরিয়েন্সের অভিজ্ঞতা আরও ভাল করার জন্য OPPO F11 Pro তে VOOC 3.0 প্রযুক্তি দেওয়া হয়েছে যা আপনার ফোন 20 মিনিটে চার্জ করে দেবে। আর এই F11 সিরিজে একটি 4,000mAH য়ের ব্যাটারি আছে, আর একটি 14% ব্যাটারি ক্যাপাসেটি অনেক বেশি। এটি ইউজারকে দীর্ঘ সময়ের ব্যাটারি লাইফ দেবে। OPPO র ইন্টারনাল টেস্টে প্রতিদিনের জন্য ফুল চার্জ হতে 15.5 ঘন্টা সময় লাগে, 12 ঘন্টা পর্যন্ত ভিডিও 5.5 ঘন্টার হেভি গেম প্লে অফার করে। আর এর সঙ্গে এখানে আরও একটি ফিচার আছে যা পার্ফর্মেন্স ইঞ্জিন হাইপার বুস্ট নামে পরিচিত। আর এই ইঞ্জিন তিনটি প্রোংড অ্যাপ্রোচ সিস্টেমে বুস্ট করে, গেমিং আর APP পার্ফর্মেন্সের অভিজ্ঞতা ভাল হয়।

এর AI ক্যাপাবেলিটির জন্য আর প্লেথোরা OPPO F11 Pro তে অফার করা হেয়ছে। Pro একে অনেক বেশি সহজ করেছে আর প্রায় সবাই দারুন ছবি তুলতে পারবে। আর তাই আপনি যদি ছবি তুলতে ভালবাসেন আর এমন একটি ফোন চান যা লো লাইটেও ভাল ছবি তুলবে তবে, OPPO F11 Pro কে আপনারা কন্সিডার করতেই পারেন।

[Sponsored Post]

Sponsored

Sponsored

This is a sponsored post, written by Digit's custom content team. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo