স্পেশিফিকেশানের তুলনাঃ Google পিক্সাল 2, পিক্সাল 2 XL

স্পেশিফিকেশানের তুলনাঃ Google পিক্সাল 2, পিক্সাল 2 XL
HIGHLIGHTS

Google পিক্সাল 2 আর পিক্সাল 2 XL দামি অ্যান্ড্রেয়ড স্মার্টফোন, আর ভারতে আগে থেকেই এদের প্রতিযোগী আছে

Google পিক্সাল 2 আর পিক্সাল 2 XL ভারতে তাড়াতাড়ি আসতে চলেছে। এই স্মার্টফোন দুটি আগে তেহেক এখানে থাকা ফ্ল্যাগশিপ ডিভাইসদের প্রতিযোগী হবে। আসলে প্রশ্ন এই যে Google পিক্সাল 2 আর পিক্সাল 2 XL বাজারে নিজেদের বিস্তার কেমন ভাবে করতে পারবে। গুগলের এই স্মার্ট ফোন দুটি শক্তিশালী, কিন্তু আইফোন এই ফোন দুটির বড় প্রতিযোগী। তবে আসুন পিক্সাল 2 আর পিক্সাল 2 XL এর সঙ্গে এদের প্রতিযোগীদের সব স্পেসিফিকেশান একবার দেখে নেওয়া যাক। 

ক্যামেরা

গত বছরের মতনই, Google আরও একবার ক্যামেরাতে আকর্ষণ কেন্দ্রিত করেছে। কিন্তু পিক্সাল 2 এর ক্যামেরার বিষয়ে খবর আমরা রিভিউয়ের পরেই বলতে পারব। তবে গ্যালাক্সি নোট 8 আর নতুন আইফোনের ক্যামেরা ভাল। Google তাদের সিঙ্গেল ক্যামেরা ইউনিট থেকে পোট্রেড মোডের দাবি করেছে।

AI ইনফিউসড

পিক্সাল 2 আর পিক্সাল 2 XL দুটি ফোনই AI ইনফিউসড স্মার্টফোন। নিয়ম হিসাবে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স একটি ডেভেলাপিং ক্ষেত্র। গুগল লেন্সের মতন এলিমেন্ট এই ডিভাইসে যুক্ত করেছে। তবে এখনও অব্দি এটা পরিষ্কার হয়নি যে এই সুবিধা ভারতে পাওয়া যাবে কিনা। তাহলে ভারতে কি একটি অসম্পূর্ণ ডিভাইস আসবে? আমরা গুগলের কাছে এরকম আশা করিনা, কিন্তু মিউজিক রেকগনিজেশানের মতন ফিচার ভারতে এখনও পাওয়া যায়না, তাই আমরা আশা করছি যে এবার এই জিনের পরিবর্তন হবে।

এই বছরের পিক্সাল 2 ফোনের ডিজাইন আর নিফটি ফিচার্সে বেশ কিছু পরিবর্তন এসেছে। কিন্তু মেটালিক আর কার্ভড ডিজাইনের সঙ্গে এই ডুয়াল ক্যামেরায় কিছু খামতি দেখা গেছে, এবার কি তেব এটা কাস্টমারদের হৃদয় জিততে সক্ষম হবে। আমরা এখনও অব্দি পিক্সাল 2 ফোনটি দেখিনি, কিন্তু গুগলের ইভেন্টে আমরা এদের বিষয়ে উৎসাহিত হতে যথেষ্ট তথ্য দিয়েছি। 

অ্যান্ড্রয়েড Oreo আউট অফ দি বক্স

পিক্সাল 2 আর পিক্সাল 2 XL দেশে অ্যান্ড্রয়েড Oreo আউট অফ দি বক্সে চলা দ্বিতীয় আর তৃতীয় স্মার্টফোন হবে। এটি এদের অন্যান্য স্মার্টফোনের তুলনায় এগিয়ে রাখবে, আর এটি একটি গুরত্বপূর্ণ পার্থক্য।

 

Digit.in
Logo
Digit.in
Logo