48 থেকে 108 সব রকমের ক্যামেরা ফোনই এখন বাস্তব

48 থেকে 108 সব রকমের ক্যামেরা ফোনই এখন বাস্তব

আপনি কি ফোন আর ক্যামেরা দুই নিয়েই অবসেশড! তবে এই লেখাটি আপনাদের জন্যই। আসলে এই সময়ে স্মার্টফোনের ক্যামেরা এমন একটা জায়গায় চলে গেছে যে তা যে শুধু ভাল ছবি তোলে তা নয় সঙ্গে ফোনের ক্যামেরা অনেক সময়ে ক্যামেরাকে চ্যালেঞ্চ দিয়ে ফেলে। আর এই সময়ে 48MP আর 64MP র ক্যামেরা যাকে বলে হট ট্রেন্ডিং। আর এবার আগামী দিনে এই ট্রেন্ডও পুরনো হবে আসবে 108MP সেন্সারের ফোন।

আর এবার বাজারে এই ধরনের কিছু ফোন আসবে বলেও জানা গেছে আসুন দেখা যাক সেই সব ফোনে আপনারা কি পাবেন বা কি পেতে পারেন?আর এর সঙ্গে এখানে আমরা 64MP আর 48MP র ক্যামেরা ফোনের বিষয়েও আলোচনা করব।

শাওমির আপকামিং 108MP র সেন্সারের ফোন

স্যামসাং শাওমির সঙ্গে একসঙ্গে 108MP র ক্যামেরা সেন্সার তৈরি করছে। আর এই 108MP ক্যামেরা ফোন তাড়াতাড়ি আসবে বলে মনে করা হচ্ছে। বলা হচ্ছে যে শাওমি তাদের আপকামিং 4টি ফোনের সেন্সার আনতে পারে। আর রিপোর্ট অনুসারে এই ফোনের কোড নেম- ‘tucana', ‘draco', ‘umi', আর ‘cmi'। স্যামসাং 108MP র ISOCELL ব্রাইট HMX সেন্সার গত মাসে শাওমির সঙ্গে লঞ্চ করেছিল।

Realme XT

এই ফোনটি ভারতে লঞ্চ হয়েগেছে। Relame XT ফোনে আপনারা একটি 64MP র প্রাইমারি সেন্সার পাবেন আর এর সঙ্গে আছে এর একটি 8MP র ক্যামেরা আর যা আল্ট্রা ওয়াইড সেন্সারের। আর ফোনের বাকি দুটি 2MP ক্যামেরার একটি ডেপথ সেন্সিংয়ের জন্য আর একটি ম্যাক্রো ক্যামেরা।

Redmi Note 8 Pro

এই ফোনে আপনারা একটি 64MP র ক্যামেরা পাবেন যা f/1.7 অ্যাপার্চারের আর এই ফনে এর সঙ্গে আছে একটি 20MP র সেলফি ক্যামেরা। আর এই ফোনে আপনারা 4500mAh য়ের ব্যাটারি পাবেন। আর ফোনে আছে একটি 6.53 ইঞ্চির স্ক্রিন আর এই ফোনে 3D কার্ভড গ্লাস দেওয়া হয়েছে। আর এই ফোনে আপনারা ডায়মন্ড কাট পাবেন।

Vivo NEX3

এই ফোনে ও একটি 64MP র ক্যামেরা থাকবে আর এখানে এই ফোনের প্রায় 100 শতাংশ স্ক্রিন টু বডি রেশিও হবে বলে জানা গেছে আর এই ফোনে আপনারা Vivo NEX মোবাইল ফোনের মতন স্ক্রিন পাবেন।

Redmi Note 8

এই ফোনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 665 আছে। আর এই ফোনের ব্যাকে আছে চারটি ক্যামেরা আর 48MP র মেন ক্যামেরা যুক্ত এই ফোনে আপনারা পাবেন একটি 8MP র ক্যামেরা আর সঙ্গে থাকবে দুটি আলাদা আলাদা 2MP র ক্যামেরা। আর এই ফোনে আপনারা ফ্রন্টে একটি 13MP র ক্যামেরা পাবেন।

এছাড়া এই ধরনের মানে 48MP র ক্যামেরা যুক্ত ফোন তো বটেই এই সময়ে 64MP র আরও কিছু ফোনের ওপরে কাজ চলছে। আসলে এক ফোনে ক্যামেরা থাকাই একটি বিশাল ব্যাপার ছিল আর এখন ক্যামেরার রেজিলিউশানের যে হারে পরিবর্তন হচ্ছে তাতে ক্যামেরা বিহীন ফোনের কথা ভাব্লে আমরা এখন হয়ত একটু অবাক ভাবেই পিছনের দিকে তাকিয়ে থাকি।

Digit.in
Logo
Digit.in
Logo