Realme X2 আর Realme XT ফোনের পার্থক্য

Realme X2 আর Realme XT ফোনের পার্থক্য
HIGHLIGHTS

দুটি ফোনেই আছে কোয়াড ক্যামেরা সেটআপ

ফোন দুটির মিল আর অমিল দুই আছে

ভারতে সবে গত কাল রিয়েলমি তাদের নতুন ফোন Realme X2 লঞ্চ করেছে। এই ফোনটি ভারতে দুটি র‍্যাম আর স্টোরেজ ভেরিয়েন্টে লঞ্চ হয়েছে। আর এই ফোনে আছে কোয়াড রেয়ার ক্যামেরা যা মেন 64MP র ক্যামেরা দেবে। আর এর সঙ্গে আজকে আমরা আপনাদের কাছে রিয়েলমির অন্য একটি ফোনের বিষয়ে বলব। রিয়েলমি XT নামের সেই ফোনের সঙ্গে আজকে আমরা আপনাদের জন্য Realme X2 ফোনের একটি তুলনামূলক আলোচনা নিয়ে এসেছি।

Realme X2 VS Realme XT ডিসপ্লে আর বডি

আমরা যদি Realme X2 ফোনটি দেখি তবে এই ফোনে আপনারা পাবেন একটি 6.4 ইঞ্চির সুপার AMOLED ডিসপ্লে। আর এর সঙ্গে এই ফোনে আছে ফ্রন্ট আর ব্যাকে কর্নিং গোরিলা গ্লাস 5 য়ের প্রোটেকশান। ফোনটির অ্যাস্পেক্ট রেশিও 19:5:9।

আর এবার যদি আমরা রিয়েলমির অন্য ফোন Realme XT কে দেখি তবে দেখা যাবে যে এই ফোনে আছে একটি 6.4 ইঞ্চির সুপার AMOLED ডিসপ্লে। আর ফোনে আছে কর্নিং গোরিলা গ্লাস 5 য়ের প্রোটেকশান। এই ফোনের অ্যাস্পেক্ট রেশিওও Relame X2 র মতন।

Realme X2  VS Realme XT অপারেটিং সিস্টেম

এবার যদি আমরা এই দুই ফোনের অপারেটিং সিস্টেম বা পার্ফর্মেন্স দেখি তবে, প্রথমেই আপনাদের বলে রাখি যে Realme X2 আর Realme XT দুটি ফোনেই আছে অ্যান্ড্রয়েড 9 পাই বেসড কালার OS 6।

আর Realme X2 ফোনে যেখানে আছে অক্টা কোর কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 730G সেখানে Realme XT ফোনে আছে অক্টা কোর কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 712। X2র GPU অ্যাড্রিনো 618 আর সেখানে XT তে আছে অ্যাড্রিনো 616।

Realme X2 VS Realme XT র‍্যাম আর স্টোরেজ

Realme X2 ফোনে আছে দুটি র‍্যাম আর স্টোরেজ অপশান। আপনারা এই ফোনে পাবেন 6GB র‍্যাম আর 64GB স্টোরেজ। 6GB র‍্যাম 128GB স্টোরেজ আর 8GB র‍্যাম আর 128GB স্টোরেজ। এই ফোনের স্টোরেজকে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 256GB পর্যন্ত এক্সপেন্ড করা যাবে।

Realme XT ফোনে আছে 4GB র‍্যাম 64GB স্টোরেজ, 6GB র‍্যাম আর 64GB স্টোরেজ আর এর সঙ্গে আছে একটি 8GB র‍্যাম আর 128GB স্টোরেজ অপশান আর এই ফোনের স্টোরেজও 256GB পর্যন্ত মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এক্সটেন্ড করা যায়।

দুটি ফোনের স্টোরেজই UFS2.1 স্টোরেজ সিস্টেম।

Realme X2 VS Realme Xt ক্যামেরা

এবার যদি ক্যামেরা দিকে দেখি তবে প্রথমেই আপনাদের বলে রাখি যে দুটি ফোনেই আছে কোয়াড ক্যামেরা।

Relame X2 64MP র মেন ক্যামেরার সঙ্গে একটি 8MP আর দুটি 2MP র ক্যামেরা অফার করছে। আর সেই একই ক্যামেরা Realme XT তে দেখা গেছে।

আরফ যদি ফ্রন্ট ক্যামেরার দিকটি দেখি তবে এক্ষেত্রে আপনারা Realme X2 ফোনে পাবেন 32MP র ফ্রন্ট ক্যামেরা। আর সেখানে Realme XT ফোনে পাবেন 16MP র ফ্রন্ট ক্যামেরা।

Realme X2 VS Realme XT র ব্যাটারি

দুটি ফোনেই পাবেন 4000mAh য়ের ব্যাটারি। আর এর সঙ্গে অবশ্য Realme X2 ফোনে আপনারা 30W ফাস্ট চার্জ সাপোর্ট পাবেন আর এর সঙ্গে Relame XT ফোনে আছে 20W য়ের ফাস্ট চার্জ।

Digit.in
Logo
Digit.in
Logo