Realme X2 Pro VS Realme XT VS Xiaomi Redmi Note 8 Pro তিনটি ফোনের পার্থক্য

Realme X2 Pro VS Realme XT VS Xiaomi Redmi Note 8 Pro তিনটি ফোনের পার্থক্য
HIGHLIGHTS

তিনটি ফোনই কোয়াড ক্যামেরার ফোন

ফোন তিনটির মেন ক্যামেরা 64MP

তিনটি ফোনই ফাস্ট চার্জ সাপোর্ট করে

ভারতে আজকে রিয়েলমি তাদের নতুন কোয়াড ক্যামেরার ফোন  Realme X2 Pro লঞ্চ করেছে। এটি শুধু যে একটি কোয়াড ক্যামেরা ফোন তা নয় এর সঙ্গে এই ফোনটি একটি 64MP র মেন ক্যামেরার সঙ্গে এসেছে।  আর এই ফোনে এর সঙ্গে আছে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 855 প্লাস।

এই ফোনটিই যে দেশে একমাত্র কোয়াড ক্যামেরার মেন 64MP র ক্যামেরা যুক্ত ফোন তা নয়। এছাড়া ভারতে রিয়েলমি আর শাওমি এই দুই ব্র্যান্ডেরই দুটি এই একই টাইপের ক্যামেরার ফোন আছে। আর আজকে আমরা এখানে এই তিনটি ফোনের স্পেক্স আর ফিচার্সের মধ্যে পার্থক্য করে দেখব।

Realme X2 Pro VS Realme XT VS Xiaomi Redmi Note 8 Pro ফোনের ডিসপ্লের পার্থক্য

প্রথমে আমরা এই তিনটি ফোনের ডিসপ্লে এই জাতীয় ডিটেল গুলি একবার দেখে নি।

Realme X2 Pro ফোনে আপনারা পাবেন একটি 6.5 ইঞ্চির সুপার AMOLED ডিসপ্লে আর এই ফোনে এর সঙ্গে আছে কর্নিং গোরিলা গ্লাস 5 য়ের প্রোটেকশান। আর এবার যদি আমরা এর আগের ফোনটি মানে Realme XT ফোনটি দেখি তবে সেই ফোনে আপনারা পাবেন একটি 6.4 ইঞ্চির ডিসপ্লে যা একই রকম ভাবে কর্নিং গোরিলা গ্লাসের সঙ্গে এসেছে।

আর এবার যদি আমরা IPC LCD ডিসপ্লে যুক্ত Xiaomi Redmi Note 8 Pro ফোনটি দেখি তবে এই ফোনে আপনারা পাবেন একটি 6.53 ইঞ্চির ডিসপ্লে।

Realme X2 Pro VS Realme Xt VS Xiaomi Redmi Note 8 Pro ফোনের পার্ফর্মেন্স

আমরা যদি এই তিনটি ফোনের পার্ফর্মেন্সের বিষয়ে বলি তবে এই তিনটি ফোনের প্রসেসারের সঙ্গে এই ফোনের অপারেটিং সিস্টেমের বিষয়ে বলতে হবে।

Realme X2 Pro ফোনে আছে কালার OS 6 যা অ্যান্ড্রয়েড 9 পাই নির্ভর। আর এই ফোনে আপনারা অক্টা কোড় কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 855+ পাবেন।

আর এবার যদি আমরা Realme XT ফোনটি দেখি তবে এই ফোনে আপনারা পাবেন কালার OS 6 যা অ্যান্ড্রয়েড 9 পাইয়ের সঙ্গে এসেছে। আর এই ফোনে এর সঙ্গে আছে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 712 । আর এখানে একটি কথা বলার যে এই দুটি ফোনই অ্যান্ড্রয়েড 10 য়ে আপডেট পাবে বলে জানা গেছে।

আর এবার যদি আমরা Xiaomi Redmi Note 8 Pro ফোনটি দেখি তবে এই ফোনে আপনারা পাবেন মিডিয়াটেক হেলিও G90T প্রসেসার। আর এই ফোনে এর সঙ্গে আছে অ্যান্ড্রয়েড 9 পাই নির্ভর MIUI 10।

Realme X2 Pro VS Realme XT Vs Xiaomi Redmi Note 8 Pro  র র‍্যাম আর স্টোরেজ

Realme X2 Pro ফোনটি ভারতে দুটি র‍্যাম আর স্টোরেজ ভেরিয়েন্টে লঞ্চ হয়েছে। এই ফোনটি আপনারা এখানে  8GB র‍্যাম আর 128GB স্টোরেজ আর 8GB র‍্যাম আর 256GB স্টোরেজে লঞ্চ হয়েছে। আর Realme XT ফোনটীতে আপনারা 4GB র‍্যামের সঙ্গে 64GB স্টোরেজ পাবেন আর সঙ্গে থাকবে 6GB র‍্যাম আর 64GB স্টোরেজ আর 8GB র‍্যাম আর 128GB স্টোরেজ।

আর সেখানে Xiaomi Redmi Note 8 Pro ফোনে আপনারা পাবেন 6GB র‍্যাম আর 64GB স্টোরেজ আর সঙ্গে 6GB র‍্যাম আর 128GB আর 8GB র‍্যাম আর 128GB স্টোরেজ ভেরিয়েন্ট।

এর মধ্যে Realme X2 Pro ফোনটি শুধু স্টোরেজ এক্সপেন্ড করা যায় না।

Realme X2 Pro Vs Realme XT Vs Xiaomi Redmi Note 8 Pro র ক্যামেরা

এই তিনটি ফোনের মুল বৈশিষ্ট্য এদের 64MP র মেন ক্যামেরা আর তিনটি ফোনটি কোয়াড রেয়ার ক্যামেরা অফার করে।

Realme X2 Pro ফোনে আছে 64MP র মেন ক্যামেরা আর এর সঙ্গে একটি 13MP র ক্যামেরা আর একটয়ি 8MP আর একটি 2MP র ক্যামেরা। আর এই ফোনের ফ্রন্টে আছে একটি 16MP র ক্যামেরা।

Realme XT ফোনে আপনারা মেন 64aMP র ক্যামেরা সঙ্গে পাবেন 8MP র কামেরা আর দুটি 2MP র ক্যামেরা আর ফোনের ফ্রন্টে একটি 16MP r ক্যামেরা আছে।

Xiaomi Redmi Note 8 Pro ফোনে আপনারা 64MP র মেন ক্যামেরার সঙ্গে পাবেন 8MP র একটি ক্তামেরা আর দুটি 2MP র ক্যামেরা। আর ফোনের ফ্রন্টে আছে একটি 20MP র ক্যামেরা।

Realme X2 Pro Vs Realme XT Vs Xiaomi Redmi Note 8 Proর ব্যাটারি

Realme X2 Pro ফোনে আপনার পাবেন একটি 4000mAh য়ের ব্যাটারি যা 50 W VOCC চার্জিং সাপোর্ট করে। আর Realme XT ফোনে আপনারা পাবেন একটি 4000mah য়ের ব্যাটারি যা 20W VOCC চার্জ সাপোর্ট করে।

আর সেখানে Xiaomi Redmi Note 8 Pro ফোনে আছে একটি 4500mAh য়ের ব্যাটারি যা 18W ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Digit.in
Logo
Digit.in
Logo