REALME 5I VS REALME 5 VS REALME 5S য়ের মধ্যে পার্থক্য

REALME 5I VS REALME 5 VS REALME 5S য়ের মধ্যে পার্থক্য
HIGHLIGHTS

ভারতে Relame 5i সবে লঞ্চ হয়েছে

এই ফোন তিনটিই তাদের 5 সিরজের ফোন

তিনটি ফোনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ

ভারতে সবে রিয়েলমি তাদের নতুন ফোন Realme 5i লঞ্চ করেছে। এটি ভারতে তাদের 2020 র প্রথম লঞ্চ। এর আগে তারা তাদের 5 সিরিজের আরও দুটি ফোন ভারতে লঞ্চ করেছিল। সেই ফোন দুটি হল Relame 5 আর Realme 5S ।এই তিন ফোনে আছে কোয়াড ক্যামেরা সেটআপ। আর আজকে এখানে আমরা এই তিনটি ফোনের স্পেক্স আর ফিচার্সের একটি তুলনা মূলক আলোচনা দেখব।

Realme 5i VS Realme 5 VS Realme 5S ফোনের ডিসপ্লে ও অন্যান্য ডিটেলস

আমরা প্রথম এই তিনটি ফোনের ডিসপ্লে ও বাকি সব ডিটেলস দেখে নেব। Realme 5i ফোনে আছে 6.52 ইঞ্চির IPS LCD ডিসপ্লে। আর এইফনের অ্যাস্পেক্ট রেশিও 20:9। আর এর সঙ্গে এবার আমরা যদি Realme 5 ফোনটি দেখি তবে এই ফোনে আছে 6.5 ইঞ্চির IPS LCD ডিসপ্লে যা আপনাদের 20:9 অ্যাস্পেক্ট রেশিও দিচ্ছে। আর এর সঙ্গে এই ফোনে আছে কর্নিং গোরিলা গ্লাস 3 য়ের প্রোটেকশান।

আর এবার যদি আমরা Realme 5s ফোনটি দেখি তবে দেখা যাবে যে এই ফোনে আছে 6.5 ইঞ্চির IPC LCD ডিসপ্লে আর সঙ্গে এই ফোনে আছে 20:9 অ্যাস্পেক্ট রেশিও।

Realme 5i VS Realme 5 VS Realme 5S ফোনের অপারেটিং সিস্টেম

রিয়েলমির এই তিনটি 5 সিরিজের ফোনেই আছে অ্যান্ড্রয়েড 9 পাই আর সঙ্গে কালার OS 6 তবে এর মধ্যে Realme 5i আর Realme 5 ফোন দুটি অ্যান্ড্রয়েড 10 য়ের আপডেট পাবে। আর সেখানে Realme 5s য়ের বিষয়ে এই ক্ষেত্রে কোন খবর পাওয়া জায়নি।

Realme 5i VS Realme 5 VS Realme 5s য়ের র‍্যাম আর স্টোরেজ

Realme 5i ফোনটি ভারতে 4GB র‍্যাম আর 64GB স্টোরেজে লঞ্চ করা হয়েছে যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ এক্সপেন্ড করা যায়।

আর সেখানে Relame 5 ফোনে আছে 3GB, 4GB র‍্যাম অপশান যা 32GB, 64GB আর 128GB স্টোরেজ দিচ্ছে। আর এই স্টোরেজও মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 256GB পর্যন্ত এক্সপেন্ড করা যাবে।

আর Realme 5s ফোনে আপনারা পাবেন 4GB র‍্যাম 64GB স্টোরেজের সঙ্গে 128GB স্টোরেজ অপশান যার এক্সপেন্ডেবেল স্টোরেজ ক্যাপাসিটি বাকি দুটি ফোনের মতন এক।

Realme 5i VS Realme 5 VS Realme 5i ক্যামেরা

এবার আমরা এই তিনটি ফোনের মধ্যে ক্যামেরার পার্থক্য দেখব। Realme 5i ফোনে আছে কোয়াড রেয়ার ক্যামেরা যা 12MP র মেন ক্যামেরার সঙ্গে দিচ্ছে 8Mp র ক্যামেরা আর দুটি 2MP র ক্যামেরা যার মধ্যে একটি ডেপথ সেন্সার আর একটি ম্যাক্রো লেন্স ক্যামেরা।

আর এই ফোনের ফ্রন্টে আছে একটি 8MP র ক্যামেরা।

এবার যদি আমরা Realme 5 ফোনটি দেখি তবে এখানও একই কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। আর এর সঙ্গে এই ফোনের ফ্রন্টে অবশ্য আছে একটি 13Mp র ক্যামেরা।

Realme 5s ফোনে আপনারা পাবেন 48MP র মেন ক্যামেরা সঙ্গে একটি 8MP র ক্যামেরা আর দুটি 2MP র ক্যামেরা। মানে এই ফোনের মেন রেয়ার ক্যামেরা 48MP র যা বাকি দুটি ফোনের মেন ক্যামেরার থেকে বেশি। আর এই Relame 5s ফোনের ফ্রন্টে আছে একটি 13MP র ক্যামেরা।  

Realme 5i VS Realme 5 VS Realme 5s ফোনের ব্যাটারি

আমরা যদি এই তিনটি রিয়েলমি ফোনের ক্যামেরা দিকটি দেখি তবে এই তিনটি ফোনে আছে একই 5000mAh য়ের ব্যাটারি যা 10W ফাস্ট চার্জ সাপোর্ট করে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo