Oppo F7, Vivo V9 আর Xiaomi Mi 7 স্মার্টফোন গুলির মধ্যে দাম, স্পেসিফিকেহস্না আর ফিচার্সের তুলনা

Oppo F7, Vivo V9 আর Xiaomi Mi 7 স্মার্টফোন গুলির মধ্যে দাম, স্পেসিফিকেহস্না আর ফিচার্সের তুলনা
HIGHLIGHTS

এই তিনটি স্মার্টফোন ভারতে এখনও লঞ্চ হয়নি কিন্তু যে লিক গুলি সামনে এসেছে আর গুজব অনুসারে আমরা আপনাদের এই সংক্রান্ত কিছু বিষয় জানাবো, আসুন তবে দেখা যাক যে আপানদের জন্য কোন ফোনটি বেশি ভাল হতে পারে

আমরা এখন যে তিনটি স্মার্টফোনের কথা বলছি সেগুলি এখনও ভারতে লঞ্চ হয়নি, তবে মনে করা হচ্ছে যে Vivo আর Oppo তাদের এই স্মার্টফোন দুটি ভারতে খুব তারতারি লঞ্চ করতে পারে। আপনাদের জানিয়ে রাখি যে আগামী কিছু দিনের মধ্যে কোম্পানি Vivo V9 আর Oppo F7 স্মার্টফোন দুটি আলাদা আলাদা ইভেন্টে ভারতে লঞ্চ করবে/ এরকম মনে করা হচ্ছে যে এই স্মার্টফোন গুলি মিড রেঞ্জে সেলফি সেন্ট্রিক স্মার্টফোন হিসাবে আনা যেতে পারে। আমরা যদি এদের দাম দেখি তবে এখনও অফিসিয়ালি এখনও এই বিষয়ে কিছু জানা যায়নি। কিন্তু এরকম হতে পারে যে এই স্মার্টফোন গুলির দাম 20,000 টাকা থেকে 25,000 টাকার মধ্যে হতে পারে। Amazon Samsung Carnivalঃ এই জিনিস গুলির ওপর আজকে ডিস্কাউন্ট পাওয়া যাচ্ছে

আজকে আমরা এখানে এই স্মার্টফোনগুলির মধ্যে একটি তুলনা মূলক আলোচনা করব আর দেখার চেষ্টা করব যে কোন স্মার্টফোনটি কেমন। আমরা এখানে এই স্মার্টফোন গুলির বিষয়েই কথা বলব তবে এছাড়া এই লিস্টে আমরা আরও একটি আগামী স্মার্টফোনকে রেখেছি, তা হল Xiaomi’র একটি ফোন। আর এই ফোনটিও এখনও ভারতে লঞ্চ করা হয়নি। তবে আমরা আজেক এই তিনটি স্মার্ট ফোন গুলির বিষয়ে এখনও অব্দি পাওয়া লিক আর গুজবের ভিত্তিতে তুলনা করব।

ডিজাইন আর ডিসপ্লে

আমরা যদি তুলনা করি তবে সবার আগে আপনাদের Oppo F7 আর Vivo V9 স্মার্টফোনটির বিষয়ে বলি। এরকম জানা গেছে যে এই দুটি ডিভাইস চিরায়ত ডিজাইন যুক্ত হবে। আর এছাড়া এই দুটি স্মার্টফোনে iPhone X য়ের মতন notch ডিজাইনও থাকবে।

Oppo F7 স্মার্টফোনটিতে একটি 6.28-ইঞ্চির IPS LCD ডিসপ্লে 1080×2280 পিক্সাল রেজিলিউশানের সঙ্গে দেওয়া হতে পারে। আর এছাড়া আপনারা যদি Vivo V9 স্মার্টফোনটি দেখতে পারেন এতে আপনারা 6.3-ইঞ্চির IPS LCD ডিসপ্লে পাবেন। আর এছাড়া এই স্মার্টফোন দুটিতে অ্যালুমিনিয়াম বডি আর 18:9 অ্যাস্পেক্ট রেশিও থাকবে। 

এবার যদি আমরা অন্য স্মার্টফোনটি মানে Xiaomi Mi 7 কে দেখি তবে এই ফোনটিতে 5.65-ইঞ্চির IPS LCD ডিসপ্লে সঙ্গে 1080×2160 পিক্সাল রেজিলিউশানের সঙ্গে 18:9 অ্যাস্পেক্ট রেশিও যুক্ত ডিসপ্লে থাকবে।

হার্ডওয়্যার আর স্পেশিফিকেশান

আমরা প্রথমে Oppo F7 স্মার্টফোনটি দেখে নি। এই ফোনটিতে একটি অক্টা-কোর মীডিয়াটেক হেলিও P60 প্রসেসার থাকতে পারে। আর এটি AI যুক্ত হতে পারে। আপনাদের জানিয়ে রাখি যে Oppo প্রথম কোম্পানি যারা AI নির্ভর সেলফি ক্যামেরা নিয়ে এসেছিল। আর এই স্মার্টফোনটিতে একটি 25-মেগাপিক্সালের AI নির্ভর সেলফি ক্যামেরা থাকবে, আর এর সঙ্গে এতে একটি 16-মেগাপিক্সালের রেয়ার ক্যামেরা থাকবে।

আর সেখানে Vivo V9 স্মার্টফোনটিতে একটি 24-মেগাপিক্সালের সেলফি ক্যামেরার সঙ্গে লঞ্চ করা হতে পারে, যা f/2.0 অ্যাপার্চার, AR স্টিকার্স আর HDR সাপোর্টের সঙ্গে লঞ্চ করা হতে পারে। স্মার্টফোনটিতে আপনারা একটি স্ন্যাপড্র্যাগন 626 চিপসেট পাবেন, আর এতে একটি 4GB র‍্যাম আর অ্যান্ড্রয়েড 8.1 Oreo’র সঙ্গে লঞ্চ করা হতে পারে।

এবার যদি আমরা Xiaomi Mi 7 স্মার্টফোনটি দেখি তবে এই স্মার্টফোনটিতে আপনারা স্ন্যাপড্র্যাগন 845 প্রসেসার পাবেন। আর এছাড়া এও জানা গেছে যে এই স্মার্টফোনটি আলাদা আলাদা দুটি র‍্যাম ভেরিয়েন্টের সঙ্গে লঞ্চ হতে পারে। স্মার্টফোনটি 6GB র‍্যাম আর 64GB স্টোরেজ ছাড়া 8GB র‍্যাম আর 128GB স্টোরেজের সঙ্গে লঞ্চ করা হতে পারে।

সফটোয়্যার ইত্যাদি

Oppo F7 আর Vivo V9 দুটি স্মার্ট ফোনই অ্যান্ড্রয়েড 8 Oreo’র সঙ্গে লঞ্চ করা হতে পারে। আর Xiaomi Mi 7 স্মার্টফোনটিও এই একই অ্যান্ড্রয়েড ভার্সানের সঙ্গে লঞ্চ করা হতে পারে। এটি অ্যান্ড্রয়েডের লেটেস্ট অপারেটিং সিস্টেম।

এবার যদি আমরা এই স্মার্টফোন গুলির দাম দেখি তবে আপনাদের প্রথমেই এটা বলে রাখি যে লঞ্চ হওয়ার আগে এই স্মার্টফোন গুলির দামের বিশেয় সেভাবে কিছু বলা যাবে না। তবে কিছু দিনের মধ্যেই Oppo F7 আর Vivo V9 স্মার্টফোন দুটির দাম জানা যাবে। আর এছাড়া Xiaomi Mi 7 ফোনটির বিষয়ে এখনও তেমন কিছু জানা জায়নি, আর তাই এই স্মার্টফোনটির দাম নিয়ে এখনই কিছু বলা ঠিক হবে না। তবে এটা ঠিক যে এই সব স্মার্টফোন গুলি একে অপরকে করা প্রতিযোগিতা দেবে, দামের দিক দিয়ে হোক বা অন্য কোন দিকে। আমরা এখন এই তুলনাটি এই স্মার্টফোন গুলির বিষয়ে বিভিন্ন গুজবের মাধ্যমে করলাম। তবে ভারতে এই স্মার্টফোন গুলি লঞ্চ হলে আমরা এদের আরও একাব্র তুলনা করব। 

Digit.in
Logo
Digit.in
Logo