ভারতের কিছু কোয়াড আর ট্রিপেল ক্যামেরা ফোন

ভারতের কিছু কোয়াড আর ট্রিপেল ক্যামেরা ফোন

Aparajita Maitra | 21 Aug 2019
HIGHLIGHTS

এখানে মুলত কোয়াড ক্যামেরা ফোনের কথা বলা হয়েছে

সদ্য লঞ্চ হওয়া রিয়েলমির দুই ফোনও এখানে জায়গা করে নিয়েছে

আর আছে কিছু ট্রিপেল আর একটি পেন্টা ক্যামেরা ফোন

এই সময়ের স্মার্টফোন কোম্পানি গুলি একের পরে এক নতুন ফোন লঞ্চ করার সঙ্গে সঙ্গে প্রতিদিনই ফোনের বিভিন্ন স্পেক্স বা ফিচারেও নতুন জিনিস নিয়ে আসে। আর এখন স্মার্টফোন কোম্পানি গুলি তাদের ফোনের ক্যামেরা সেন্সারে আলাদা ভাবে নজর রাখে। ফোনের ক্যামেরা আসার পরে থেকে ফোনে ডুয়াল রেয়ার থেকে ট্রিপেল রেয়ার ক্যামেরার ফোন এসেছে একের পরে এক। তবে এতেই থেকে নেই এর পরে এসেছে কোয়াড মানে চারটি ক্যামেরার ফোন। আবার নোকিয়াতো পেন্টা ক্যামেরা ফোনও নিয়ে এসেছে।

তবে আজকে আমরা আপনাদের এখানে এমন কিছু ফোনের কথা বলব যা কোয়াড মানে চারটি ক্যামেরার সঙ্গে পাওয়া যায়। আর এদের ক্যামেরা সেন্সার গুলিও বেশ ভাল। আর আজকে আমরা এখানে আপনাদের মুলত কোয়াড ক্যামেরা ফোনের বিষয়ে বললেও এর সঙ্গে কিছু ট্রিপেল ক্যামেরা ফোনের বিষয়েও জানাব।

আর এই তালিকায় সবে কাল ভারেত লঞ্চ হওয়া Realme র দুটি ফোনও আছে। 

Samsung Galaxy A9(2019)

এই স্যামসাং ফোনে আপনারা স্ন্যাপড্র্যাগন 660 চিপসেট পাবেন। আর এর সঙ্গে এই ফোনে আছে 6.3 ইঞ্চির FHD+ AMOLED ডিসপ্লে।

আর এই ফোনের ক্যামেরাতে আপনারা ভার্টিকাল ক্যামেরা পাবেন। আর এর ক্যামেরা গুলি হল24MP র ক্যামেরা যা f/1.7 অ্যাপার্চারের আর এই ফোনের একটি 8MP র ক্যামেরা আছে যা f/2.4 অ্যাপার্চার যুক্ত। আর এই ফোনে 10MP র ক্যামেরাটি f/2.4 অ্যাপার্চারের। আর ফোনের শেষ ক্যামেরা 5MPর। আর এই ফোনের ফ্রন্টে আপনারা একটি 24MP র ক্যামেরা পাবেন।

Nokia 9 PUreView

এই নোকিয়া ফোনটি চারটি না পাঁচটি ক্যামেরা যুক্ত আর এই সময়ে পাঁচ ক্যামেরার এই একটি ফোনই আছে। এই ফোনে আপনারা 5.99 ইঞ্চির ডিসপ্লে পাবেন। আর এই ফোনটি IP67 যুক্ত।

এই ফোনে ব্যাক সাইডে আপনারা যে পাঁচটি ক্যামেরা পাবেন তা 12MP র রেজিলিউশানের আর এই ক্যামেরা সোনি বানিয়েছে । ফোনের ক্যামেরা তিনটি ক্যামেরা মনোক্রোম সেন্সারের আর দুটি RGB সেন্সারের। আর এই ফোনে আপনারা ToF ক্যামেরাও পাবেন। আর এই ফোনের ফ্রন্টে একটি 20MP র ক্যামেরা আছে।

Samsung Galaxy S10 5G

এই স্যামসাংয়ের ফোনটি একটি 5G ফোন আর এই ফোনে আপনারা 12MP র প্রাইমারি ক্যামেরা, 12MP র টেলিফটো লেন্স, 16MP র আল্ট্রা ওয়াইড সেন্সার আর চতুর্থ ToF ক্যামেরা পাবেন। আর এই ফোনের ফ্রন্টে পাঞ্চ হোল ক্যামেরায়  একটি 10MP র ক্যামেরা আছে। আর এই ফোনে এর সঙ্গে আছে hQVGA 3D- ডেপথ সেন্সিং ক্যামেরা।

REALME 5 PRO

এই ফোনে আপনারা কোয়াড ক্যামেরা পাবেন। এই ক্যামেরার মধ্যে 48MP র সোণি IMX586 সেন্সার আছে, দ্বিতীয় সেন্সারটি 8MP আর এর এটি আল্ট্রা ওয়াইড শট নিতে পারবে, আর এই ফোনে আপনার যে তৃতীয় ক্যামেরা পাবেন তা 2MP র ক্যামেরা এটি পোট্রেট শট নেয় আর এই ফোনে আপনারা 2MP র আর একটি আল্ট্রা মাইক্রো সেন্সার আছে। আর এই ফোনে ফ্রন্টে একটি 16MP র সোনি IMX471 দেওয়া হয়েছে।

আর এই রিয়েলমি ফোনে আপনারা কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 712AIE, অ্যাড্রিনো 616 আছে আর এই ফোনে আছে 8GB র‍্যাম আর 128GB স্টোরেজ। আর এই ফোনে আপনারা সিস্টেম বুস্ট, গেম বুস্ট আর অ্যাপ বুস্টের জন্য হাইপার বুস্টার 2.0 পাবেন। আর এই Realem 5 Pro ফোনে আপনারা 4035mAh য়ের ব্যাটারি পাবেন আর এই ফোনটি VOOC 3.0 সাপোর্ট করে। আর এই ফোনে 20W টাইপ C চার্জার আছে। আর এই ফোনে আপনারা Realme 5 সিরিজের স্প্ল্যাশ ডিজাইন্দ এওয়া হয়েছে। ফোনটি কালার OS 6 য়ের সঙ্গে এসেছে।

REALME 5

Relame 5 ফোনটিতে আপনারা 6.5 ইঞ্চির মিনি ড্রপ নচ ফুল স্ক্রিন পাবেন আর এই ফোনে আপনারা 89% স্ক্রিন টু বডি রেশিও পাবেন। আর এই ফোনে এর সঙ্গে ক্রিস্টাল ডিজাইন দেওয়া হয়েছে।

Relame 5 ফোনটুতে আপনারা কোয়াড ক্যামেরা সেটআপ আপবেন। এই ফোনে 12MP র প্রাইমারি ক্যামেরা সঙ্গে 8MPর ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, 2MP র পোট্রেড ক্যামেরা আর 2MP র মাইক্রো ক্যামেরা দেওয়া হেয়ছে। আর এই ফোনের ফ্রন্টে আপনারা একটি 13MP র ক্যামেরা পাবেন।

ফোনটিতে একটি 5000mAh য়ের ব্যাটারি আছে আর এই ফোনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 665 আছে। আর এই ফোনে আপনারা ট্রিপেল সিম স্লট পাবেন।

Honor 20 Pro

আপনারা এই হনার ফোনটিতে 48MP র ক্যামেরা পাবেন আর এর সঙ্গে এই ফোনের ক্যামেরা সোনি IMX586 যুক্ত। আর এই ফোনে আপনারা 16MP র একটি ক্যামেরা আর 8MP র ক্যামেরা পাবেন। আর এই ফোনে এর সঙ্গে একটি 2MP র ক্যামেরা যুক্ত ফোন।

এবার আমরা ট্রিপেল রেয়ার ক্যামেরা যুক্ত এই সময়ের দারুন কিছু ফোনের বিষয়ে বলব।

Redmi K20 Pro

এই রেডম ফোনে আছে 6.39 ইঞ্চির AMOLED ডিসপ্লে। আর এই ফোনে আপনারা 7th জেনারেশান ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার পাবেন।

ক্যামেরার ক্ষেত্রে এই ফোনে আপনারা ফ্রন্টে একটি 20MP র পপ আপ ক্যামেরা পাবেন। আর এই ফোনে AI ক্যামেরা আছে।

ফোনের রেয়ারে আপনারা ট্রিপ্লে ক্যামেরা ফোন পাবেন এই ফোনে 48MP র মেন ক্যামেরার আস্নগে আপনারা 13MP র ক্যামেরা পাবেন আর একটি 8MP র ক্যামেরা পাবেন।

OnePlus 7 Pro

এই ফোনটি ওয়াপ্লাসের একটি ফ্ল্যাগশিপ ফোন আর এই ফোনে আপনারা ট্রিপেল রেয়ার ক্যামেরা পাবেন। ফোনে একটি 48MP র ক্যামেরা আছে যা সোনির সেন্সার যুক্ত। আর এই ফোনে এর সঙ্গে আছে 8MP র টেলিফটো লেন্স আর 3X জুমের ফোন আর এই ফোনের তৃতীয় ক্যামেরাটি 16MP র ক্যামেরা।

 

ভিডিওসমূহ

BEST NOKIA PHONES IN INDIA 2019 l (Bangla)
logo
Aparajita Maitra

Digit caters to the largest community of tech buyers, users and enthusiasts in India. The all new Digit in continues the legacy of Thinkdigit.com as one of the largest portals in India committed to technology users and buyers. Digit is also one of the most trusted names when it comes to technology reviews and buying advice and is home to the Digit Test Lab, India's most proficient center for testing and reviewing technology products.

We are about leadership-the 9.9 kind! Building a leading media company out of India.And,grooming new leaders for this promising industry.