ভারতের সেরা এমন কিছু ফোন যার দাম ৫০০০ টাকার মধ্যে

ভারতের সেরা এমন কিছু ফোন যার দাম ৫০০০ টাকার মধ্যে
HIGHLIGHTS

এই ফোনগুলির কোনটির পারফরমেন্স ভাল আবার কোনটির ভাল ক্যামেরা

এই সময় ২০১৭ সালে ৫০০০ টাকার নিচে অ্যান্ড্রয়েড স্মার্টফোন কেনা সম্ভব? হ্যাঁ এই রেঞ্জের মধ্যে বেশ কিছু অপশন আছে। আপনাদের স্থিক সিদ্ধান্ত নিতে সাহায্য করার জন্য আমরা নিয়ে এলাম এই রেঞ্জের মধ্যে থাকা কিছু সেরা স্মার্টফোন। এই রেঞ্জের মধ্যে থাকা ফোন গুলি 4G LTE আর 720p ডিসপ্লে যুক্ত। এর মধ্যে কিছু স্মার্টফোনে ডিসেন্ট ক্যামেরাও আছে।

Intex Aqua Star 

আপনি যদি ৫০০০ টাকার মধ্যে থাকা সেরা স্মার্টফোনের সন্ধান করছেন তবে আপনি ইন্টেক্স অ্যাকোয়া ফোনটি দেখতে পারেন। এই ফোনটির ডিসপ্লে 5-ইঞ্চির এই ফোনটি কোয়াড কোর মিডিয়াটেক SoC যুক্ত। এই ফোনটিতে 1GB র‍্যাম আছে। এই ডিসপ্লে 1280 x 720p HD রেজিলিউশন যুক্ত। এই ফোনের ইন্টারনাল স্টোরেজ 8GB, এতে আপনি একটি 8MP’র রেয়ার ক্যামেরা পাবেন। এই ফোনটির সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হল এটি 4G LTE সাপোর্ট করে। 

 InFocus M370

এই ফোনটি 1.1GHz  কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন কোয়াল্কম স্ন্যাপ ড্র্যাগন প্রসেসার যুক্ত, এই ফোনে M360 আছে। এই ফোনটি 1GB র‍্যামা আর 8GB স্টোরেজ যুক্ত, এবং এটি মাইক্রো এসডি কার্ড সাপোর্ট করে। এই ফোনের রেয়ার ক্যামেরা 8MP’র এবং এর ফ্রন্ট ফেসিং ক্যামেরা 2MP’র। এই ফোনে একটি 2230 mAh এর ব্যাটারি আছে। এই ফোনটি 5-ইঞ্চির 1280 x 720 পিক্সাল ডিসপ্লে যুক্ত এবং এটি অ্যান্ড্রয়েড v6.0 ললিপপ আউট অফ দি বক্স যুক্ত।

 Xolo Era 4G 

Xolo Era 4G স্মার্টফোনটি ৫ হাজার টাকার মধ্যে থাকা স্মার্ট ফোনের তালিকায় থাকা আরও একটি ভাল স্মার্টফোন। এই ফোনটিতে কোয়াড কোর স্প্রেডট্রাডম SoC 1GB র‍্যামা আছে। এই ফোনটিতে 8GB স্টোরেজ আছে যা মাইক্রোএসডি কার্ড দিয়ে 32GB অব্দি বাড়ানো যায়। এই ডিভাইসটি 4G LTE সাপোর্ট করে। এর 5-ইঞ্চির ডিসপ্লে HD রেজিলিউশন যুক্ত।

 Lenovo A2010

আপনি যদি একটি সেকেন্ডারি মোবাইল ফোন ৫হাজার টাকার মধ্যে কিনতে চান তবে Lenovo A2010 এই রেঞ্জে থাকা ফোনের মধ্যে আপনার জন্য একটি ভাল অপশন হবে। এই ফোনটিতে 1GHz মিডিয়াটেক প্রসেসার আর 1GB র‍্যাম আছে। এই ফোনের ইন্টারনাল স্টোরেজ 8GB, যা 32GB অব্দি মাইক্রো এসডি কার্ড দিয়ে এক্সপেন্ড করা যায়। এই ফোনের 4.5- ইঞ্চির ডিসপ্লেটি ভাল ভিউইং অ্যাঙ্গেল দেয়। যাই হোক এই ফোনের সেরা বিষয়ে তা হল এই ফোনটি 4G সাপোর্ট করে।

 Xolo Era HD

Xolo’s Era HD এই রেঞ্জে থাকা ফোনের মধ্য অন্যতম। এই ফোনটিতে 5-ইঞ্চির 720p HD ডিসপ্লে আছে। এবং এটি এই তালিকায় থাকা একমাত্র ফোন যাতে ইউনিবডি ডিজাইন আছে। এই ফোনটিতে  8MP’র ব্যাক ক্যামেরা আর 5MP’র ফ্রন্ট ক্যামেরা আছে। রেয়ার ক্যামেরাটি ফুল HD ভিডিও রেকর্ডিইং সাপোর্ট করে। এই ফোনের ইন্টারনাল স্টোরেজ 8GB আর এতে 1GB র‍্যাম আছে। এই ফোনের ব্যাটারি 2500mAh এর যা কোম্পানির দাবি অনুসারে 10 ঘন্টার টকটাইম দেয়।

Micromax Canvas Spark 3 

আপনি যদি ৫ হাজার টাকার মধ্যে থাকা ফোনের সন্ধানে আছেন তবে এই বাজেটের মধ্যে থাকা এই 5.5-ইঞ্চির ডিসপ্লে যুক্ত ফোনটি একটি ভাল অপশন। এই ফোনটিতে 1.3GHz কোয়াড কোর SoC স্প্রেডট্রাম যুক্ত। এই ফোনের র‍্যাম 1GB আর এতে 8GB র স্টোরেজ আছে যে স্টোরেজকে 32GB অন্দি মাইক্রো এসডি কার্ড দিয়ে এক্সপেন্ড করা যায়। এই স্মার্টফোনটিতে 8MP’র রেয়ার ক্যামেরা আর 5MP’র ফ্রন্ট ক্যামেরা আছে।

 Asus Zenfone Go 4.5 

এই স্মার্টফোনটি সবথেকে ছোট তবে সবচেয়ে বেশি অ্যাফোর্ডেবেল স্মার্টফোন। এই ফোনটিতে 4.5-ইঞ্চির ডিসপ্লে যুক্ত যার রেজিলিউশন 854 x 480p. এই স্মার্টফোনটিতে 5MP’ রেয়ার ক্যামেরা আছে যা LED ফ্ল্যাশ যুক্ত। এর 8GB ইন্টারনাল স্টোরেজকে 64GB অব্দি এক্সপেন্ড করা যায়।

 InFocus Bingo 10

আরও একটি ইনফোকাসের ফোন এই তলাইকায় আছে। এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড মার্শমেলো আউট অফ দি বক্স অফার করে। এই ডিভাইসটি কোয়াড-কোর মিডিয়াটেক SoC যুক্ত। এই ফোনটির র‍্যাম 1GB’র আর এতে 8GB’র স্টোরেজ আছে। যা 64GB অব্দি মাইক্রো এসডি কার্ড দিয়ে বাড়ানো যায়। ক্যামেরার ক্ষেত্রে এই ফোনে 5MP’র ক্যামেরা আছে। ফ্রন্ট আর রেয়ার ক্যামেরা দুটিই তাই।

 Lava P7

এই ফোনটি দেখতে বেশ ভাল। দেখতে ভাল হওয়ার সঙ্গে সঙ্গে ফোনটির হার্ডওয়্যারও ডিসেন্ট। এই ফোনটিতে 5-ইঞ্চির ডিসপ্লে আছে যা 854 x 480p রেজিলিউশন যুক্ত। এবং এটি কর্নিং গোরিলা গ্লাস দিয়ে সুরক্ষিত। এই ফোনে 1.2GHz কোয়াড-কোর মিডিয়াটেক SoC আছে। যা 1GB র‍্যাম যুক্ত। এটি 8GB স্টোরেজের ক্ষমতা রাখে আর তা মাইক্রো এসডি কার্ড দিয়ে এক্সপেন্ড করা যায়। এই ফোনের রেয়ার ক্যামেরা 5MP’রা আর ফ্রন্ট ক্যামেরা 2MP’র।

 Micromax Canvas Spark 2 

এটি মাইক্রো ম্যাক্স ক্যানভাস স্পার্ক 3 এর ছোট ভার্শান। এই ফোনটি 5-ইঞ্চির ডিসপ্লে যুক্ত যার রেজিলিউশন 854x480p। এই ফোনটি 1.3GHz কোয়াড কোর মিডিয়াটেক প্রসেসার যুক্ত। এই ফোনটি অ্যান্ড্রয়েড 5.1 আউটফদি বক্স যুক্ত। এই ফোনের র‍্যাম 768MB’র আর এর ইন্টারনাল স্টোরেজ 4GB। যা মাইক্রো এসডি কার্ড দিয়ে এক্সপেন্ড করা যায়। এতে একটি 1800mAh এর ব্যাটারি আছে। এটি 3G ডুয়াল সিম সাপোর্ট করে।

 

 

Digit.in
Logo
Digit.in
Logo