ইন্সটাগ্রামে ফটো দেওয়ার আগে এই ফটো এডিটিং অ্যাপের ব্যাবহার করলে আপনার সুবিধা হবে

ইন্সটাগ্রামে ফটো দেওয়ার আগে এই ফটো এডিটিং অ্যাপের ব্যাবহার করলে আপনার সুবিধা হবে
HIGHLIGHTS

এমন কিছু অ্যাপ আছে যার ব্যবহার করে আপনি আপনার ছবি আরও সুন্দর বানাতে পারবেন

এখনকার দিনে স্মার্টফোন আর তার স্মার্টক্যামেরার মাধ্যমে খুব সহজেই অনেক ভাল ছবি তোলা যায় আর সেই সব ছবি সোশাল মিডিয়াতে পোস্ট করা এখন কার সময় একটা খব সাধারন কিন্তু দরকারি জিনিস হয়ে পরেছে। আর এর জন্য ইউজাররা তাদের অনেক ছবিই সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে। তবে এর মধ্যে অনেক ছবিই অনেক সময় তেমন ভাল হয়না। কখনো কোন ছবিতে আলো কম থাকে আবার কখনও অন্য কোন সমস্যা দেখা দেয়। আর এই সমস্যার সমাধান হিসাবে এখন এমন কিছু অ্যাপ পাওয়া যায় যা ব্যবহার করে আপনি আপনার ছবি আরও ভাল করতে পারবেন।                

আমরা সবাই জানি যে ইন্সটাগ্রাম একটি সোশাল মিডিয়া অ্যাপ। এই অ্যাপে সবাই নিজেদের ছবি দেয়। আপনিও যদি একজন ইন্সটাগ্রাম ইউসার হন তবে আমরা এখান আপনাদের এমন কিছু অ্যাপের কথা বলব যা দিয়ে আপনারা আপনাদের ছবি আরও ভাল করতে পারবেন।

Pixlr 

এই অ্যাপটি অ্যান্ড্রয়েড আর iOS দুটি প্ল্যাটফর্মেই পাওয়া যায়। এটি একটি ফটো এডিটিং আর ফিল্টার অ্যাপ। এর মাধ্যমে আপনি ইন্সটাগ্রামের মতনই ফিল্টার আর এফেক্ট ব্যবহার করতে পারবেন। এই অ্যাপে অনেক ধরনের ফটো এডিটিং ফিচার্স আছে।

Snapseed

এটি একটি গুগলের ফটো এডিটিং অ্যাপ। এই অ্যাপটিও অ্যান্ড্রয়েড আর iOS দুটি প্ল্যাটফর্মেই পাওয়া যায়। এর ব্যবহার করেও ইউজার নিজেদের ছবি আরও ভাল করতে পারে। আর তার পরে নিজের ইন্সটাগ্রাম প্রোফাইলকে আরও ভাল বানাতে পারবেন।

VSCO Cam

এই অ্যাপটিও অ্যান্ড্রয়েড আর iOS দুটি প্ল্যাটফর্মেই চলে। এটিও ইন্সটাগ্রামের মতন একটি সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপ। এতে ফটো ব্রাইটনেস, কন্ট্রাস্ট, কোয়ালিটি, শার্পনেস ইত্যাদি বাড়ানো যায়।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo