WhatsApp ব্যবহারে আর লাগবে না ফোন নম্বর, এবার Telegram-এর মতো নিজের নামেই ইউজ করুন এই অ্যাপ

WhatsApp ব্যবহারে আর লাগবে না ফোন নম্বর, এবার Telegram-এর মতো নিজের নামেই ইউজ করুন এই অ্যাপ
HIGHLIGHTS

Telegram -এর দেখানো পথেই হাঁটছে WhatsApp

এখানেও এখন ফোন নম্বরের বদলে আসছে ইউজারনেম

ইউনিক এবং স্মরণীয় কিছু ইউজারনেম ব্যবহার করা যাবে WhatsApp -এ

Telegram এখন WhatsApp -কে প্রায় কাঁটায় কাঁটায় টক্কর দিচ্ছে যে সেটা বলাই যায়। বাদ যাচ্ছে না Signal। যদিও এখনও পর্যন্ত বিশ্বের সব থেকে বেশি ব্যবহৃত টেস্টিং অ্যাপ WhatsApp -ই, তবুও তাকে নানা টক্কর সামলাতে হয় বইকি এই অ্যাপগুলোর থেকে।

এই কম্পিটিশনের বাজারে তাই WhatsApp কোনও সুযোগ বাদ রাখছে না নিজেদের সেরা করে তোলার জন্য এবং সেই জায়গা ধরে রাখার জন্য। কোনও শর্তেই যেন WhatsApp ইউজার হারাতে রাজি নয়। 

WhatsApp -কে আরও নিরাপদ করে তুলতে এই Meta অধীনস্থ অ্যাপের তরফে একাধিক ফিচার যোগ করা হয়েছে। এছাড়া নতুন বেশ কিছু জিনিসের উপর এই অ্যাপ এখন কাজ করছে। জানা গিয়েছে WhatsApp এখন ফোন নম্বরের বদলে ইউজারনেম ব্যবহার করার চেষ্টা করছে। সেটার উপরেই বর্তমানে এই অ্যাপ কাজ করে চলেছে। 

এই ফিচারটি একবার এসে গেলে ব্যবহারকারীরা ফোন নম্বরের বদলে ইউনিক এবং স্মরণীয় ইউজারনেম ব্যবহার করতে পারবেন। সম্পূর্ণ ভাবে ফোন নম্বরের উপর কনট্যাক্ট লিস্টে থাকা ব্যক্তিদের চিহ্নিত করার বদলে এটা একটা বিকল্প হিসেবে উঠে আসবে। এমনটাই জানিয়েছে WaBetaInfo। 

WaBetaInfo -এর তরফে একটি স্ক্রিনশট শেয়ার করা হয়েছে। সেখানেই দেখা গিয়েছে যে WhatsApp বর্তমানে এই ফিচারের উপরে কাজ করছে। ইউজারনেম ফিচার আনার জন্য তৎপর এই অ্যাপ।

আরও পড়ুন: WhatsApp-এর ফন্ট পছন্দ নয়? দেখুন কোন উপায়ে বদলাবেন

WhatsApp ব্যবহারকারীরা এই ফিচার এবার এই অ্যাপ থেকেই সোজাসুজি ব্যবহার করার সুযোগ পাবেন। সেটিংস মেনুতে গিয়ে যে প্রোফাইল সেকশন আছে সেখানে গিয়ে এই ফিচার ব্যবহার করার সুযোগ দেবে। বর্তমানে এই কোম্পানি এই ফিচার নিয়ে কাজ করছে যা একটি আলাদা সেকশনে পাওয়া যাবে। 

Whatsapp username feature

এই অ্যাপের সাহায্যে ব্যবহারকারীরা তাঁদের কনট্যাক্টে থাকা বিভিন্ন ব্যক্তিদের সঙ্গে ইউজারনেম দিয়ে যোগাযোগ করতে পারবেন এমনকি তাঁদের ফোন নম্বর না জেনেও। এই ইউজারনেম বেছে নেওয়ার পাশাপাশি WhatsApp ব্যবহারকারীদের একটি অতিরিক্ত সুরক্ষার লেয়ার যোগ করতে দেবে। এমনটাই জানাচ্ছে রিপোর্ট। 

বর্তমানে এই ফিচার নির্মীয়মান পর্যায়ে আছে। এটা শীঘ্রই বিটা টেস্টারদের জন্য উপলব্ধ হয়ে যাবে। পরে সেটা সবার জন্য এই অ্যাপে আসবে। 

আরও পড়ুন: WhatsApp-এ আসছে Edit Message ফিচার, কীভাবে কাজ করবে এটি?

এছাড়া সদ্যই এই অ্যাপে এডিট মেসেজ অপশন যোগ হয়েছে যার সাহায্যে ব্যবহারকারীরা কোনও টেক্সটকে এডিট করতে পারেন। কোনও মেসেজ পাঠানোর 15 মিনিটের মধ্যে মেসেজ এডিট করা যাবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo