Jio Phone 5G খুব শীঘ্রই ভারতে লঞ্চ হতে চলেছে, দাম সহ ফিচার জেনে নিন

Jio Phone 5G খুব শীঘ্রই ভারতে লঞ্চ হতে চলেছে, দাম সহ ফিচার জেনে নিন
HIGHLIGHTS

আর কদিনের অপেক্ষা তারপরেই ভারতে চালু হবে 5G পরিষেবা

স্বাধীনতা দিবসের দিন থেকেই জিও 5G পরিষেবা শুরু করবে দেশে এমনটাই জানিয়েছেন আকাশ আম্বানি

এবার জানা গেল জিও ফোন 5G খুব শীঘ্রই ভারতে আসতে চলেছে

Reliance Jio খুব শীঘ্রই হয়তো Jio Phone 5G আনতে চলেছে ভারতে। এই সংস্থা জানিয়েছে যে তারা এই ফোনটির উপর কাজ করছে যদিও কবে এই ফোন বাজারে আসবে সেই বিষয়ে এখনই কিছু জানায়নি। 2021 এর শুরুতেই জিও Jio Phone Next Google এর সঙ্গে জোট বেঁধে বাজারে এনেছিল। সেই ফোনটি 4G পরিষেবা সাপোর্ট করে। কিন্তু এখন তো গোটা দেশ 5G পরিষেবা চালু করার জন্য প্রস্তুত। তাই রিলায়েন্স জানিয়েছে তারা সস্তা 5G ফোন আনতে চলেছে ভারতে। এই সংস্থার তরফে জানানো হয়েছে তারা 5G পরিষেবা ভারতের স্বাধীনতা দিবসের দিনই লঞ্চ করবে।

যতদূর মনে করা হচ্ছে Jio Phone 5G চলতি বছরের শেষের দিকে বাজারে আসবে। সূত্রের রিপোর্ট অনুযায়ী এমনটাই জানানো হয়েছে।

কত দাম হবে এই ফোনের?

মনে করা হচ্ছে 12,000 টাকার আশপাশেই এই ফোনের দাম হবে। কিন্তু আরেকটি সূত্র অনুযায়ী এই ফোনটির দাম 2,500 টাকার মতো হবে। হ্যাঁ এতটাই কম! তবে যদি জিও স্মার্টফোন আনে তাহলে এত কম দামে সেই ফোন আনা সম্ভব নয়। তবে হ্যাঁ, যদি এই টেলিকম সংস্থা ফিচার ফোন আনে তাহলে এতটা কম দাম হলেও হতে পারে। অন্যদিকে আবার এটাও মনে করা হচ্ছে এই 2,500 টাকাটা ডাউন পেমেন্ট হতে পারে তেমন হলে। আর বাকি টাকাটা গ্রাহকরা EMI তে দিতে পারেন। এই ফোনে আনলিমিটেড কলিং এবং অনেক ডেটা নিয়েই লঞ্চ করা হবে বলে মনে করা হচ্ছে যেমনটা Jio Phone Next হয়েছিল।

Jio phone 5G

Jio Phone 5G তে কী কী ফিচার থাকতে পারে?

মনে করা হচ্ছে এই ফোনটিতে 6.5 ইঞ্চির একটি HD+ IPS LCD ডিসপ্লে থাকবে যাতে 1600X720 পিক্সেলের রেজোলিউশন থাকবে। এছাড়া থাকবে Snapdragon 480 5G SoC প্রসেসর থাকবে যা 4GB RAM এবং 32 GB ইন্টারনাল স্টোরেজ এর সঙ্গে লিংক করা থাকবে। ডুয়াল ক্যামেরা থাকবে ব্যাক প্যানেলে যার প্রাইমারি ক্যামেরাটি হবে 13 মেগাপিক্সেলের সেন্সর এবং আরেকটি ক্যামেরায় থাকবে 2 মেগাপিক্সেলের সেন্সর। আর সামনে সেলফি তোলার জন্য 8 মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে। Pragati OS সফটওয়্যারের সাহায্যে এই ফোন চালিত হবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo