নতুন সিম নিতে হলে আধার আর বাধ্যতামূলক নয়

নতুন সিম নিতে হলে আধার আর বাধ্যতামূলক নয়
HIGHLIGHTS

সরকার জানিয়েছে যে ইউজার্সদের কথা মাথায় রেখেই তারা এই নির্দেশ দিয়েছে

বিগত বেশ কিছু সময় ধরে আমাদের অত্যন্ত দরকারি জিনিস হয়ে উঠেছে আধার কার্ড। আমাদের যে কোন ধরনের কাজেই এটি ভীষণ প্রাসঙ্গিক হয়ে উঠেছে। তা আপনি নতুন সিম নিন বা অন্য কোন সরকারি কাজই করুন না কেন এসবের জন্য অপরিহার্য হয়ে উঠছে আধার কার্ড। আপনার প্যান কার্ড বা ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে আধার কার্ড দেওয়াও হয়ে উঠেছে আধার কার্ড আর এবার আদাহ্র কার্ডের কেসের সিদ্ধান্তের পরে বেশ কিছু জায়গায় আধার বাধ্যতা মুলক আর করা হচ্ছেনা। আর সম্প্রতি ইউজার্সদের কথা মাথায় রেখে সরকার জনিয়েছে যে এবার নতুন সিম কার্ড নেওয়ার হলে তার জন্য আধার কার্ড দেওয়া বাধ্যতা মূলক নয়।

আর এর মানে এই যে আপনার সিম কার্ড নেওয়ার জন্য এখন আধার আর বাধ্যতামূলক নয়। আর এবার আপনাদের নিজেদের ইনফরমেশান দেওয়ার জন্য আধার দিতেই হবে এমন নয়। এবার আপনারা নতুন সিম কার্ড নেওয়ার জন্য অন্য যে কোন পরিচয় পত্র দিতে পারবেন। যেমন ভোটার কার্ড,পাসপোর্ট, ড্রাইভিং লাইন্সে ইত্যাদি ব্যাবহার করতে পারবেন।

গেমিং এখন ডিজিটাল’, আর প্রিয় গেম এখন মুঠো বন্দি, আর আজকে বেশ কিছু গেমের ওপরে অসাধারন কিছু অফার পাওয়া যাচ্ছে

আর এর সঙ্গে সরকার এও জানিয়েছেন যে এই নির্দেশিকা এখন থেকেই চালু হচ্ছে। আর এই নির্দেশের বিষয়ে টেলিকম সচিব বলেছেন যে, “এই নির্দেশ সবার জন্যই দেওয়া হয়েছে আর সবার কথা মাথায় রেখেই দেওয়া হয়েছে”।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন

এই নির্দেশের আগে এটা জানা গেছিল যে কেউ সিম কার্ড নিতে চাইলে টেলিকম কোম্পানি তাকে নতুন সিম কার্ড আধার না থাকলে দেবেনা। আর এছাড়া আমাদের দেশে যদি কেউ ভ্রমন করতে আসে তাদেরও সেক্ষেত্রে অসুবিধা হবে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo