Pixel, Nexus 6P আর Nexus 5X এর ক্যামেরা NX অ্যাপের সঙ্গে পাওয়া যাবে আর Pixel 2 ক্যামেরাটি পোট্রেড মোড সাপোর্ট করবে

Pixel, Nexus 6P আর Nexus 5X এর ক্যামেরা NX অ্যাপের সঙ্গে পাওয়া যাবে আর Pixel 2 ক্যামেরাটি পোট্রেড মোড সাপোর্ট করবে
HIGHLIGHTS

ক্যামেরা NX নামের এটি একটি থার্ড পার্টি ক্যামেরা অ্যাপ Pixel 2 থেকে গুগলের পুড়নো ফোনে পোট্রেড মোড নিয়ে এসেছে

প্রধান Google Pixel, Nexus 6P আর Nexus 5X  এবার পোট্রেড শট নিতে পারবে। কিন্তু তা অফিসিয়ালি নয় এটি শুধু ক্যামেরা NX নামের একটি থার্ড পার্টি অ্যাপের মাধ্যমে করা যাবে। ক্যামেরা NX নামের এই অ্যাপের মাধ্যমে Pixel 2তে পোট্রেড মোড ব্যবহার করা যবে। Pixel আর Pixel XL এর সঙ্গে পুড়নো Nexus 6P আর Nexus 5X এও এই অ্যাপের মাধ্যমে পোট্রেড মোডের ব্যাবহার করা যেতে পারে।

এই চারটি ফোনটি একই ভাবে ক্যামেরা হাইব্রিড যুক্ত। এই সব ফোনে একই লেন্স আর না হলে Sony IMX377 বা IMX378 ইমেজ সেন্সার আছে, যা 12- মেগাপিক্সালের শট নিতে পারে। Pixel 2  আর Pixel 2 XL ডুয়াল পিক্সাল টেকনলজির সঙ্গে একটি ইমেজ সেন্সার যুক্ত। ক্যামেরা NX অ্যাপে গুগলের পুড়নো ফোনের জন্য পোট্রেড মোডের সুবিধা পাওয়ার জন্য ক্যামেরা সফটোয়্যারে প্রাইম পেতে সফলতা পেয়েছে।

ক্যামেরা NX অ্যাপে ফ্রন্টে আর রেয়ার দু দিকেই ক্যামেরা থেকে পোট্রেট শট নেওয়া যাবে। ইন্টারফেসের দিকে অ্যাপে অফিসিয়ালি গুগলের ক্যামেরা অ্যাপের সমান। এই অ্যাপটি Google Play Store এ পাওয়া যায়না। এর জন্য আপনাকে APK ফযাইল ডাউনলোড করতে হবে আর ম্যানুয়ালি এটি ইন্সটল করতে হবে। অ্যাপ ইন্সটল হওয়ার পরেই এর আইকন স্টক ক্যামেরা অ্যাপের থেকে আলাদা হবে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo