6,500 টাকায় পান iPhone X এর মতন স্মার্টফোন

6,500 টাকায় পান iPhone X এর মতন স্মার্টফোন
HIGHLIGHTS

iPhone X এর মতন দেখতে GooPhone X

iPhone X  লঞ্চ হওয়ার সঙ্গে সঙ্গেই তা বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এই ফোনের লুক আর ডিজাইন সবারই বেশ পছন্দ হয়েছে। তবে আইফোনের নতুন এই মডেলের দামের জন্য অনেকের কাছেই তা অধরা। iPhone X খুব দামি ফোন এর দাম 89000 টাকা আর এই ফোনের অন্য ভেরিয়েন্টটির দাম 1.2 লাখ টাকা। তাই দামের জন্য আপনি iPhone X হ্যত কিনতে পারছেননা, তবে iPhone X এর মতন দেখতে GooPhone X আপনি কিনতে পারেন মাত্র 6500 টাকায়।

 

 

আপনিও শুনে অবাক হলেনতো! হ্যাঁ অবাক হওয়ার মতন খবর হলেও এটাই সত্যি iPhone X এর মতন দেখতে এই GooPhone X আসলে নতুন আইফোনের ক্লোন। iPhone X নভেম্বরে বিক্রি হবে আর তার প্রি বুকিং শুরু হওয়ার আগেই GooPhone X   বাজারে হাজির হয়েছে। GooPhone X   এর ডিজাইন দেখে আপনি বুঝতে পারবেননা যে এটা আসল iPhone X নয়।

GooPhone X চিনে বিক্রির জন্য পাওয়া যাচ্ছে। এই ফোনের সব থেকে বড় বৈশিষ্ট্য যে এতি দেখতে একদম iPhone X এর মতন আর এর দাম মাত্র $100 মানে প্রায়  6500টাকা। GooPhone X অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে কাজ করে। এই ফোনের ডিসপ্লে 5.5-ইঞ্চির এজ টু ডিসপ্লে যুক্ত। এই ফোনে মিডিয়াটেক MTK6580 চিপ, 1GB র‍্যাম আর 16GB’র ইন্টারনাল স্টরেজ আছে।

Gizchina’র রিপোর্ট অনুসারে কোম্পানি এবার হিন্ট দিয়েছে যে এতি একটি ফেক ডিভাইস। এতে অ্যান্ড্রয়েড 5.0 আছে কিন্তু দেখানো হয়েছে যে এতে অ্যান্ড্রয়েড 7.0 তে কাজ করে। এই ডিভাইসটি 4G LTE সাপোর্ট করে বলা হয়েছে কিন্তু আদতে এই ফোনটি 3G পরিষেবা সাপোর্ট করে। এই ফোনটি ডুয়াল ক্যামেরা সেটআপ যুক্ত বলা হয়েছে কিন্তু এতে আসলে 8MP’র সেন্সার দেওয়া হয়েছে। তাই iPhone X এর মতন দেখতে এই ফোনটির গ্যারেন্টির ভরসা করা জায়না। হ্যাঁ দেখতে আর ডিজাইনের ক্ষেত্রে এটি iPhone X   এর মতনই তবে এইএ ফোনটি কোনভাবেই iPhone X এর বিকল্প নয়।

সোর্সঃ ইমেজ সোর্সঃ 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo