বৃষ্টির দিনে অনেক কাজে আসবে এই ওয়াটারপ্রুফ স্মার্টফোন্স

দ্বারা Joyeeta Bhattacharya | আপডেট করা Oct 05 2016
Slide 1 - বৃষ্টির দিনে অনেক কাজে আসবে এই ওয়াটারপ্রুফ স্মার্টফোন্স

বৃষ্টির দিনে সবচেয়ে বড় অসুবিধা হয়ে, নিজের ফোন কে জল থেকে বাঁচানো। আমাদের স্মার্টফোন জলে ভিজে খারাপ হবার থেকে বাঁচানোর জন্য কি কি না করতে হয়ে.  তাই আজ আমরা এই সমস্যার একটি সমাধান এনেছি ... আমরা জানাতে চলেছি এমন স্মার্টফোন এর বিষয় যেটা ওয়াটারপ্রুফ।

Slide 2 - বৃষ্টির দিনে অনেক কাজে আসবে এই ওয়াটারপ্রুফ স্মার্টফোন্স

মোটোরোলা মোটো G (3rd জনরেশন)

 

এই স্মার্টফোন এর ফিচার্স এর কথা বলি তো এই স্মার্টফোন এ 5 ইঞ্চি এর 720p ডিসপ্লে দেওয়া আছে। আর সাথে স্মার্টফোন এ LTE সাপোর্ট এর সাথে 1.4GHz কোয়াড-কোর স্ন্যাপড্রাগন 410 প্রসেসর দেওয়া হয়েছে। বলে দি যে এটা অ্যান্ড্রয়েড 5.1.1 উপর সঞ্চালিত হয়। স্মার্টফোন দুটি রূপে লঞ্চ করা হয়েছে, 1GB RAM ও 8GB RAM ইন্টারনাল স্টোরেজ এর সাথে প্রথম সংস্করণ এবং 2GB RAM ও 16GB ইন্টারনাল স্টোরেজ এর সাথে দ্বিতীয় সংস্করণ। দুটিই স্মার্টফোনের যথাক্রমে মূল্য : Rs.11.999 ও Rs.13.999 নির্ধারণ করা হয়েছে। এছাড়াও যদি আপনি স্মার্টফোন এর মেমরি বৃদ্ধি করতে চান একটি মাইক্রোএসডি কার্ড স্লট আছে। বলে দি যে স্মার্টফোন IPx7 জল ব্লকার হচ্ছে ও এইটা 3 ফিট জলে 30 মিনিট অব্দি কোনো ক্ষতি ছাড়া পারে। স্মার্টফোনে 2470mAh ক্ষমতা ব্যাটারি দেওয়া আছে। স্মার্টফোনের বিভিন্ন রং, সাদা ও কালো রঙে পাওয়া যাচ্ছে। আপনি যদি চান তো নিজের পুরোনো মোটো G র ফোন এক্সচেঞ্জ করে নতুন ফোন ও নিতে পারেন।

Slide 3 - বৃষ্টির দিনে অনেক কাজে আসবে এই ওয়াটারপ্রুফ স্মার্টফোন্স

স্যামসং গ্যালাক্সি S7

 

গ্যালাক্সি S7 তে 5.1 ইঞ্চি QHD ডিসপ্লে দেওয়া. স্মার্টফোন তে একসিনস 8890 প্রসেসর সহ 4GB Ram ও দেওয়া হয়েছ। উপরন্তু, এতে 32GB স্টোরেজ ও দেওয়া হয়েছে। আপনি মাইক্রোএসডি কার্ডের সাহায্যে এটি বাড়াতে পারেন। ফোনের ব্যাক এ 12MP র ডুয়াল-পিক্সেল ক্যামেরা f/1.7 অ্যাপারচার লেন্স এর সঙ্গে 5MP এর ফ্রান্ট ফেসিং ক্যামেরা ওয়াইড এঙ্গেল এর সঙ্গে পাওয়া যাচ্ছে। এটি একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। এতে আপনি 3000mAh ক্ষমতা ব্যাটারি পাচ্ছেন। স্মার্টফোনে অ্যান্ড্রয়েড 6.0 Marshmallow তে কাজ করে.

Slide 4 - বৃষ্টির দিনে অনেক কাজে আসবে এই ওয়াটারপ্রুফ স্মার্টফোন্স

স্যামসং গ্যালাক্সি S7 এজ

 

গ্যালাক্সি S7 এজ তে 5.5 ইঞ্চি QHD ডিসপ্লে দেওয়া. স্মার্টফোন তে একসিনস 8890 প্রসেসর সহ 4GB Ram ও দেওয়া হয়েছ। উপরন্তু, এতে 32GB স্টোরেজ ও দেওয়া হয়েছে। আপনি মাইক্রোএসডি কার্ডের সাহায্যে এটি বাড়াতে পারেন। ফোনের ব্যাক এ 12MP র ডুয়াল-পিক্সেল ক্যামেরা f/1.7 অ্যাপারচার লেন্স এর সঙ্গে এছাড়াও 5MP এর ফ্রান্ট ফেসিং ক্যামেরা ওয়াইড এঙ্গেল এর সঙ্গে পাওয়া যাচ্ছে। এটি একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। এতে আপনি 3600mAh ক্ষমতা ব্যাটারি পাচ্ছেন। স্মার্টফোনে অ্যান্ড্রয়েড 6.0 Marshmallow তে কাজ করে.

Slide 5 - বৃষ্টির দিনে অনেক কাজে আসবে এই ওয়াটারপ্রুফ স্মার্টফোন্স

সোনি এক্সপিরিয়া Z5

 

সোনি এক্সপিরিয়া  Z5 র ফিচার এর বিষয় জানাই তো এতে 5.20 ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে যার রেজল্যুশন 1080x1920 পিক্সেল। এর সাথে এতে কুয়ালকম  স্ন্যাপড্রাগন  810 প্রসেসর দেওয়া আর 3GB Ram দেওয়া। এতে 32GB ইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে যেটা আপনি মাইক্রো এসডি কার্ড এর মাধ্যমে 200GB পর্যন্ত সম্প্রসারিত করা যেতে পারে। এটি Android 5.1.1 অপারেটিং সিস্টেমের উপর সঞ্চালিত হয়. এছাড়া এতে 23MP রিয়ার ক্যামেরা ও 5MP র ফ্রান্ট ফেসিং ক্যামেরা দেওয়া।ক্যামেরার সবচেয়ে আকর্ষণীয় বৈশিষ্ট্য এতে একটি 1 / 2.3 এক্সমোর RS দেওয়া হয়েছে. কোম্পানী দাবী করে যে স্মার্টফোন এর ক্যামেরা একই প্রযুক্তি পরিলক্ষিত করে ডিজাইন করা হয়েছে যা আলফা রেঞ্জের ইন্টারচেঞ্জেবল লেন্স ক্যামেরা যে দেখা যায়.

Slide 6 - বৃষ্টির দিনে অনেক কাজে আসবে এই ওয়াটারপ্রুফ স্মার্টফোন্স

সোনি এক্সপিরিয়া M4 একোয়া

 

সোনি র এই স্মার্টফোন এক্সপিরিয়া M4 একোয়া জল এবং ধূল প্রতিরোধী ফোন (IP64 এবং IP68 থেকে ও স্বীকৃতি এ পেয়েছে). এই স্মার্টফোন এ 5 ইঞ্চি 720p ডিসপ্লে দেওয়া হয়েছে। এটি অ্যান্ড্রয়েড 5.0 Lolipop এর উপর সঞ্চালিত হয় এবং অক্টা-কোর স্ন্যাপড্রাগন 615 প্রসেসর এ কাজ করে. এছাড়া এতে 2GB RAM ও আছে. স্মার্টফোনে 13 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সঙ্গে একটি 5 মেগাপিক্সেল অটোফোকাস ক্যামেরা দেওয়া। এর সাথে এই স্মার্টফোন এ 8GB Rom ও দেওয়া। এই স্মার্টফোনের সঙ্গে একটি 2400mAh ক্ষমতা ব্যাটারি রয়েছে।

Slide 7 - বৃষ্টির দিনে অনেক কাজে আসবে এই ওয়াটারপ্রুফ স্মার্টফোন্স

স্যামসাং গ্যালাক্সি S5

স্যামসাং গ্যালাক্সি S5 স্মার্টফোন এর ফিচর এর বিষয় বলি তো এতে একটি 5 ইঞ্চি ডিসপ্লে উপস্থিত রয়েছে। যার রেজল্যুশন 1920 × 1080 পিক্সেল হচ্ছে। এই স্মার্টফোন অক্টা-কোর প্রসেসর এবং 2GB RAM দিয়ে সজ্জিত করা. এতে 16GB র ইন্টারনাল স্টোরেজ উপস্থিত আছে. এছাড়া এতে 16 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং 2-মেগাপিক্সেল ফ্রান্ট ফেসিং ক্যামেরা ও রয়েছে।এটা অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম 5.0 Lolipop এর উপর কাজ করে.এটি জল এবং ধুল বাধা করে।

রিলেটেড/লেটেস্ট ছবি সমূহ

ভিউ অল
Advertisements

জনপ্রিয় ছবির স্টোরি

ভিউ অল
Advertisements

হট ডিলস

ভিউ অল
Advertisements

Digit caters to the largest community of tech buyers, users and enthusiasts in India. The all new Digit in continues the legacy of Thinkdigit.com as one of the largest portals in India committed to technology users and buyers. Digit is also one of the most trusted names when it comes to technology reviews and buying advice and is home to the Digit Test Lab, India's most proficient center for testing and reviewing technology products.

We are about leadership-the 9.9 kind! Building a leading media company out of India.And,grooming new leaders for this promising industry.

DMCA.com Protection Status