এই অ্যাপ গুলি আপনাদের ফোনে আছে!! না থাকলে অবশ্যই ডাউনলোড করুন

দ্বারা Digit Bangla | আপডেট করা Jan 16 2020
Slide 1 - এই অ্যাপ গুলি আপনাদের ফোনে আছে!! না থাকলে অবশ্যই ডাউনলোড করুন

এই সময়ে আমাদের জীবনে স্মার্টফোন একটি অপরিহার্য অঙ্গ। আর একাধিক এমন অ্যান্ড্রয়েড অ্যাপ আছে যা আমরা ব্যাবহার করে থাকি, যার মাধ্যমে আমরা আমাদের অনেক কাজ সহজ করি। তবে অনেক সময়ে আমরা আমাদের দরকারি অনেক অ্যাপ নিজদের ফোনে রাখি না বা সেই বিষয়ে জানিনা। আর আজকে আমরা এখানে আপনাদের সেই বিষয়েই বলব।

অ্যান্ড্রয়েড গ্রাহকদের জন্য গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপ গুলি ডাউনলোড করা যায়। আর আপনারা এখান থেকে নিজদের পছন্দের মতন অ্যাপ যা আপনাদের কাজে আসবে তা বেছে নিতে পারবেন। আর পরে দরকার অনুসারে ডাউনলোড করে ব্যাবহারও করতে পারবেন।

Slide 2 - এই অ্যাপ গুলি আপনাদের ফোনে আছে!! না থাকলে অবশ্যই ডাউনলোড করুন

SHAREit

SHAREit অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের অন্যতম ব্যবহারকারি অ্যাপের মধ্যে একটি আর এটি সব স্মার্টফোনে এই অ্যাপ থাকে। এর মাধ্যমে আমরা আমাদের ডিভাইস থেকে অন্য ডিভাইসে দরকারি ফাইল বা ছবি ট্রান্সফার করতে পারেই। SHAREit য়ের মাধ্যমে অ্যান্ড্রয়েড, iOS বা উইন্ডোজ ফোনে মেক অপারাটিং সিস্টেম ফাইল শেয়ার করা যায়। SHAREit য়ের ফ্রি অ্যাপে আপনারা যে কোন সাইজের আর টাইপের  ফাইল শেয়ার করতে পারবেন।

Slide 3 - এই অ্যাপ গুলি আপনাদের ফোনে আছে!! না থাকলে অবশ্যই ডাউনলোড করুন

CamScanner- Scanner to scan PDF

আমরা কলেজ বা অফিসের ডকুমেন্ট দরকার হয় আর তা অনেক সময়ে PDF বানাতে হয় আর এর জন্য CamScanner আপনাদের সাহায্য করবে। CamScanner যে কোন ডকুমেন্ট স্ক্যান করে তা PDF য়ে চেঞ্জ করতে পারে। CamScanner একটি ফ্রি অ্যাপলিকেশান আর এটি এখন আরও বেশি ফিচার্সের সঙ্গে ব্যাবহার করা যায়। আর আপনাদের প্রিমিয়াম ভার্সানে আপগ্রেড করতে হবে।

Slide 4 - এই অ্যাপ গুলি আপনাদের ফোনে আছে!! না থাকলে অবশ্যই ডাউনলোড করুন

Snapseed

আমরা সোশাল মিডিয়াতে ছবি পোস্ট করি আর তার আগে দেখে নি যে ছবির কোয়ালিটি জেন ভাল হয় আর এর জন্য Snapseed অ্যাপ একটি ভাল অ্যাপ। গুগলে এই অ্যাপটি প্রফেসানাল ফটো এডিটিংয়ের জন্য ব্যাবহার করা হয়। আর Snapseed একাধিক টুল অফার করে যা ছবি ভাল করে। আর একটু হাত পাকানোর পরে আপনারা ধিরে ধিরে এই অ্যাপের মাধ্যমে ভাল করে ছবি এডিট করতে পারবেন।

Slide 5 - এই অ্যাপ গুলি আপনাদের ফোনে আছে!! না থাকলে অবশ্যই ডাউনলোড করুন

Snaptube 

Snaptube  একটি সেরা ভিডিও ডাউনলোডিং অ্যাপের মধ্যে একটি। Snaptube  য়ের মাধ্যমে গ্রাহকরা 50 টির বেশি সোশাল নেটওয়ার্কিং সাইট আর ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন। আর এই প্ল্যাটফর্মে সাউন্ডক্লাউড, ইন্সটাগ্রাম, ফেসবুক, ইউটিউব ইত্যাদি আছে। আর আপনারা Snaptube  য়ের প্রিমিয়াম মেম্বারশিপ ও নিতে পারেন। এই অ্যাপের ডাউনলোড লিমিট দেওয়া হয়নি।

Slide 6 - এই অ্যাপ গুলি আপনাদের ফোনে আছে!! না থাকলে অবশ্যই ডাউনলোড করুন

LastPass Password Manager

এই সময়ে ইন্টারনেটে সব কাজ পাসওয়ার্ডের মাধ্যমে প্রোটেক্টেড থাকে। আর অনলাইন হ্যাকারদের হাত থেকে বাঁচতে সাধারনত কঠিন পাসওয়ার্ড বানানো হয় আর তা মানে সেই পাসওয়ার্ড অনেক সময়েই ভুলেও যায় সবাই। LastPass Password Manager য়ের মাধ্যমে আপনারা আপনাদের সব পাসওয়ার্ড, নোট, কার্ড ডিটেল, অ্যাড্রেস ইত্যাদির তথ্য সেভ করতে পারবেন। LastPass Password Manager ফ্রি অ্যাপ তবে আপনারা যদি স্ট্যান্ডার্ড ভার্সানের বেশি ফিচার্স চান তবে আপনাদের এই অ্যাপের অ্যাকাউন্ট আপগ্রেড করতে হবে।

Slide 7 - এই অ্যাপ গুলি আপনাদের ফোনে আছে!! না থাকলে অবশ্যই ডাউনলোড করুন

Jio TV 

Jio TV  একটি লাইভ ভিডিও স্ট্রিমিং অ্যাপ যার মাধ্যমে ফ্রি ডাউনল্ডো করা যা আর একাধিক জাতীয় আর আন্তর্জাতিক টিভি চ্যানেল দেখা যায়। আর আপনারা যদি সব চ্যানেক্ল 360p থেকে 4K কোয়ালিটিতে দেখতে পারবেন। আর আপনারা সব ভারতীয় টিভি চ্যানেলে আলাদা আলাদা ভাষাতেও দেখতে পারবেন।

Slide 8 - এই অ্যাপ গুলি আপনাদের ফোনে আছে!! না থাকলে অবশ্যই ডাউনলোড করুন

Gaana Music

আপনারা যদি গান শুনতে ভালবাসেন তবে আপনারা এই অ্যাপটি নিজেদের ফোনে রাখতে পারবেন। Gaana Music য়ের মাধ্যমে আপনারা আপনাদের পছন্দের গান শুনতে পারবেন। সব গান ভাষা, গায়ক, সিনেমার মতন একাধিক সেকশানে ভাগ করে রাখা হয়েছে। Gaana Music একটি ফ্রি অ্যাপ যা গান শোনার ভাল অভিজ্ঞতা দেবে।

Slide 9 - এই অ্যাপ গুলি আপনাদের ফোনে আছে!! না থাকলে অবশ্যই ডাউনলোড করুন

Truecaller 

Truecaller  য়ের মাধ্যমে আপনারা স্প্যাম কলের হাত থেকে বাছবেন। আপনাদের যদি কোন আননোন নাম্বার থেকে ফোন আসে তবে আপনারা এই অ্যাপের মাধ্যমে তা জানতে পারবেন। আর এই অ্যাপের মাধ্যমে SMS আর পেমেন্ট পরিষেবাও পাবেন। আর এর সঙ্গে এই অ্যাপের একটি প্রিমিয়াম ভার্সানও আছে। এটি এই সময়ে স্মার্টফোনে থাকার মতন একটি দরকারি অ্যাপ।

Slide 10 - এই অ্যাপ গুলি আপনাদের ফোনে আছে!! না থাকলে অবশ্যই ডাউনলোড করুন

KineMaster – Video Editor

KineMaster  অ্যাপ একটি সেরা ভিডিও এডিটিং অ্যাপ এর মাধ্যমে আপনারা অ্যান্ড্রয়েড ফোনের জন্য এসেছে। আর এই KineMaster  অ্যাপের মাধ্যমে আপনারা ভাল ভিডিওল এডিট করতে পারবেন। আর এই অ্যাপটি একটি ফ্রি অ্যাপ আর পেড দুটি ভার্সানেই পাওয়া যায়। আর আপনারা ফ্রি ভার্সান ডাউনলোড করে তা সোশাল মিডিয়ার জন্য ভিডিও এডিট করতে পারবেন। আর এর প্রিমিয়াম ভার্সান চাইলে আপনারা তাও আপগ্রেড করতে পারবনে।

Slide 11 - এই অ্যাপ গুলি আপনাদের ফোনে আছে!! না থাকলে অবশ্যই ডাউনলোড করুন

Turbo VPN

Turbo VPN য়ের মাধ্যমে আপনারা আপনাদের কাছাকাছির স্কুল, কলেজ ইত্যাদির ব্লকড ওয়েবসাইট ব্রাউজ করতে পারবেন। Turbo VPN য়ের মাধ্যমে আপনারা সহজে ইন্টারফেস পাবেন। Turbo VPN একটি ফ্রি অ্যাপ আর চাইলে আপনারা ফাস্ট স্পিড আর প্রিমিয়াম ভার্সান ব্যাবহার করতে পারবেন।

Digit caters to the largest community of tech buyers, users and enthusiasts in India. The all new Digit in continues the legacy of Thinkdigit.com as one of the largest portals in India committed to technology users and buyers. Digit is also one of the most trusted names when it comes to technology reviews and buying advice and is home to the Digit Test Lab, India's most proficient center for testing and reviewing technology products.

We are about leadership-the 9.9 kind! Building a leading media company out of India.And,grooming new leaders for this promising industry.

DMCA.com Protection Status