আপনি কি দারুন এই ইলেক্ট্রিকাল গাড়ি গুলির বিষয়ে জানেন

দ্বারা Digit Bangla | আপডেট করা May 14 2019
Slide 1 - আপনি কি দারুন এই ইলেক্ট্রিকাল গাড়ি গুলির বিষয়ে জানেন

আপনাদের বলে রাখি যে এই সময়ে মানে কিছু দিন আগে GENEVA International Motor Show, Palexpo Convetion centreয়ে করা হয়েছিল আর এটি GENEVA তে অবস্থিত। আর এই শো 17 মার্চ পর্যন্ত চলেছে, আর এটি 7 মার্চ শুরু হয়েছিল। আর এই সময়ে এখানে কিছু নতুন EV মানে ইলেক্ট্রনিক গাড়ি দেখা গেছে, আর এই বিষয়ে এই শোতে Pininfarina’s Battista  আর Fiat’s Centoventi দেখা গেছে। আর এছাড়া কিছু ইলেক্ট্রিক গারিতে এখন কাজ করা হচ্ছে যেমন,  Audi’s e-tron series আর Mercedes-Benz’s EQ series আরও একবার আসছে। hypercars থেকে শুরু করে hatchbacks পর্যন্ত এই বিষয়ে বেশ কিছু নতুন ইলেক্ট্রনিক গাড়ি দেখা গেছে। আর আসুন আজকে আমরা এই বিষয়ে আপনাদের বলব।

Slide 2 - আপনি কি দারুন এই ইলেক্ট্রিকাল গাড়ি গুলির বিষয়ে জানেন

PINIFRINA AUTOMOBILE BATTISTA

আমরা যদি এই বিষয়ে বলি তবে  Automobili Pininfarina  য়ের নাম প্রথমে বলতে হয়। আপনাদের বলে রাখি যে এটি মহিন্দ্রা গ্রুপের এই জার্মান পার্ফর্মেন্স আর লাকজারি EV করা কোম্পানি কিনেছে যা 2018 সালে শুরু হেয়ছিল। আর এটি একটি অল ইলেক্ট্রিক হাইপারকার যা প্রাউ 1900 হর্সপাওয়ারের সঙ্গে এসেছে। আর এছাড়া কোম্পানি এটি মাত্র 150 ইউনিট তৈরি করেছে। আর এর দাম 2 মিলিয়ান ডলার মানে প্রায় 14 কোটি টাকা।

Slide 3 - আপনি কি দারুন এই ইলেক্ট্রিকাল গাড়ি গুলির বিষয়ে জানেন

HISPANO-SUIZA CARMEN

এটি একটি হাইপার প্রযুক্তির গাড়ি, আর এটি একটি অল ইলেক্ট্রনিক গাড়ি হিসাবে আসবে। আর আপনাদের বলে রাখি যে এটি 1.7 টনের কমার্স কাস্টম্মোডের পাওরটেরনের মাধ্যমে 1019 হর্সঅপাওয়ারের রেয়ার হুইল করে।

Slide 4 - আপনি কি দারুন এই ইলেক্ট্রিকাল গাড়ি গুলির বিষয়ে জানেন

ASTON MARTIN LAGONDA ALL_TERRQAINE CIONSEPT

আমরা যদি আসল Lagonda র বিষয়ে বলি তবে এটি চারটি দরজা যুক্ত সোডান, যা Aston Martin য়ের মাধ্যমে 1974 সাল থেকে 1990 সাল পর্যন্ত এসেছে। আর এই নামে গত বছর ফিরে এসেছে, আর এবার এটি নিজের সঙ্গে লাকজারিও নিয়ে এসেছে। আর এবার এটি একটি 21 ইঞ্চির হুইলের মাধ্যমে আসা দারুন শক্তিশালী SUV হিসবাএ এসেছে।

Slide 5 - আপনি কি দারুন এই ইলেক্ট্রিকাল গাড়ি গুলির বিষয়ে জানেন

FIAR CONSEPT CENTOVENTI

Fiat মনে করে যে Panda র মতন দেখতে হ্যাচব্যাক যুক্ত ক্যানভাসের মতন। আর এতে 4U প্রোগ্রাম ব্যাবহার করা হয়েছে, আর এছাড়া এটি কিনলে নিজের পছন্দ মতন কিনতে পারবেন। আর আপনারা যদি চারটি রুফ বাছেন তবে তা বাছতে পারেন। আর এচাহ্রা এতে আপনারা চারটি হুইল কভারের সঙ্গে চারটি এক্সটার্নাল রোপিংয়ের সঙ্গে পাবেন। আর এতে আপনারা মডিউলার ব্যাটারি পাবেন। আর এটি প্রায় 500 কিলোমিটারের মধ্যে আপনাদের নিয়ে যেতে পারে।

Slide 6 - আপনি কি দারুন এই ইলেক্ট্রিকাল গাড়ি গুলির বিষয়ে জানেন

IMAGINE BY KIA

আপনারা যদি স্মার্টফোন পছন করেন তবে আপনার Kia র  নতুন EV কন্সেপ্টও পছন্দ করবেন। আর এটি চারটি দরজা যুক্ত কন্সওভার SUV যা আপনারা 21 স্মার্টফোনে পাবেন। আর এও বলা যায় যে এটি স্মার্টফোণের মতন দেখতে।

Slide 7 - আপনি কি দারুন এই ইলেক্ট্রিকাল গাড়ি গুলির বিষয়ে জানেন

MERCEDES-BENZ EVQ

MERCEDES এবার অনেকটাই এগিয়ে আছে আর এতে এবার আপনারা নতুন EQ সিরিজের ডেভলাপ পাবেন আর এতে একটি অল ইলেক্ট্রিক প্যাসেঞ্জার গাড়ি। আর এটি EQV কোম্পানির একটি নতুন মডেল, আর এতে আপনারা একটি বড় MPV পাবেন আর যা 100kWh lithium ব্যাটারি যুক্ত। আর এছাড়া 400km পর্যন্ত জেত্যে পারে এর এর ম্যাক্সিমাম স্পিড 160 কিলোমিটার। আর এর মানে এই যে এটি এক ঘন্টায় 160 কিলোমিটারের স্পিডে যেতে পারে।

Slide 8 - আপনি কি দারুন এই ইলেক্ট্রিকাল গাড়ি গুলির বিষয়ে জানেন

POLESTAR 2

আমরা যদি এই ডিভিজানের বিষয়ে বলি তবে এটি ভল্বো গাড়ির একটি হাই এন্ড পার্ফর্মেন্স কার। আর এতে আসলে পেলস্টয়ারের মতন বানানো হয়েছে, এটি 2017 সালের কাছাকাছি সময়ে এসেছিল। আর এই গাড়িটি এই নয় 5000 কিলোমিটার পর্যন্ত যেতে পারে, আর এটি 0-100 র স্পিডে যেতে মাত্র 5 সেকেন্ড সময় নেয়। আর এটি সামনের বছর লঞ্চ হবে আর এটি শুধুমাত্র অনলাইনেই কেনা যাবে।

Slide 9 - আপনি কি দারুন এই ইলেক্ট্রিকাল গাড়ি গুলির বিষয়ে জানেন

SKODA VISION IV

আমরা যদি এই গাড়িটির বিষয়ে বলি তবে আপনাদের বলে রাখি যে এতে আপনারা 22 ইঞ্চির হুইল পাবেন, আর এছাড়া এই গাড়িতে আপনারা ইলেক্ট্রিক মোটর পাবেন। আর যা প্রায় 306 হর্সপাওয়ার প্রডিউসকরতে পারে। আর স্কোডা বলেছে যে এই গাড়ি 0-100 কিলোমিটার পর্যন্ত স্পিডে মাত্র 5.9 সেকেন্ডে যেতে পারে। আর এছাড়া এর টপ স্পিড 180 কিলোমিটার।

Slide 10 - আপনি কি দারুন এই ইলেক্ট্রিকাল গাড়ি গুলির বিষয়ে জানেন

ALFA ROMEO TONALE

আমরা যদি এর বিষয়ে বলি তবে এই আলফা রেওমিও একটি প্রিমিয়াম কন্সেপ্ট SUV । আর এতে আপনারা 21 ইঞ্চির হুইল পাবেন। আর এই গাড়িটির সব থেকে বড় বৈশিষ্ট্য এর ডিসপ্লে।

Slide 11 - আপনি কি দারুন এই ইলেক্ট্রিকাল গাড়ি গুলির বিষয়ে জানেন

PIECH MARK ZERO

আমরা যদি এই গাড়িটির বিষয়ে বলি তবে এটি একটি 1.8 টনের ইলেক্ট্রিক গ্রেড যুক্ত যা 500 কিলোমিটার রেঞ্জে পাওয়া যাচ্ছে। আর এই গাড়িটি 0-100 কিলোমিটার পর্যন্ত পৌঁছাতে মাত্র 3.2 সেকন্ড সময় নেয়। আর এর টপ স্পিড 250 কিলোমিটার।

রিলেটেড/লেটেস্ট ছবি সমূহ

ভিউ অল
Advertisements

জনপ্রিয় ছবির স্টোরি

ভিউ অল
Advertisements

Digit caters to the largest community of tech buyers, users and enthusiasts in India. The all new Digit in continues the legacy of Thinkdigit.com as one of the largest portals in India committed to technology users and buyers. Digit is also one of the most trusted names when it comes to technology reviews and buying advice and is home to the Digit Test Lab, India's most proficient center for testing and reviewing technology products.

We are about leadership-the 9.9 kind! Building a leading media company out of India.And,grooming new leaders for this promising industry.

DMCA.com Protection Status