বাজার কাপাচ্ছে কম বাজেটের এই নতুন সেরা স্মার্টফোন, অবাক করা দাম

দ্বারা Joyeeta Bhattacharya | আপডেট করা Jan 19 2021
Slide 1 - বাজার কাপাচ্ছে কম বাজেটের এই নতুন সেরা স্মার্টফোন, অবাক করা দাম

আপনি যদি এই সময় একটি নতুন বাজেট স্মার্টফোনের খোঁজ করছেন, তবে আপনাকে জানিয়ে দি সম্প্রতি ভারতে দেশীয় সংস্থা তার নতুন স্মার্টফোন Micromax In 1b এবং Micromax In note 1। এই মোবাইল ফোনের দাম 6,999 টাকা থেকে শুরু। এছাড়া এই ফোনের রয়েছে কিছু দুর্দান্ত ফিচার, যা এই মোবাইল ফোনগুলি Realme Narzo সিরিজ এবং Redmi Note 9 কে টেক্কা দেবে।

Slide 2 - বাজার কাপাচ্ছে কম বাজেটের এই নতুন সেরা স্মার্টফোন, অবাক করা দাম

এই ফোনগুলি ছাড়াও, আমরা আপনাদের জন্য একটি সেরা বাজেট ফোনের লিস্ট নিয়ে এসছি, যার মধ্যে অনেক সংস্থার ফোন রয়েছে। এই ফোনগুলোর বিশেষত্ব হল ফিচার, স্পেসিফিকেশন এবং পারফরম্যান্সের পাশাপাশি ক্যামেরা এবং ব্যাটারি ইত্যাদি। অর্থাৎ এই তালিকায় যুক্ত মোবাইলগুলি কম দামে দুর্দান্ত ফিচার সহ আসে। তবে আসুন দেখে নেওয়া যাক ২০২০ সালে ভারতের স্মার্টফোন বাজারে আপনি এই বাজেটের স্মার্টফোনগুলি কিনতে পারেন!

Slide 3 - বাজার কাপাচ্ছে কম বাজেটের এই নতুন সেরা স্মার্টফোন, অবাক করা দাম

Micromax IN Note 1

Micromax IN Note 1 স্মার্টফোনে রয়েছে Helio G85 chipset এবং এটি পেয়ার করা থাকছে 4GB RAM দ্বারা। এর ফ্রন্ট প্যানেলে একটি 6.67 ইঞ্চির LCD এবং তারই সঙ্গে Full HD+ ডিসপ্লে রয়েছে। এছাড়াও ফোনটির উপরের অংশে থাকছে সিঙ্গল পাঞ্চ হোল। আর সেখানেই থাকছে ফোনের 16MP ফ্রন্ট ফেসিং ক্যামেরা। ফোনের পিছনে রয়েছে 48MP মেইন ক্যামেরা। এছাড়াও রয়েছে একটি 5MP আলট্রা ওয়াইড ইউনিট। এছাড়াও ম্যাক্রো এবং ডেপথের জন্যও Micromax IN Note 1 ফোনে রয়েছে 2MP সেন্সরস। Micromax IN Note 1 ফোনের ব্যাটারি 5000mAh এবং এটি 18W ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই ফোনের দাম শুরু হচ্ছে 10,999 টাকা থেকে। এই দামে মিলবে Micromax IN Note 1-এর 64GB স্টোরেজ অপশন। এছাড়াও ফোনটির 128GB ইন্টারনাল স্টোরেজের দাম 12,999 টাকা।

Slide 4 - বাজার কাপাচ্ছে কম বাজেটের এই নতুন সেরা স্মার্টফোন, অবাক করা দাম

Micromax IN 1B -

এই ফোনেও রয়েছে Helio G35 chipset। এর ডিসপ্লে 6.52 ইঞ্চির LCD আর তার সঙ্গেই এতে রয়েছে HD+ রেজোলিউশন। ফোনের ঠিক উপরে রয়েছে একটি ওয়াটার ড্রপ নচ, যেখানে রয়েছে 8MP সেলফি ক্যামেরাটি। অন্যদিকে ব্যাক প্যানেলে রয়েছে দুটি ক্যামেরা। এর একটিতে রয়েছে 13MP মেইন এবং অন্যটিতে 2MP ডেপথ সেন্সর রয়েছে। ফোনের ব্যাক প্যানেলেই রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। Micromax IN 1B ফোনের ব্যাটারি 5000mAh ক্যাপাসিটির। ফোনটি মূলত দুটি স্টোরেজ অপশনে হাজির হয়েছে, 2/32 GB এবং 4/64 GB। আর এই Micromax IN 1B-র 2/32 GB এবং 4/64 GB স্টোরেজ অপশনের দাম যথাক্রমে 6,999 টাকা এবং 7,999 টাকা।

Slide 5 - বাজার কাপাচ্ছে কম বাজেটের এই নতুন সেরা স্মার্টফোন, অবাক করা দাম

Xiaomi Redmi 9 Prime

নতুন এই স্মার্টফোনটিতে 6.53 ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। পারফরম্যান্সের জন্য, এই ফোনে একটি মিডিয়াটেক হেলিও G80 প্রসেসর রয়েছে। এই ফোনটি MIUI11 অপারেটিং সিস্টেমে অ্যান্ড্রয়েড 10 এর ভিত্তিতে কাজ করে। পাওয়ারের জন্য, এই ফোনে 10W ফাস্ট চার্জিং সপোর্ট সহ 5,020 mAh ব্যাটারি রয়েছে। Redmi 9 Prime ফোনে ৪টি ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্য়ে একটি 13-মেগাপিক্সেল প্রাইমারি লেন্স, 8-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-লেন্স, 5-মেগাপিক্সেল ম্যাক্রো শ্যুটার লেন্স, এবং একটি 2-মেগাপিক্সেল ডেপথ লেন্স পাবেন। এর পাশাপাশি একটি 8 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা আছে। রেডমি 9 প্রাইম দুটি ভেরিয়েন্টে বাজারে উপস্থিত রয়েছে। এর 4 জিবি + 64 জিবি স্টোরেজ ভেরিয়েন্টটির দাম 9,999 টাকা, এছাড়া 4 জিবি + 128 জিবি স্টোরেজ ভেরিয়েন্টের দাম 11,999 টাকা।

Slide 6 - বাজার কাপাচ্ছে কম বাজেটের এই নতুন সেরা স্মার্টফোন, অবাক করা দাম

Realme 7

ফোনটিতে 2400x1080 পিক্সেল রেজোলিউশন সহ 6.5-ইঞ্চি ফুল এইচডি+ডিসপ্লে রয়েছে। 90Hz রিফ্রেশ রেট সহ আসা এই ফোনের স্ক্রিন-টু-বডি অনুপাত 90.5 শতাংশ। ফোনের স্ক্রিনে কর্নিং গরিলা গ্লাস এর সুরক্ষা দেওয়া। 8 জিবি র‌্যাম এবং 128 জিবি স্টোরেজ সহ এই ফোনে রয়ছে হেলিও জি 95 গেমিং প্রসেসর। এই ফোনটি অ্যান্ড্রয়েড 10 এর উপর ভিত্তি করে Realme UI-তে কাজ করে। ফটোগ্রাফির জন্য ফোনে একটি 64 মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া। সেলফির জন্য আপনি ফোনে একটি 16 মেগাপিক্সেল ইন-ডিসপ্লে ক্যামেরা পাবেন। রিয়্যালিটি 7 -এ 5000mAh ব্যাটারি রয়েছে যা 30 ওয়াট ডার্ট চার্জিংকে সপোর্ট করে।

Slide 7 - বাজার কাপাচ্ছে কম বাজেটের এই নতুন সেরা স্মার্টফোন, অবাক করা দাম

Redmi Note 9 Pro Max

৬.৬৭ ইঞ্চির ডিসপ্লে থাকছে এই ফোনে। তিনটি ভেরিয়েন্ট পাওয়া যাবে এই ফোন। ৬ জিবি RAM ও ৬৪ ইন্টারনাল স্টোরেজ। ৬ জিবি RAM ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। ৮ জিবি RAM ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। ফোনের ভিতরে থাকছে Snapdragon 720 চিপসেট। ফোনের পিছনে থাকছে চারটি ক্যামেরা। ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ক্যামেরা + ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা + ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা + ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা। আর সামনে থাকছে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

Slide 8 - বাজার কাপাচ্ছে কম বাজেটের এই নতুন সেরা স্মার্টফোন, অবাক করা দাম

Realme Narzo 20

Realme Narzo 20 ফোনে 6.5 ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। এছাড়াও এটিতে 4 জিবি র‌্যাম এবং মিডিয়াটেক হেলিও G85 প্রসেসরের সাথে 128 জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে। ক্যামেরার কথা বললে এটিতে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে, যেখানে মূল ক্যামেরাটি 48 মেগাপিক্সেল f / 1.8 অ্যাপারচার। দ্বিতীয় লেন্সটি একটি 8 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড এঙ্গেল এবং তৃতীয় লেন্সটি 2 মেগাপিক্সেল ম্যাক্রো। সেলফি তোলার জন্য এই ফোনে একটি 8 মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। এটিতে 6000 এমএএইচ ব্যাটারি রয়েছে যা 18 ওয়াটের ফাস্ট চার্জিংকে সপোর্ট করে।

Slide 9 - বাজার কাপাচ্ছে কম বাজেটের এই নতুন সেরা স্মার্টফোন, অবাক করা দাম

Samsung Galaxy M21

স্যামসাং গ্যালাক্সি এম২১ ফোনের দুটি ভ্য়ারিয়েন্ট। প্রথমটির 4 জিবি র‌্যাম, 64 জিবি ইন্টারন্যাল স্টোরেজ। দাম 12,999 টাকা। দ্বিতীয়টির 6 জিবি র‌্যাম, 128 জিবি ইন্টারন্যাল স্টোরেজ। এর দাম এখনও জানা যায়নি। ফোনে 6.4 ফুল এইচডি প্লাস ইনফিনিটি-ইউ sAMOLED ডিসপ্লে আছে। আছে অক্টা-কোর অ্যাক্সিনোস 9611 প্রসেসর। পাওয়ারের জন্য ফোনে 6000 এমএইচএ-র ব্যাটারি, এ সাপোর্ট করবে 15 ওয়াট ফাস্ট চার্জিং। অ্যান্ড্রয়েড 10-এর ভিত্তিতে ওয়ান ইউআই 2.0-য় কাজ করে এই ফোন। ছবি তোলার জন্য রিয়ারে ট্রিপল ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর 48 মেগাপিক্সল, 8 মেগাপিক্সল-এর দ্বিতীয় সেন্সর ও তৃতীয়টি 5 মেগাপিক্সল-এর ডেপথ সেন্সর। সেলফির জন্য রয়েছে 20 মেগাপিক্সল ক্যামেরা।

Slide 10 - বাজার কাপাচ্ছে কম বাজেটের এই নতুন সেরা স্মার্টফোন, অবাক করা দাম

Xiaomi Poco M2 Pro

এই মোবাইল ফোনে আপনি 6.67 ইঞ্চির FHD+ স্ক্রিন পাওয়া যাবে, যা গরিলা গ্লাস 5 দিয়ে সুরক্ষিত করা। স্মার্টফোনে আপনি কোয়ালকম স্ন্যাপড্রাগন 720 জি প্রসেসর পাবেন এটি একটি অক্টা-কোর সিপিইউ। আপনি ফোনে 6 জিবি পর্যন্ত র‍্যাম পাবেন। এই মোবাইল ফোনে আপনি একটি কোয়াড-ক্যামেরা সেটআপ পাচ্ছেন। যা 48 এমপি প্রাইমারি, 8 এমপি সেকেন্ডারি আল্ট্রা-ওয়াইড লেন্স, 5 এমপি ম্যাক্রো লেন্স এবং 2 এমপি ডেপথ সেন্সর সহ আসে। এছাড়া আপনি ফোনে পাবেন একটি 16 এমপি সেলফি ক্যামেরা। ফোনে আপনি 5000mAh ক্ষমতার ব্যাটারি।

Slide 11 - বাজার কাপাচ্ছে কম বাজেটের এই নতুন সেরা স্মার্টফোন, অবাক করা দাম

Realme C12

Realme C12 এ ডুয়াল সিম সপোর্ট সহ অ্যান্ড্রয়েড 10 ভিত্তিক Realme UI রয়েছে। সাথে রয়েছে 6.5 ইঞ্চির মিনি ড্রপ ডিসপ্লে রয়েছে। মিডিয়াটেকের অক্টাকোর হেলিও G35 প্রসেসরটি ফোনে দেওয়া হয়েছে। এটি ছাড়াও এতে 3 জিবি র‌্যাম পাওয়া যাবে। ক্যামেরার কথা বললে, এই ফোনে তিনটি রিয়ার ক্যামেরা রয়েছে যার মধ্যে প্রধান ক্যামেরাটি 13 মেগাপিক্সেল, দ্বিতীয়টি 2 মেগাপিক্সেল এবং তৃতীয়টি 2 মেগাপিক্সেল। সেলফি তোলার জন্য এটিতে একটি 5 মেগাপিক্সেল লেন্স রয়েছে। এই ফোনে 6000 এমএএইচ ব্যাটারি রয়েছে যা 10W ফাস্ট চার্জিংকে সমর্থন করে।

Slide 12 - বাজার কাপাচ্ছে কম বাজেটের এই নতুন সেরা স্মার্টফোন, অবাক করা দাম

Vivo U20

Vivo U20 ফোনে আপনারা অ্যান্ড্রয়েড 9 পাইয়ের সঙ্গে ফানটাচ OS 9 পাবেন। আর এই ফোনে আছে 6.3 ইঞ্চির ডিসপ্লে। এইফোনে আপনারা পাবনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 675 আর এই ফোনে আপনারা পাবেন 6GB পর্যন্ত র‍্যাম।

এই ফোনের ক্যামের যদি দেখি তবে ফোনে আছে ট্রিপেল রেয়ার ক্যামেরা যা 16MP+8MP+2MP র ক্যামেরা অফার করে। আর এই ফোনের ফ্রন্টে একটি 16MP র ক্যামেরা দেওয়া হয়েছে।/ ফোনে আছে একটি 5000mAh য়ের ব্যাতারি যা 18W ফাস্ট চার্জ সাপোর্ট করে। আর এই ফোনে আপনারা এর সঙ্গে পাবেন 256GB পর্যন্ত মেমারি এক্সপেন্ডের সুযোগ।

Slide 13 - বাজার কাপাচ্ছে কম বাজেটের এই নতুন সেরা স্মার্টফোন, অবাক করা দাম

Infinix Note 7

ইনফিনিক্স নোট 7 ফোনে দেওয়া হয়েছে একটি 6.59-ইঞ্চি এইচডি + ডিসপ্লে। পাশাপাশি ডিসপ্লেতে একটি পাঞ্চ-হোল ক্যামেরাও থাকছে যা স্ক্রিনের বাম দিকে বসানো হয়েছে। ইনফিনিক্স নোট 7 একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও G70 প্রসেসর দ্বারা চালিত যা 4 জিবি র‌্যাম এবং 64 জিবি স্টোরেজের সাথে আসে। ক্যামেরা সম্পর্কে কথা বল্লে, Infinix Note 7 একটি 48-মেগাপিক্সেল প্রাথমিক সেন্সর, একটি 2-মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স, একটি 2-মেগাপিক্সেল লেন্স এবং একটি AI ক্যামেরার সাথে কোয়াড-রিয়ার ক্যামেরা সহ আসে। ফোনের ফ্রন্টে, ইনফিনিক্স নোট 7-এ একটি 16-মেগাপিক্সেল এআই-ইন-ডিসপ্লে সেলফি ক্যামেরা রয়েছে। Infinix Note 7-ফোনে পাওয়ার দেওয়ার জন্য় একটি 5,000 এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

Slide 14 - বাজার কাপাচ্ছে কম বাজেটের এই নতুন সেরা স্মার্টফোন, অবাক করা দাম

Nokia 5.3

নোকিয়া-র এই ফোনে 6.55-ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। এছাড়া নোকিয়া ৫.৩ ফোনে কোয়ালকমের অক্টাকোর স্ন্যাপড্রাগন 665 প্রসেসর দেওয়া হয়েছে। অ্যান্ড্রয়েড 10 এই ফোনে পাওয়া যাবে। ক্যামেরার কথা বললে এতে চারটি রিয়ার ক্যামেরা রয়েছে যার মধ্যে 13 মেগাপিক্সেল, 5 মেগাপিক্সেল, 2 মেগাপিক্সেল এবং 2 মেগাপিক্সেল লেন্স রয়েছে। এই ফোনটি 64GB স্টোরেজ পাবে, যা মেমরি কার্ডের মাধ্য়মে 512GB বাড়ানো যেতে পারে। কানেক্টিভিটি জন্য, এই ফোনে 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ 4.2, জিপিএস, এফ রেডিও, ইউএসবি টাইপ সি এবং 3.5mm হেডফোন জ্যাক রয়েছে। এই ফোনে 4000 এমএএইচ ব্যাটারি রয়েছে যা 10W দ্রুত চার্জিংকে সপোর্ট করে।

Slide 15 - বাজার কাপাচ্ছে কম বাজেটের এই নতুন সেরা স্মার্টফোন, অবাক করা দাম

Moto E7 Plus

Moto E7 Plus ফোনে 6.5 ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। গ্রাফিক্সের জন্য ফোনটিতে কোয়ালকমের 1.8 গিগাহার্টজ স্পিডের স্ন্যাপড্রাগন 460 প্রসেসর এবং অ্যাড্রেনো 610 জিপিউ রয়েছে। ফোনটিতে 4 জিবি র‌্যাম এবং 64 জিবি স্টোরেজ রয়েছে, যা মেমোরি কার্ডের সাহায্যে বাড়ানো যেতে পারে। এই ফোনটিতে অ্যান্ড্রয়েড 10 ওএস চলবে। ক্যামেরার কথা বললে মটোরোলার Moto E7 Plus ফোনে একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে যার মূল ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল, যার অ্যাপারচার f / 1.7 রয়েছে। দ্বিতীয় লেন্সটি ২ মেগাপিক্সেলের। সেলফির জন্য এটিতে একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে, এতে অ্যাপারচার এফ / ২.২ রয়েছে। ফোনে পাওয়ারের জন্য এই ফোনে রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি যা ১০ ওয়াট ফাস্ট চার্জিং সপোর্ট করবে।

রিলেটেড/লেটেস্ট ছবি সমূহ

ভিউ অল
Advertisements

জনপ্রিয় ছবির স্টোরি

ভিউ অল
Advertisements

হট ডিলস

ভিউ অল
Advertisements

Digit caters to the largest community of tech buyers, users and enthusiasts in India. The all new Digit in continues the legacy of Thinkdigit.com as one of the largest portals in India committed to technology users and buyers. Digit is also one of the most trusted names when it comes to technology reviews and buying advice and is home to the Digit Test Lab, India's most proficient center for testing and reviewing technology products.

We are about leadership-the 9.9 kind! Building a leading media company out of India.And,grooming new leaders for this promising industry.

DMCA.com Protection Status