গেমিংয়ের জন্য সেরা বিকল্প হতে পারে বড় ব্যাটারির এই নতুন স্মার্টফোনগুলো

দ্বারা Joyeeta Bhattacharya | আপডেট করা Dec 30 2020
Slide 1 - গেমিংয়ের জন্য সেরা বিকল্প হতে পারে বড় ব্যাটারির এই নতুন স্মার্টফোনগুলো

গ্রাহকরা স্মার্টফোনের ব্যবহার শুধু ভয়েস কল ও মেসেজ এর জন্য় করে না, বরং ফোটোগ্রাফি, ভিডিও র পাশাপাশি গেমিংয়ে এর জন্য় করে। এছাড়া গেমিংয়ের জন্য় অনেকের প্রথম পছন্দ স্মার্টফোন। আপনি সাধারণ মিড রেঞ্জের ফোনেও ভাল গেমিংয়ের সুবিধা পাবেন। এই সময় বাজারে প্রতিটি স্মার্টফোনেই বেসিক গেমিংয়ের ফিচার পাওয়া যায়।

Slide 2 - গেমিংয়ের জন্য সেরা বিকল্প হতে পারে বড় ব্যাটারির এই নতুন স্মার্টফোনগুলো

আপনি যদি আপনার ফোনে হেভি গেম খেলতে চান তবে বাজারে হাই-প্রোসেসর সহ অনেক স্মার্টফোনের বিকল্প রয়েছে। গেমিংয়ের জন্য আপনার ভাল পারফরম্যান্স, ফিজিকল স্টাইলের বোতাম এবং একটি হাই রিফ্রেশ রেট ডিসপ্লে দরকার, সাথে দরকার একটি শত্তিশালি ব্যাটারি। এখানে আমরা আপনার জন্য সেরা গেমিং ফোনের লিস্ট নিয়ে এসছি, যাতে আপনি আপনার প্রয়োজন এবং বাজেট অনুযায়ী দুর্দান্ত গেমিং ফোন কিনতে পারেন। এখানে আমরা এমন কিছু ফোনের লিস্ট দিচ্ছি যার দাম 10,000 টাকা থেকে 50,000 টাকা পর্য়ন্ত। আসুন জেনে নেওয়া যাক এই ফোনের স্পেক্স সম্পর্কে ...

Slide 3 - গেমিংয়ের জন্য সেরা বিকল্প হতে পারে বড় ব্যাটারির এই নতুন স্মার্টফোনগুলো

Realme C15 

রিয়েলমি সি ১৫ ফোন ডুয়াল সিম সপোর্ট সহ অ্যান্ড্রয়েড 10 ভিত্তিক Realme UI রয়েছে। মিডিয়াটেকের অক্টাকোর হেলিও G35 প্রসেসরটি ফোনে দেওয়া হয়েছে। এর বাইরে এটি 4 জিবি র‌্যাম পাবেন। ক্যামেরার কথা বললে Realme C15 এর চারটি রিয়ার ক্যামেরা রয়েছে, মূল ক্যামেরাটি 13 মেগাপিক্সেল, দ্বিতীয় 8 মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্স, একটি 2 মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং একটি ব্ল্যাক এন্ড হোয়াইট সেন্সর দেওয়া। এর পাশাপাশি ফোনে ফ্রন্টে একটি 8 মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনে 6000 এমএএইচ ব্যাটারি রয়েছে যা 18W ফাস্ট চার্জিংকে সপোর্ট করে।

Slide 4 - গেমিংয়ের জন্য সেরা বিকল্প হতে পারে বড় ব্যাটারির এই নতুন স্মার্টফোনগুলো

Realme C12

Realme C12 এ ডুয়াল সিম সপোর্ট সহ অ্যান্ড্রয়েড 10 ভিত্তিক Realme UI রয়েছে। সাথে রয়েছে 6.5 ইঞ্চির মিনি ড্রপ ডিসপ্লে রয়েছে। মিডিয়াটেকের অক্টাকোর হেলিও G35 প্রসেসরটি ফোনে দেওয়া হয়েছে। এটি ছাড়াও এতে 3 জিবি র‌্যাম পাওয়া যাবে। ক্যামেরার কথা বললে, এই ফোনে তিনটি রিয়ার ক্যামেরা রয়েছে যার মধ্যে প্রধান ক্যামেরাটি 13 মেগাপিক্সেল, দ্বিতীয়টি 2 মেগাপিক্সেল এবং তৃতীয়টি 2 মেগাপিক্সেল। সেলফি তোলার জন্য এটিতে একটি 5 মেগাপিক্সেল লেন্স রয়েছে। এই ফোনে 6000 এমএএইচ ব্যাটারি রয়েছে যা 10W ফাস্ট চার্জিংকে সমর্থন করে।

Slide 5 - গেমিংয়ের জন্য সেরা বিকল্প হতে পারে বড় ব্যাটারির এই নতুন স্মার্টফোনগুলো

Narzo 10A

নারজো ১০ এর মতো এই ফোনেও ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। ফোনে মিডিয়াটেক হেলিও G80 ব্য়বহার করা হয়েছে। ক্য়ামেরা জন্য় এই ফোনে থাকচে তিনটি রিয়ার ক্যামেরা। REALME NARZO 10A ফোনের মেন ক্য়ামেরা ১২ মেগাপিক্সলের রয়েছে। এর সাথে রয়েছে দুটি আরও ক্য়ামেরা যা ২ মেগাপিক্সেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। অন্য়দিকে সেলফির জন্য় ফোনে দেওয়া হয় ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে যা ওটিজি রিভার্স চার্জিং সপোর্ট করে।

Slide 6 - গেমিংয়ের জন্য সেরা বিকল্প হতে পারে বড় ব্যাটারির এই নতুন স্মার্টফোনগুলো

Realme Narzo 20

Realme Narzo 20 ফোনে 6.5 ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। এছাড়াও এটিতে ৪ জিবি র‌্যাম এবং মিডিয়াটেক হেলিও G85 প্রসেসরের সাথে ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে। ক্যামেরার কথা বললে এটিতে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা রয়েছে, যেখানে মূল ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সেল f / 1.8 অ্যাপারচার। দ্বিতীয় লেন্সটি একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড এঙ্গেল এবং তৃতীয় লেন্সটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো। সেলফি তোলার জন্য এই ফোনে একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। এটিতে ৬০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে যা ১৮ ওয়াটের ফাস্ট চার্জিংকে সপোর্ট করে।

Slide 7 - গেমিংয়ের জন্য সেরা বিকল্প হতে পারে বড় ব্যাটারির এই নতুন স্মার্টফোনগুলো

POCO X3

Poco X3 ফোনে রয়ছে 6.67 ইঞ্চি ডিসপ্লে। Poco X3 ফোনটি 8GB পর্যন্ত LPDDR4X র‌্যাম সহ অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন 732G SoC, অ্যাড্রেনো 618 জিপিইউ দ্বারা চালিত হয়। ফোটোগ্রাফির জন্য় Poco X3 ফোনে দেওয়া হয়েছে AI কোয়াড রিয়ার ক্যামেরা। ফোনের প্রাথমিক ক্যামেরা 64 মেগাপিক্সেলের, 13 মেগাপিক্সেল ওয়াইড-এঙ্গেল লেন্স সেন্সর, একটি 2 মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং একটি 2 মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে। সেলফির জন্য় দেওয়া 20 মেগাপিক্সেল ক্যামেরা। Poco X3 এর 6000mAh এর শক্তিশালী ব্যাটারি রয়েছে, যা 33W ফাস্ট চার্জিংকে সপোর্ট করবে।

Slide 8 - গেমিংয়ের জন্য সেরা বিকল্প হতে পারে বড় ব্যাটারির এই নতুন স্মার্টফোনগুলো

Samsung Galaxy M31s 

Samsung Galaxy M31s ফোনে 6000mAh ব্যাটারি রয়েছে। সংস্থা সেই গ্রাহকদের মাথায় রেখে এই ফোনটি বাজারে এনেছে যারা বেশি ফোন ব্যবহার করে। ফোনটিতে একটি FHD+ AMOLED ডিসপ্লে রয়েছে।

Slide 9 - গেমিংয়ের জন্য সেরা বিকল্প হতে পারে বড় ব্যাটারির এই নতুন স্মার্টফোনগুলো

Realme 7 Pro 

Realme 7 Pro ফোনে রয়েছে ৬.৪ ইঞ্চি স্ক্রিন বিশেষ HD+ Super AMOLED ডিসপ্লে যুক্ত। এই ফোন চলে কোয়ালকমের স্ন্যাপড্র্যাগন 720G প্রসেসরের সাহায্যে। ফোনের সফটওয়্যার হল Realme UI যেটা Android 10 কে সাপোর্ট করে। এই ফোনে প্রাইমারি ক্যামেরা হল ৬৪ মেগাপিক্সেল বিশিষ্ট। এছাড়াও আছে বিশেষ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ম্যাক্রো সেন্সর ও ব্ল্যাক অ্যান্ড হোয়াইট পোট্রেট লেন্স। এছাড়াও আছে বিশেষ ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। মাত্র ৩৪ মিনিটে পুরো চার্জ দিতে আছে সুপারডার্ট চার্জ প্রযুক্তি এই ফোনের সঙ্গে। 4,500mAh ব্যাটারি আছে।

Slide 10 - গেমিংয়ের জন্য সেরা বিকল্প হতে পারে বড় ব্যাটারির এই নতুন স্মার্টফোনগুলো

Realme 7

Realme 7-তে একটি 6.5-ইঞ্চি ফুল এইচডি + ডিসপ্লে রয়েছে এবং এর রেজোলিউশন 2400 x 1080 পিক্সেল এবং এটি 90Hz উচ্চ রিফ্রেশ রেট দেওয়া হয়েছে। ফোনটিতে অ্যামোলেডের পরিবর্তে একটি এলসিডি স্ক্রিন রয়েছে তবে এটি একটি উচ্চতর রিফ্রেশ রেট দেয় এবং ফোনের স্ক্রিনে গরিলা গ্লাস 3 এর সুরক্ষা দেওয়া হয়েছে। রিয়েলমি 7 এর দৈর্ঘ্য 9.4 মিলিমিটার এবং ওজন 196.5 গ্রাম। ফোনটি স্প্ল্যাশপ্রুফ এবং এতে সিলিকন সিলিং দেওয়া হয়েছে যা এটিকে জলের ক্ষতি থেকে রক্ষা করবে। ডিভাইসে দেওয়া পাওয়ার বাটনটি ফিঙ্গারপ্রিন্ট রিডার-এর কাজ করে।

Slide 11 - গেমিংয়ের জন্য সেরা বিকল্প হতে পারে বড় ব্যাটারির এই নতুন স্মার্টফোনগুলো

Samsung Galaxy M51

স্যামসাং গ্যালাক্সি M51 ফোনে একটি বিশাল 7000 এমএএইচ ব্যাটারি রয়েছে। ডিভাইসটি একটি 6.7-ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন 730 জি এসসি দ্বারা চালিত। 25W এর দ্রুত চার্জিং ডিভাইসে উপলব্ধ।

Slide 12 - গেমিংয়ের জন্য সেরা বিকল্প হতে পারে বড় ব্যাটারির এই নতুন স্মার্টফোনগুলো

Realme X3 এবং Realme X3 SuperZoom

Realme X3 SuperZoom ফোনে 6.6-ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন 1,080x2,400 পিক্সেল দেওয়া। এছাড়াও, স্ক্রিনটি সুরক্ষিত করতে কর্নিং গরিলা গ্লাস 5 সপোর্ট দেওয়া হয়েছে। এগুলি ছাড়াও ব্যবহারকারীরা এই ডিভাইসে স্ন্যাপড্রাগন 855 প্লাস প্রসেসর পেয়েছেন। একই সাথে, এই স্মার্টফোনটি Android 10 এর ভিত্তিতে রিয়েলমি অপারেটিং সিস্টেমটিতে কাজ করে। রিয়েলমি এক্স 3 এ 6.6-ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে যা রেজোলিউশন 1080x2400 পিক্সেল সহ। ডিসপ্লেতে গরিলা গ্লাস 5 এর সুরক্ষা রয়েছে। ফোনটিতে একটি স্ন্যাপড্রাগন 855 প্লাস প্রসেসর রয়েছে যা 5G প্রসেসর, যদিও এই ফোনের প্রসেসরের 5G মডেমটি অক্ষম করা হয়েছে। এছাড়াও এটি অ্যান্ড্রয়েড 10 এর উপর ভিত্তি করে একটি রিয়েলমি অপারেটিং সিস্টেম রয়েছে। গ্রাফিক্সের জন্য এটিতে অ্যাড্রেনো 640 জিপিইউ রয়েছে।

Slide 13 - গেমিংয়ের জন্য সেরা বিকল্প হতে পারে বড় ব্যাটারির এই নতুন স্মার্টফোনগুলো

IQOO 5 সিরিজ

ফোনটিতে 6.56-ইঞ্চি 120Hz AMOLED ডিসপ্লে রয়েছে এবং উভয় ফোনে একটি স্ক্রীন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে। যাইহোক, স্ট্যান্ডার্ড ভেরিয়েন্টের একটি ফ্ল্যাট ডিসপ্লে রয়েছে যখন প্রো ভেরিয়েন্টটি বক্র প্রান্ত প্রদর্শন রয়েছে। উভয়ই 1,300 নিট উজ্জ্বলতা এবং এইচডিআর 10 + সমর্থন সহ আসে। ডিসপ্লেটির কোণায় একটি 16-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সহ একটি পাঞ্চ-হোল কাটআউট দেওয়া হয়েছে।

Slide 14 - গেমিংয়ের জন্য সেরা বিকল্প হতে পারে বড় ব্যাটারির এই নতুন স্মার্টফোনগুলো

OnePlus Nord

OnePlus Nord-এ রয়েছে একটি 6.44 ইঞ্চির Full HD AMOLED স্ক্রিন। ফোনটি 12GB পর্যন্ত র‍্যাম এবং 256GB পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে। ফোনে কোয়ালকমের অক্টাকোর স্ন্যাপড্রাগন 765G প্রসেসর দেওয়া হয়েছে। OnePlus Nord-এ একটি 48 মেগাপিক্সেল প্রাথমিক ক্যামেরা রয়েছে। এটি সনি IMX586 সেন্সর সহ ওআইএস বৈশিষ্ট্যযুক্ত। এটি ছাড় দ্বিতীয় লেন্সটি 8 মেগাপিক্সেলের ওয়াইড এঙ্গেল লেন্স, 2 মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং একটি 5 মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে। ওয়ানপ্লাসের কোনও ডিভাইসে প্রথমবারের মতো একটি 32-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সহ একটি 8 মেগাপিক্সেলের ডুয়াল ফ্রন্ট ক্যামেরা পাবেন।

Slide 15 - গেমিংয়ের জন্য সেরা বিকল্প হতে পারে বড় ব্যাটারির এই নতুন স্মার্টফোনগুলো

IQOO 3 5G

এই ফোনে আছে 6.44 ইঞ্চির ফুল HD+ ডিসপ্লে। আর এই ফোনে আপনারা পাবেন কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 865। ফোনে আছে তিনটি ভেরিয়েন্ট 8GB, 12GB র‍্যামের সঙ্গে 128GB, 25GB ভেরিয়েন্ট। এর 5G ভেরিয়েন্টি আপনারা 12GB র‍্যাম আর 256GB ভেরিয়েন্টে পাবেন।

Slide 16 - গেমিংয়ের জন্য সেরা বিকল্প হতে পারে বড় ব্যাটারির এই নতুন স্মার্টফোনগুলো

XIAOMI MI 10 এবং MI 10 PRO

এই ফোনে রয়েছে একটি 6.67 ইঞ্চি কার্ভড অ্যামোলেড ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে Snapdragon 865 চিপসেট, 8GB পর্যন্ত LPDDR5 RAM ও 256GB পর্যন্ত UFS 3.0 স্টোরেজ। Mi 10 -এর পিছনে চারটি ক্যামেরা রয়েছে। এই ক্যামেরায় 108 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর রয়েছে। সঙ্গে রয়েছে 13 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ও দুটি 2 মেগাপিক্সেল সেন্সর। এই ক্যামেরায় থাকছে 8K ভিডিও রেকর্ডিং সাপোর্ট। সেলফি তোলার জন্য Mi 10 -এ 20 মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। Mi 10 -এর ভিতরে রয়েছে 4,780 mAh ব্যাটারি।

Slide 17 - গেমিংয়ের জন্য সেরা বিকল্প হতে পারে বড় ব্যাটারির এই নতুন স্মার্টফোনগুলো

OnePlus 8 Pro

OnePlus 8 Pro তে থাকছে ডুয়াল স্পিকার ও Dolby Atmos প্রযুক্তি। এই ফোনে Android 10 অপারেটিং সিস্টেম চলবে। OnePlus 8 Pro-তে থাকছে 6.78 ইঞ্চি QHD+ Fluid AMOLED ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে Snapdragon 865 চিপসেট, 12GB RAM ও 256GB স্টোরেজ। OnePlus 8 Pro-র পিছনে চারটি ক্যামেরা রয়েছে। প্রাইমারি ক্যামেরায় রয়েছে 48 মেগাপিক্সেল Sony IMX689 সেন্সর।  সঙ্গে রয়েছে 8 মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা, 48 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ও 5 মেগাপিক্সেল কালার ফিল্টার। সেলফি তোলার জন্য রয়েছে 16 মেগাপিক্সেল Sony IMX471 সেন্সর।

Slide 18 - গেমিংয়ের জন্য সেরা বিকল্প হতে পারে বড় ব্যাটারির এই নতুন স্মার্টফোনগুলো

Asus ROG Phone 3

Asus ROG Phone 3 একটি ডুয়াল সিম স্মার্টফোন। ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন 865 প্রসেসর রয়েছে। ফোনে একটি 6.59-ইঞ্চি এফএইচডি + রেজোলিউশন AMOLED ডিসপ্লে পাবেন। এই স্মার্টফোনটি 8 জিবি র‌্যামের সাথে আসে। এছাড়াও ফোনে 256 জিবি অভ্যন্তরীণ স্টোরেজ সরবরাহ করা হয়েছে। এছাড়াও আপনি ফোনে 6100mAh ব্যাটারি পাবেন। Asus ROG Phone 3 ফোনে এছাড়াও অনেকগুলি কনেক্টিভিটি ফিচার রয়েছে: যেমন, GPS, WiFi, হটস্পট, NFC, ব্লুটুথ। ফোনে, আপনি ফোটোগ্রাফির জন্য একটি 48+13+8 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরাও পাবেন। আপনি Asus ROG Phone 3 এর ক্যামেরা, HDR, এর মতো দুর্দান্ত ফিচার পেয়ে যাবেন। যদি আপনি স্মার্টফোনের ফেসিং ক্যামেরার কথা বলেন তবে আপনি এতে একটি 24-মেগাপিক্সেল সেলফি ক্যামেরাও পেয়ে যাচ্ছেন।

রিলেটেড/লেটেস্ট ছবি সমূহ

ভিউ অল
Advertisements

জনপ্রিয় ছবির স্টোরি

ভিউ অল
Advertisements

হট ডিলস

ভিউ অল
Advertisements

Digit caters to the largest community of tech buyers, users and enthusiasts in India. The all new Digit in continues the legacy of Thinkdigit.com as one of the largest portals in India committed to technology users and buyers. Digit is also one of the most trusted names when it comes to technology reviews and buying advice and is home to the Digit Test Lab, India's most proficient center for testing and reviewing technology products.

We are about leadership-the 9.9 kind! Building a leading media company out of India.And,grooming new leaders for this promising industry.

DMCA.com Protection Status