Xiaomi Redmi 6 আর Xiaomi Redmi 6A স্মার্টফোন দুটির ভারতে লঞ্চ হওয়া নিয়ে একটি বড় খবর সামনে এল

Xiaomi Redmi 6 আর Xiaomi Redmi 6A স্মার্টফোন দুটির ভারতে লঞ্চ হওয়া নিয়ে একটি বড় খবর সামনে এল
HIGHLIGHTS

Xiaomiর 6 সিরিজনের এই দুটি স্মার্টফোন ভারতে মিডিয়াটেক চিপসেটের সঙ্গে লঞ্চ করা হতে পারে

গত মাসে সাওমি চিনে তাদের Xiaomi Redmi 6 আর Xiaomi Redmi 6A স্মার্টফোনটি লঞ্চ করেছিল। আর এবার এদের নাম থেকে জানা গেছে যে এই দুটি স্মার্টফোন Xiaomi Redmi 5 আর Xiaomi Redmi 5A স্মার্টফোনের পরবর্তী জেনারেশানের নতুন স্মার্টফোন হবে। আর একটি নতুন রিপোর্তে এও বলা হয়েছে যে এই দুটি নতুন স্মার্টফোন খুব তাড়াতাড়ি ভারতে লঞ্চ হতে পারে, আর এই দুটির লঞ্চের জন্য অবশ্য আপনাদের কিছু অপেক্ষা করতে হবে।

আমরা যদি 91 মোবাইলের একটি রিপোর্টকে সত্যি বলে মনে করি তবে তা অনুসারে, এই স্মার্টফোন দুটি সেপ্টেম্বর মাসে কখনও লঞ্চ করা হতে পারে। তবে অফিসিয়ালি এই স্মার্টফোন দুটি লঞ্চ নিয়ে অনেক খবর সামনে এসেছে। এও বলা হচ্ছে যে এই দুটি স্মার্টফোনটি মিডিয়াটেক চিপসেটের সঙ্গে লঞ্চ করা হতে পারে।

আমরা জানি যে এই স্মার্টফোনটি চিনে লঞ্চ হয়েছে, আর এবার এর দাম আর স্পেক্সের বিষয়ে আমরা যদি কথা বলি তবে Redmi 6 A স্মার্টফোনটির দাম RMB 599মানে প্রায় 6,300টাকা দামে লঞ্চ করা হয়েছে, আর এছাড়া Redmi 6 স্মার্টফোনটির দুটি আলাদা আলাদা ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে, আর এর বেস মডেলের 3GB র‍্যাম আর 32GB স্টোরেজের সঙ্গে লঞ্চ করা হয়েছে এর দাম RMB 799 আর এছাড়া এর ভারতীয় মুদ্রায় দাম দেখি তবে এটি 8,500টাকায় কেনা যাবে। আর এই ফোনের 4GB র‍্যাম আর 64GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম RMB 999মানে প্রায় 10,500টাকা।

আর এবার যদি আমরা এর স্পেক্সের বিষয়ে কথা বলি তবে এতে 5.45ইঞ্চির HD+ যার রেজিলিউশান 1440×720আর এই স্মার্টফোনে 18:9 অ্যাস্পেক্ট রেশিও যুক্ত স্ক্রিনের সঙ্গে লঞ্চ করা হবে। আর এই দুটি স্মার্টফোনটির কানেক্টিভিটির বিষয়ে বলি তবে বলতে হয় যে ঈত ডুয়াল সিম স্লট, ব্লুটুথ, 4G LTE র সঙ্গে VoLTE HD ভয়েস কলিং, ওয়াই-ফাই আর GPS ইত্যাদি আছে। আর এই স্মার্টফোনে কিচঘু পরিবর্তনও দেখা গেছে, আর এই ফোনের র‍্যাম আর ক্যামেরাতে দেখা যেতে পারে।

Xiaomi Redmi 6A স্মার্টফোনে একটি মিডিয়াটেক হেলিও A22 কোয়াড-কোড় প্রসেসার আছে। আর এর ক্লক স্পিড 2GHz। এই ফোনে আপনারা একটি 2GB র‍্যামের সঙ্গে 16GB স্টোরেজ আছে। আর এই মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে। আর আপনারা এতে একটি 13মেগাপিক্সালের ক্যামেরা LED ফ্ল্যাশের সঙ্গে দেওয়া হয়েছে, আর এই ফোনে একটি 5মেগাপিক্সালের ফ্রন্ট ক্যামেরা আছে। এই ফোনে ফেস আনলক ফিচার দেওয়া হয়েছে, তবে এই ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার দেওয়া হয় নি।

আর এছাড়া যদি Xiaomi Redmi 6 স্মার্টফোনের বিষয়ে কথা বলি তবে আপনাদের বলে রাখি যে এই ডিভাইসে আপনারা মিডিয়াটেক হেলিও P22 অক্টা-কর প্রসেসার দেওয়া হয়েছে, আর এই ফোনে 2GHz য়ের স্পিড আছে। এই ডিভাইসটি দুটি র‍্যাম আর স্টোরেজ ভেরিয়েন্টের সঙ্গে পাওয়া যাবে। আর এই ফোনে একটি 12মেগাপিক্সালের আর 5মেগাপিক্সালের ক্যামেরার কম্বো আছে। আর এই ফোনে আপনারা ব্যাক প্যানেলে একটি 5মেগাপিক্সালের সেলফি ক্যামেরা পাবেন। আর এই ফোনের ব্যাক প্যানেলে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আছে , ফোনের ফ্রন্ট ক্যামেরা 5মেগাপিক্সালের। আর এছাড়া এই ফোনে 3,000mAh য়ের ব্যাটারি আছে।

এবার Cashify তে নিজেদের পুরনো মোবাইল বিক্রি করে সঙ্গে সঙ্গে টাকা পান। 200টাকার এক্সট্রাক্যাশব্যাকে পাওয়ার জন্য DIGIT কোডের ব্যাবহার করুন

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo