Xiaomi Redmi 6 আর Redmi 6A স্মার্টফোনে ইনফারেড সেন্সার থাকবেনা

Xiaomi Redmi 6 আর Redmi 6A স্মার্টফোনে ইনফারেড সেন্সার থাকবেনা
HIGHLIGHTS

ডিভাইস দুটির মধ্যে পার্থক্যর বিষয়ে যদি কথা বলি তবে ক্যামেরা, স্টোরেজ, র‍্যাম আর চিপসেটের পার্থক্য আছে

সাওমি তাদের প্রায় সব স্মার্টফোনেইও ইনফারেড স্মার্টফোন দেয়। আর এখন এক্ষেত্রে কিছু পরিবর্তন দেখা গেছে। রিপোর্ট অনুসারে ITHome য়ের পোস্ট করা হ্যান্ডস-অন ছবিতে দেখা গেছে যে Redmi 6 আর Redmi 6 Aতে IR ব্লাস্টার থাকবেনা। আর তার বদলে সাওমির অফিসিয়াল ওয়েবসাইটে জানা গেছে যে কোম্পানি IR ব্লাস্টার সরিয়ে দিছে কিনতি IR ব্লাস্টার ছাড়া সাওমি Redmi 6 আর Redmi 6Aতে একটি ভ্যালু ফ্যান্স মানি ডিভাইস হবে বলা যায়।

দুটি স্মার্টফোনে 5.45ইঞ্চির একটি HD+ ডিসপ্লে থাকবে আর এর রেজিলিউশান 1440×720 পিক্সাল হবে আর এটি 18:9 অ্যাস্পেক্ট রেশিও যুক্ত হবে। আর এই দুটি ডিভাসিএ একই রকমের কানেক্টিভিটি অপশান থাকবে যার মধ্যে ডুয়াল সিম কার্ড স্লট, ব্লুটুথ,4G LTE য়ের সঙ্গে VoLTE HD ভয়েস কলিং, Wi-Fi আর GPS আছে। তবে এই ডিভাইসের মধ্যে পার্থক্য এদের ক্যামের, স্টোরে, র‍্যাম আর চিপসেটে দেখা যাবে।

এই ইলেক্ট্রনিক্স জিনিস গুলির ওপরে Paytm অসাধারন ডিল দিচ্ছে জানুন  

 

Redmi 6A ফোনটিতে মিডিয়াটেক হেলিও A22 কোয়াড কোর SoC আছে যা 12nm প্রসেসে বানানো হয়েছে আর এর ক্লকড স্পিড 2GHz। এই ডিভাইসের র‍্যাম 2GB আর এর ইন্টারনাল স্টোরেজ 16GB। আর এই ফোনের স্টোরেজকে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে। আর এই ফোনের ক্যামেরা দিকটি যদি আমরা দেখি তবে দেখা যাবে যে এই ফোনে একটি 13মেগাপিক্সালের সিঙ্গেল রেয়ার ক্যামেরা আছে যা LED ফ্ল্যাশের সঙ্গে আসবে আর এর ফ্রন্টে একটি 5মেগাপিক্সালের ক্যামেরা থাকেব। Redmi 6A ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার নেই কিন্তু এই ডিভাইসে ফেস আনলক ফিচার আছে।

Redmi 6 ফোনটি যদি আমরা দেখি তবে দেখা যাবে যে এতে হেলিও P22 অক্টা কোড় SoC আযছে আর এটি 12nmপ্রসেস দিয়ে তৈরি। আর এর ক্লক স্পিড 2Ghz। আর এই ডিভাইসটি দুটি ভেরিয়েন্টে আসবে। এর মধ্যে একটি 3GB র‍্যাম আর 32GB স্টোরেজ ভেরিয়েন্ট আর একটি 4GB র‍্যাম আর 64GB স্টোরেজ ভেরিয়েন্ট যুক্ত। আর যদি আমরা ক্যামেরার দিকটি দেখি তবে এতে ডুয়াল রেয়ার ক্যামেরা দেওয়া হচ্ছে। যার মধ্যে প্রাইমারি সেন্সারের ক্যামেরাটু 12মেগাপিক্সালের আর অন্যটি 5মেগাপিক্সালের ডেপথ সেন্সার। আর এই ডিভাইসের ফ্রন্টে সেলফি আর ভিডিও কলিংয়ের জন্য 5মেগাপিক্সালের ক্যামেরা দেওয়া হয়েছে। আর এই স্মার্টফোনটির ব্যাকে একটি ফিঙ্গার প্রিন্ট সেন্সার আছে। আর এই দুটি ফোনেরব্যাটারিই 3,000mAhয়ের হবে।

 এই ইলেক্ট্রনিক্স জিনিস গুলির ওপরে Paytm অসাধারন ডিল দিচ্ছে জানুন  

 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo