Nokia 6.1 স্মার্টফোনটি 4GB র‍্যাম আর 64GB ইন্টারনাল স্টোরেজের সঙ্গে এই দেশে লঞ্চ হল, এর দাম জানুন

Nokia 6.1 স্মার্টফোনটি 4GB  র‍্যাম আর 64GB ইন্টারনাল স্টোরেজের সঙ্গে এই দেশে লঞ্চ হল, এর দাম জানুন
HIGHLIGHTS

এই বছরের প্রথমে এও বলা হয়েছে যে ফেব্রুয়ারি মাসে HMD গ্লোবাল Nokia 6 স্মার্টফোনটির একটি নতুন ভার্সান Nokia 6.1 বা Nokia 6 (2108) লঞ্চ করেছিল

এই বছরের প্রথমে এই বছরের প্রথমে এও বলা হয়েছে যে ফেব্রুয়ারি মাসে HMD গ্লোবাল Nokia 6 স্মার্টফোনটির একটি নতুন ভার্সান Nokia 6.1 বা Nokia 6 (2108) লঞ্চ করেছিল। এই ডিভাইসটি বার্সিলোনার মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে লঞ্চ করা হয়েছিল। আর এর পরে এর সেল এপ্রিল মাসে শুরু করা হয়। আর এবার এই ডিভাইসটি 4GB র‍্যাম আর 64GB স্টোরেজের সঙ্গে ইউরোপে লঞ্চ করা হয়েছে।

এই ডিভাইসটির বিষয়ে কোম্পানি বলেছিল যে এর 4GB র‍্যাম মডেল লঞ্চ করা হবে আর এর স্টোরেজ ভার্সেন হবে 64GB। তবে এই ডিভাইসটি এতদিন বিক্রি করা শুরু হয়নি। আর এবার এই ডিভাইসের 4GB র‍্যাম আর 64GB স্টোরেজ ভেরিয়েন্ট জার্মানিতে বিক্রি করা হচ্ছে।

জার্মানিতে এই ডিভাইসের দাম 302 ইউরো মানে প্রায় 355ডলার হতে পারে আর এটি ComStrem রিটেলারের মাধ্যমে কেনা যেতে পারে। এই ডিভাইসের শিপমেন্ট 19জুন থেকে শুরু হবে।

আর যদি আমরা এই ফোনটির ডিজাইনের বিষয়ে কথা বলি তবে এটি আগের ডিজাইনের সঙ্গেই লঞ্চ করা হয়েছিল। আর এছাড়া এটি অ্যান্ড্রয়েড বনের সঙ্গে লঞ্চ করা হতে পারে। আর এই ডিভাইসটি অ্যালুমিনিয়ামের একটি পিস দিয়ে তৈরি করা হয়েছে।

এর স্পেক্সের বিষয়ে যদি কথা বলি তবে আপনাদের বলে রাখি যে এই ডিভাইসে 5.5 ইঞ্চির IPS LCD ডিসপ্লে আছে আর এটি একটি FHD রেজিলিউশানের 1920×1080 পিক্সালের সঙ্গে লঞ্চ করা হতে পারে। আর এর অ্যাস্পেক্ট রেশিও 16:9।

এখনকার 18:9 অ্যাস্পেক্ট রেশিওর ট্রেন্ড না করে নোকিয়া এই ফোনে অন্য অ্যাস্পেক্ট রেশিও দিয়েছে। আর এই ডিভাইসে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 630 মোবাইল প্ল্যাটফর্ম দেওয়া হেয়ছে আর এর একটি বড় পরিবর্তন কারন প্রথেম এটি স্ন্যাপড্র্যাগন 430র সঙ্গে লঞ্চ করা হয়েছিল।

 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo