এবার JioPhone থাকবে গুগলম্যাপও! বিস্তৃত জানুন

এবার JioPhone থাকবে গুগলম্যাপও! বিস্তৃত জানুন
HIGHLIGHTS

এই ফোনটি kaiOS অপারেটিং সিস্টেম যুক্ত ফোন

সবে নিজেদের 41 তম AGM য়ে রিলায়েন্স জিওর তরফে জিওফোন 2 লঞ্চ  আর জিওফোনে হোয়াটসঅ্যাপ আসার কথা ঘোষনা করা হয়। আর এর সঙ্গে সঙ্গে তারা আরও বেশ কিছু পরিকল্পনার কথাও ঘোষনা করে।

আর এসবের মধ্যে একটা কথা অবশ্যই বলার যে রিলায়েন্স জিওর জিও ফোন যতই ফিচার ফোন হোক না কেন। এই ফোনের যে সব ফিচার আছে বা যা আসতে চলেছে তার পরে একে আর সাধারন ফিচার ফোন বলা যায় না। এর পর একে স্মার্টফিচার ফোন নামে অভিহিত করাই যায়। এই সময়ের কমদামি অ্যান্ড্রয়েড ফোনের দাম 4,000টাকার মতন। আর এর কারন কিছু রিলায়েন্স জিও। জিও তাদের  JioPhone লঞ্চ করার পরেই স্মার্টফোন গুলিও তাদের বাজেট স্মার্টফোনের দাম কম করা শুরু করেছে।

জিওফোনে এই অপারেটিং সিস্টেম থাকবে 

আর এবার JioPhone একটি সফটোয়্যার আপডেট পেয়েছে যার পরে এই ফোনটিতে এবার গুগল ম্যাপও থাকবে। আর জিও ফোনের থেকে একটু দামি জিওফোন 2 ও গুগল ম্যাপ সাপোর্ট করবে আর এই ফোনটি kaiOS অপারেটিং সিস্টেম যুক্ত ফোন। জিওফোন প্রথম ফিচার ফোন যা এই অপারেটিং সিস্টেমে কাজ করবে।

আর এর ফলে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইউটিউব বা গুগল ম্যাপের মতন জনপ্রিয় অ্যাপও এবার ফিচার ফোনের অংশ হবে।

জিও ফোনের সঙ্গে কিছু প্ল্যান

আর এসবের সঙ্গে আপনাদের আরও একার মনে করিয়ে দি যে রিলায়েন্স জিও মনসুন হাঙ্গামা প্ল্যান নিয়ে এসেছে। এই প্ল্যানে JioPhone 501 টাকায় কেনা যাবে। এর জন্য ক্রেতাকে কোন ফিচার ফোন এক্সচেঞ্জ করে জিও ফোন কিনতে হবে আর এই অফারটি 21জুলাই থেকে শুরু হয়ে যাবে। আর জিওফোনে হোয়াটসঅয়প 15 আগস্ট থেকে আসবে।

জিওফোনে গুগল ম্যাপ থাকাটা আমাদের কাছে অবাক করার ঘটনা নয়, কারন যখন এই ফোনটি kaiOS প্রযুক্তির সঙ্গে আসছে সেখানে এই ধরনের অ্যাপ চলতে পারে। এটি একটি ওয়েববেসড প্ল্যাটফর্ম যা HTML5, JavaScript, আর CSS য়ের মতন স্ক্রিপট পড়তে পারে।

ভায়াঃ

এবার Cashify তে নিজেদের পুরনো মোবাইল বিক্রি করে সঙ্গে সঙ্গে টাকা পান। 200টাকার এক্সট্রাক্যাশব্যাকে পাওয়ার জন্য DIGIT কোডের ব্যাবহার করুন

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo