আপকামিং অ্যাপেল আইফোন 2019 সালে USB C চার্জারের সঙ্গে আসতে পারে

আপকামিং অ্যাপেল আইফোন 2019 সালে USB C চার্জারের সঙ্গে আসতে পারে
HIGHLIGHTS

অ্যাপেল তাদের আইফোনে এবার USB Type চার্জার আনতে পারে

ফোনে রিভার্স চার্জার প্রযুক্তি থাকতে পারে

কয়েক সপ্তাহের মধ্যে অ্যাপেল তাদের তিনটি আইফোন লঞ্চ করতে পারে। আর গুজব আর রিপোর্ট অনুসারে এই বছরের ফোনে USP ট্রিপেল ক্যামেরা সেটআপ থাকতে পারে। আর সেখানে লেটেস্ট ডেভলাপমেন্ট অনুসারে আপকামিং আইফোন iPhone XI সিরিজে দ্বিতীয় আইফোন ফার্স্ট ফিচার দেওয়া হতে পারে। আর এর সঙ্গে এই ফোনে USB C চার্জার থাকতে পারে। আর Menlo Park অনুসারে ফার্ম চার্জার ল্যাপ জানিয়েছে যে iPhone XI UBS C চার্জারের সঙ্গে লঞ্চ হতে পারে।

আর এই প্রথম নয় যখন আমরা এই নিয়ে সুনেছি। আর এর আগেই আইফোন XS আর iPhone XS Max য়ে USB C পোর্ট থাকার বিষয়ে জানা গেছিল। আর শুধু তাই নয়, কর্পোরেশান নির্ভর টেক জায়েন্ট USB C চার্জার গত বছর রি ডিজাইন আইপড প্রো মডেলস আর ম্যাকবুক প্রো ম্যাক বুক এয়ারে দেওয়া হয়েছিল।

এই বছরের প্রথমে জাপানি মিডিয়া আউটলেট ম্যাকটেকার এই বিষয়ে দাবি করেছিল যে অ্যাপেল রেগুলার Lightning Connector তাদের আইফোনে Type C চার্জিং পোর্টে রিপ্লেস করতে পারে। আর এর সঙ্গে তাইওয়ারনের কোম্পানি Digi Times জুন মাসে দাবি করেছিল যে 2019 সালের আইফোন USB C সাপোর্টের সঙ্গে আসতে পারে। সুত্রানুসারে অ্যাপেল তাদের নেক্সট জেনারেশানের আইফোন আর আইপ্যাড ডিভাইসের জন্য চার্জার রি ডিজাইন করেছে। আর এর মধ্যে তাড়াতাড়ি 2019 সালের সিরিজে আইফোনে USB Type C সাপোর্ট দেওয়া হতে পারে।

আর এর সঙ্গে গুজবে এও দাবি করা হয়েছে যে অ্যাপেল তাদের ওয়ারলেস চার্জিং ভাল করার কাজ এখনও করে যাচ্ছে। মার্চ মাসের একটি রিপোর্ট অনুসারে কোম্পানি রিসার্ভ ওয়ারলেস চার্জিং ব্যাবহার করে তাদের আপকামিং আইফোনে আনতে পারে। Macotakara এই বিষয়ে দাবি করেছে যে সামনের মাসে সেপ্টম্বর পর্যন্ত আইফোনে রিভারস ওয়ারলেস ফিয়ার পাওয়ার শেয়ারের নামে আসতে পারে।

আর এই ফিচারে ইউজার্সরা তাদের বাকি ডিজাইনে ওয়ারলেস চার্জার আনতে পারে যা ডিভাইসে ওয়ারলেস চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। আর এই সময়ে Huawei Mate 20 Pro, Huawei P30 Pro, Galaxy S10 series আর Galaxy Note 10 Seriesয়ের ফোনে এই প্রযুক্তি আছে। 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo