iPhone X, 2018 অব্দি সীমিত ভাবে পাওয়া যাবে

iPhone X, 2018 অব্দি সীমিত ভাবে পাওয়া যাবে
HIGHLIGHTS

iPhone X এর প্রোডাক্সান কম হওয়ার সব থেকে বড় কারন এর ট্রু ডেপথ ক্যামেরা সিস্টেম যা ফেস ID ইনেবেল করার কাজ করে, এই সমস্যাটি 2018 সালের প্রথম দিকের মধ্যে সমাধান করা হতে পারে, স্মার্টফোনটির প্রোদাক্সান দ্রুতার সঙ্গে হবে বলে মনে করা হচ্ছে

অ্যাপেলের লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন iPhone X এর প্রোডাক্সানে সমস্যা দেখা দিয়েছে, যার ফলে মনে করা হচ্ছে যে এই ফোনটি খুব তাড়াতাড়ি পাওয়া যাবেনা। MacRumours এর একটি রিপোর্ট অনুসারে, KGI সিকিউরিটিজের Ming-Chi Kuo অনুমান করেছেন যে অ্যাপেলের ফ্ল্যাগশিপ iPhone X 2018 সালে কম সাপালাই হবে আর অ্যাপেল তাদের ‘সুপার সাইকেল’ হারিয়ে ফেলবে।

Kuo এক জায়গায় বলেছেন যে iPhone X এর ট্রু ডেপথ ক্যামেরা সিস্টেমের ফলে এই ফোনটির প্রোডাকশানে দেরি হচ্ছে। তিনি নিজের নতুন রিপোর্টে এই কথাটিই আবার নিশ্চিত করেছেন আর ডিভাইস উৎপাদনে দেরি হওয়ার দুটি নতুন কারনও জানিয়েছেন। প্রথম কারন এই যে 2018  সালে নতুন মডেল আসবে অনেক সময় পরে তা বিক্রি হবে আর এই বছর অন্যান্য ভার্শানের তুলনায় বেশি লাভবান হবে। আর দ্বিতীয় কারন এই যে এই বছরের ভার্শানের তুলনায় স্পেশিফিকেশান আর ডিজাইনের ক্ষেত্রে এই নতুন ভার্শানটি বেশি প্রতিযোগী হবে। তিনি এও অনুমান করেছেন যে 2017 সালে প্রায় 210-220 মিলিয়ান ইউনিটের শিপ করা হবে, যা 2018 তে 245-255 মিলিয়ান অব্দি পৌঁছে যেতে পারে।

Kuo বলেছেন যে iPhone X এর প্রোডাকশান 2017 এর শেষ অব্দি সমাধান করা হবে আর 2018 সালের প্রথম 6 মাসের মধ্যে এর শিপমেন্ট করা হবে। iPhone X কে 3 নভেম্বর ভারতে লঞ্চ করা হবে। তবে এই রিপোর্ট দেখে মনে হয় যে, এই তারিখের পরিবর্তন হতে পারে।

iPhone X কোম্পানির লেটেস্ট A11 বিওনিক প্রেসেসার যুক্ত আর 5.8ইঞ্চির OLED এজ-টু-এজ ডিসপ্লে যুক্ত, যাতে কোম্পানি সুপার রেটিনা ডিসপ্লে বলছে। এই ডিভাইসের ব্যাকে 12MP’র ডুয়াল ক্যামেরা দেওয়া হয়েছে আর ফ্রন্টে 12MP’র ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। এই ডিভাইসের 64GB ভেরিয়েন্টটির দাম Rs 89,000 আর 256GB ভেরিয়েন্টটির দাম Rs 1.2। 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo