জিও-র হাত ধরে ভারতে খুব শীঘ্রই ফিরতে পারে PUBG গেম!
News

জিও-র হাত ধরে ভারতে খুব শীঘ্রই ফিরতে পারে PUBG গেম!

Digit Bangla   Sep 22, 2020

ভারত সরকার দ্বারা সম্প্রতি দেশে জনপ্রিয় অনলাইন গেম PUBG কে নিষিদ্ধ করা হয়েছে। তার পর থেকে পাবজি প্রেমীদের মধ্যে হতাশার পরিবেশ ছিল। এখন তাদের জন্য রয়েছে একটি সুখবর। পাবজি খুব শীঘ্রই ভারতে ফিরে আসতে পারে বলে জানা গিয়েছে। PUBG মূলত দক্ষিণ কোরিয়ার সংস্থা ব্লু হোল স্টুডিওর একটি অনলাইন গেম। দেশে নিষিদ্ধ হওয়ার পর চিনা সংস্থা Tencent এর কাছ থেকে ব্লু হোল স্টুডিও তাদের পাবজি মোবাইলের ফ্র্যাঞ্চাইজি ফিরিয়ে নিয়েছে। এর পাশাপাশি রিলায়েন্স জিও-র সাথে ডিস্ট্রিবিউশন নিয়ে আলোচনা চলছে।

জিও-র সাথে হতে পারে ডিল

ব্লু হোল স্টুডিওর একটি ব্লগপোস্টের মাধ্যমে জানা গিয়েছে যে সংস্থা ভারতে গেমের ডিস্ট্রিবিউশনের জন্য রিলায়েন্স জিওর সাথে একটি চুক্তিতে নিয়ে আলোচনা করছে। আপাতত এই চুক্তি নিয়ে কথাও শুরু হয়ে গেছে সংস্থার সাথে। তবে এখনও কোনও আনুষ্ঠানিক বিবৃতি সামনে আসেনি সংস্থা তরফে।

তবে খুব তাড়াতাড়ি ভারতের বাজারে এই অনলাইন গেমটি ফিরে আসবে বলে মনে হচ্ছে। সংস্থার তরফে ভারত সরকারেরর সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।

বলে দি যে গত সপ্তাহে ভারতে নিষিদ্ধ করা হয়েছিল PUBG মোবাইল গেম সমেত ১১৮টি চিনা অ্যাপ (Chinese App Banned in India)। সাইবার নিরাপত্তার কথা মাথায় রেখেই কেন্দ্র সরকার আরেকবার এই পদক্ষেপ নিয়েছেন বলে জানা গিয়েছে। তথ্য প্রযুক্তি মন্ত্রকের তথ্য অনুযায়ী ৬৯-এ ধারায় নিষিদ্ধ হল এই জনপ্রিয় মোবাইল গেম। এর পাশাপাশি সম্প্রতি দুবার প্রায় ১৫০ টি চিনা দেশে ব্যান করে ভারত সরকার।

logo
Digit Bangla

Web Title: Reliance Jio to buy PUBG Mobile in India talks yet to finalize

Related Articles

Digit caters to the largest community of tech buyers, users and enthusiasts in India. The all new Digit in continues the legacy of Thinkdigit.com as one of the largest portals in India committed to technology users and buyers. Digit is also one of the most trusted names when it comes to technology reviews and buying advice and is home to the Digit Test Lab, India's most proficient center for testing and reviewing technology products.

We are about leadership — the 9.9 kind Building a leading media company out of India. And, grooming new leaders for this promising industry

DMCA.com Protection Status