আজ থেকে আর খেলা যাবে না PUBG Mobile এবং PUBG Mobile Lite গেম, মোবাইল ইনস্টল থাকলেও করবে না কাজ

আজ থেকে আর খেলা যাবে না PUBG Mobile এবং PUBG Mobile Lite গেম, মোবাইল ইনস্টল থাকলেও করবে না কাজ
HIGHLIGHTS

30 অক্টোবর থেকে আর ভারতে খেলা যাবে না PUBG Mobile আর PUBG Mobile Lite

স্মার্টফোনে থাকলেও তা ব্যবহার করা যাবে না বলেই জানিয়ে দিল PUBG India একটি ফেসবুক পোস্টের মাধ্যমে

সম্প্রতি PUBG সংস্থা ভারতে ফেরার জন্য় টেলিকম সংস্থা Airtel এবং Jio-র সাথে আলোচনা করছিল

ভারতে গত মাসেই ১১৭টি চিনা অ্যাপ সহ PUBG Mobile আর PUBG Mobile Lite নিষিদ্ধ করা হয়েছিল। সরকারি নির্দেশ অনুসারে দুটি গেমই গুগল প্লে-স্টোর (Google Play Store) এবং অ্যাপেল অ্যাপ স্টোর (Apple App Store) থেকে ডিলিট করে দেওয়া হয়ছিল। তবে যেই ইউজারদের মোবাইলে এই গেমটি ডাউনলোড করা ছিল, তাঁরা এই অ্যাপটি কোনও অসুবিধা ছাড়াই ব্যবহার করতে পারতেন। এবার আজ, ৩০ অক্টোবর থেকে আর ভারতে খেলা যাবে না PUBG Mobile আর PUBG Mobile Lite।

বলে দি যে স্মার্টফোনে থাকলেও তা ব্যবহার করা যাবে না বলেই জানিয়ে দিল PUBG India  একটি ফেসবুক পোস্টের মাধ্যমে। PUBG India তাদের অফিশিয়াল ফেসবুক পেজে একটি পোস্ট করে এই খবরটি দেয়। সংস্থা জানায় যে, ৩০ অক্টোবর থেকে ভারতীয় ইউজাররা আর PUBG MOBILE ব্যবহার করতে পারবেন না। পাশাপাশি ভারতে আর PUBG MOBILE Lite ভার্সনও কাজ করবে না।

PUBG Mobile shut down

অ্যাপ নিষিদ্ধ করার পর সরকারের তরফে জানানো হয় যে, এই ১১৮ টি মোবাইল অ্যাপ ‘ভারতের সার্বভৌমত্ব ও অখণ্ডতা, ভারতের প্রতিরক্ষা, রাষ্ট্রীয় সুরক্ষা এবং গণ-শৃঙ্খলা রক্ষার জন্য ক্ষতিকর'।

বলে দি যে সম্প্রতি PUBG সংস্থা ভারতে ফেরার জন্য় টেলিকম সংস্থা Airtel এবং Jio-র সাথে আলোচনা করছিল। খবর শোনা গিয়েছিল যে PUBG Mobile ভারতে জিও বা এয়ারটেলের হাত ধরে ভারতে ফিরতে পারে। তবে এবার ঘোষনার পরে এই সম্ভাবনা শেষ হয়ে গিয়েছে। গোটা বিশ্বে পাবজি ডাউনলোডের সংখ্যা ৬০ কোটির বেশি। অ্যাক্টিভ ইউজার্সের সংখ্যা ৫ কোটি। যার মধ্যে ভারতেই সংখ্যাটা ৩.৩ কোটি।

Digit.in
Logo
Digit.in
Logo