লঞ্চের আগেই ফাঁস হল Xbox Series S-এর টিজার, এই দিন আসছে বাজারে

লঞ্চের আগেই ফাঁস হল Xbox Series S-এর টিজার, এই দিন আসছে বাজারে
HIGHLIGHTS

মাইক্রোসফট নিয়ে আসছে ‘সবচেয়ে ছোট’ এক্সবক্স (XBox)

Xbox Series S কনসোলটি ১০ নভেন্বর লঞ্চ হতে চলেছে

এক্সবক্স সিরিজ এস এর পাশাপাশি Xbox Series X ও বাজারে আসতে পারে

বিশ্বের বৃহত্তম প্রযুক্তি সংস্থা মাইক্রোসফট নিয়ে আসছে ‘সবচেয়ে ছোট’ এক্সবক্স (XBox)। কম্পিউটার গেমিং কনসোলের দুনিয়ায় এক্সবক্স বেশ জনপ্রিয়। Xbox Series S কনসোলটি ১০ নভেন্বর লঞ্চ হতে চলেছে। একটি টিজারের মাধ্যমে এই তথ্য় প্রকাশ করেছে মাইক্রোসফট। সংস্থা এক্সবক্স সিরিজ এস এর একটি ভিডিও প্রকাশ করেছে। Xbox Series S-এ নেক্সট জেনারেশন এর পারফরম্যান্স পাওয়া যাবে।

খবরে জানা গিয়েছে যে এই এক্সবক্সটি ১৪৪০ পিক্সেল প্রতি সেকেন্ডে ১২০ ফ্রেমকে সপোর্ট করবে। এক্সবক্স সিরিজ এস এর পাশাপাশি Xbox Series X ও বাজারে আসতে পারে। দুটিএ কনসোলে পুরানো Xbox One, Xbox 360 এবং আসল Xbox এর সপোর্ট পাওয়া যাবে।

ভিডিও টিজারের পাশাপাশি সংস্থাটি জানিয়েছে যে এই কনসোলটি এখনকার সবচেয়ে ছোট কনসোল হবে। এটির সাইট সংস্থার পরুোনো মডেলের চেয়ে 60 শতাংশ কম হবে। দুটি নতুন এক্সবক্স সিরিজ ৫১২ জিবি-র কাস্টম NVMe এসএসডি-র সাথে আসবে। সংস্থাটি গেমের বর্তমান চলন ও ডিমান্ড কে মাথায় রেখে বেশি স্টোরেজ সহ আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন এক্সবক্সে 4K আপসেলিংয়েরও সুবিধা দেওয়া হয়েছে।

Xbox Series S এর দাম

Xbox Series S এর দাম ২৯৯ ডলার অর্থাৎ প্রায় ২২,০০০ টাকা হতে পারে। মাইক্রোসফট একটি টুইট এর মাধ্যমে এইটা জানিয়েছে। বলে দি যে ২০১৬ সালে লঞ্চ হওয়া Xbox One S এর দাম ২৯৯ ডলার ছিল, যদিও এর ডিজিটার সংস্করণটি ২৪৯ ডলার প্রায় ১৮,৩০০ টাকায় বিক্রি করা হয়েছিল।

কনসোলের পাশাপাশি মাইক্রোসফট ফ্যামিলি সেফটি এফও বাজারে আনবে যা অ্যান্ড্রয়েড এবং আইওএস দুটি ভার্সনে কাজ করবে। এই অ্যাপের মাধ্যমে অভিবাবকরা তাদের বাচ্চাদের  গেমিং গতিবিধির উপর নজর রাখতে পারবেন। সমস্ত ডিভাইসে গেমিংয়ের এক্টিভিটি একটি অ্যাপে সিঙ্ক করা যাবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo