TikTok এর বিকল্প নিয়ে আসছে ইউটিউবের ‘Shorts’ অ্যাপ, জেনে নিন কী থাকছে বিশেষ

TikTok এর বিকল্প নিয়ে আসছে ইউটিউবের ‘Shorts’ অ্যাপ, জেনে নিন কী থাকছে বিশেষ
HIGHLIGHTS

YouTube Shorts অ্যাপে বানানো যাবে ১৫ সেকেন্ডের ছোট ভিডিও

YouTube Shorts-এ থাকবে TikTok-এর মতো একগুচ্ছ দারুন ফিচার

মোবাইলেই শর্ট ভিডিও শুট করে তা আপলোড করে দেওয়া যাবে ইউটিউবে

জনপ্রিয় চিনা অ্যাপ TikTok ভারত থেকে বিদায় নেওয়ার পর ফেসবুক সহ অন্যান্য ছোট-বড়-মাঝারি, সব ধরনের কোম্পানি টিকটক-এর বিকল্প নিয়ে আসতে তৈরি। এর মধ্য়ে অনেক টিনেজাররাও উদ্যোগ নিয়ে টিকটক এর বিকল্প শর্ট ভিডিও অপলোডিং অ্যাপ বানিয়ে ফেলেন। তবে এবার এই আসরে নাম দিয়েছে YouTube ও। বর্তমানে ইউটিউব তার বিকল্ব হিসাবে 'Shorts' নামে অ্যাপ লঞ্চ করেছে।

YouTube এর এই অ্যাপে বানানো যাবে ১৫ সেকেন্ডের ছোট ভিডিও। এবং এটিকে টিকটকের মতো আপলোড করতে পারবে। ভারতেই এই ফিচারটি প্রথম আনতে চলেছে গুগল (Google)। তারপর অন্যান্য দেশের সোশ্যাল মিডিয়া ইউজাররাও এই ফিচারটি ব্যবহার করতে পারবেন। এতে, ইউটিউব লাইসেন্সকৃত গানগুলিতে ভিডিওগুলি তৈরি করা যাবে।

ইউটিউবের তরফে জানানো হয়েছে, “অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে এবার মোবাইলেই শর্ট ভিডিও শুট করে তা আপলোড করে দেওয়া যাবে ইউটিউবে। উঠতি অভিনেতা-অভিনেত্রী কিংবা অন্যান্য প্রতিভা সম্পন্নদের সুযোগ করে দিলেনই ইউটিউব শর্টস (YouTube Shorts) প্ল্যাটফর্মটি তৈরি করা হয়েছে।”

ভারতে কবে পর্যন্ত এই ফিচারটি আনা হবে সে সম্পর্কে এখনও কিছু জানা জায়েনি। তবে ইউটিউব জানাচ্ছে, খুব তাড়াতাড়ি দেশে প্রথমে এর বিটা ফর্ম আনা হবে। টেস্টিং পুরো হওয়ার পর এটি বাকি ইউজারদের জন্য চালু করা হবে। এর পাশাপাশি YouTube Shorts-এ থাকবে একগুচ্ছ দারুন ফিচার।

Digit.in
Logo
Digit.in
Logo