এবার ডেস্কটপ থেকেও করা যাবে WhatsApp Video/ Voice কল, চাপে Zoom-Meet

এবার ডেস্কটপ থেকেও করা যাবে WhatsApp Video/ Voice কল, চাপে Zoom-Meet
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপ সমস্ত ওয়েব এবং ডেস্কটপ ইউজারদের জন্য ভয়েস এবং ভিডিও কলিং ফিচার রোল আউট করছে

অক্টোবর 2020-তে, হোয়াটসঅ্যাপ ওয়েব ইউজারদের জন্য কলিং ফিচার ঘোষণা করেছিল

ভিডিও এবং ভয়েস কলিং ফিচার অনেক বছর ধরে মোবাইল অ্যাপে পাওয়া যাচ্ছে

আপনি যদি আপনার ডেস্কটপ বা ল্যাপটপে ব্যবহার করেন, তাহলে আপনার জন্য সুখবর রয়েছে। এখন ভিডিও কল করার জন্য আলাদা ফোন ব্যবহার করতে হবে না। হ্যাঁ, WhatsApp এরও ব্যবস্থা করেছে।

আসলে, হোয়াটসঅ্যাপ সমস্ত ওয়েব এবং ডেস্কটপ ইউজারদের জন্য ভয়েস এবং ভিডিও কলিং ফিচার রোল আউট করছে বলে জানা গিয়েছে। স্টেপ বায় স্টেপ এটি রোলআউট করা হবে বলে জানা গিয়েছে। আসলে এই রিপোর্ট জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মার কাছ থেকে পাওয়া গিয়েছে এবং এটি প্রথমে 91মোবাইল দ্বারা রিপোর্ট করা হয়েছিল।

ডেস্কটপ কলিং ফিচারের ঘোষনা অক্টোবর'20- তে করা হয়েছিল

WhatsApp কিছু সময়ের জন্য ওয়েব/ডেস্কটপ কলিং ফিচার টেস্টিং করছে। অক্টোবর 2020-তে, ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম প্রথমবার হোয়াটসঅ্যাপ ওয়েব ইউজারদের জন্য কলিং ফিচার ঘোষণা করেছিল। গত বছর নির্বাচিত বিটা ইউজারদের জন্য এই ফিচার রোল আউট করা হয়েছিল। একটি সাম্প্রতিক রিপোর্টে জানা গিয়েছে যে সর্বাধিক প্রতীক্ষিত ভয়েস এবং ভিডিও কলিং ফিচারটি সমস্ত ইউজারদের জন্য রোল আউট করা হচ্ছে।

জুম, স্কাইপ, মাইক্রোসফ্ট টিমস, গুগল মিট এর সাথে হবে প্রতিযোগিতা

ভিডিও এবং ভয়েস কলিং ফিচার অনেক বছর ধরে মোবাইল অ্যাপে পাওয়া যাচ্ছে। ওয়েব এবং ডেস্কটপ ভার্সনে কলিং ফিচার যুক্ত করে, মেসেজিং অ্যাপটি জুম, স্কাইপ, মাইক্রোসফ্ট টিমস, গুগল মিট ইত্যাদির মতো অন্যান্য ভিডিও কলিং প্ল্যাটফর্মকে কড়া প্রতিযোগিতা দেবে। সাম্প্রতিক রিপোর্টে জানা গিয়েছে যে মেসেজিং প্ল্যাটফর্মটি তার ওয়েব এবং ডেস্কটপ ইউজারদের জন্য একটি গ্রুপ কল ফিচারেও কাজ করছে।

অফিসিয়াল ঘোষনা করেনি কোম্পানি

হোয়াটসঅ্যাপ অফিসিয়াল ঘোষণা করেনি যে এটি ওয়েব এবং ডেস্কটপ ইউজারদের জন্য ভয়েস এবং ভিডিও কলিং ফিচার রোল আউট করার পরিকল্পনা করছে। তবে, একবার এই ফিচার এসে গেলে, ইউজারদের সেগুলি ব্যবহার করার জন্য WhatsApp ওয়েব এবং ডেস্কটপ আপডেট করতে হবে।

Whatsapp Web এর মাধ্যমে কল করার জন্য, নীচের স্টেপগুলি ফলো করুন:

স্টেপ 1: হোয়াটসঅ্যাপ অ্যাপ ডাউনলোড করুন বা WhatsApp web-এ যেতে হবে।

স্টেপ 2: হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খুলতে QR কোড স্ক্যান করুন।

স্টেপ 3: সেই কন্ট্যাক্ট এর চ্যাট ওপেন করুন যাকে আপনি কল করতে চান।

স্টেপ 4: স্ক্রিনের উপরের-ডানদিকে ভয়েস বা ভিডিও কল আইকনে ক্লিক করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo