TIKTOK য়ের এই চ্যালেঞ্জ মৃত্যু মুখে ফেলছে!

TIKTOK য়ের এই চ্যালেঞ্জ মৃত্যু মুখে ফেলছে!
HIGHLIGHTS

টিকটকের ভাইরাল ভিডিও

ডাক্তাররা সবাধান করেছেন জয়েন্ট ফ্র্যাকচার নিয়ে

টিকটকের এই চ্যালেঞ্জে তিন জন কাঁধে কাঁধ রেখে দারিয়ে আছে। আর একজ মাঝে আছে আর বাকিরা তার পাসে। মাঝে যে আছে সে লাফিয়ে ওঠে আর একজনের পা থেকে তার সাইড কিক লাগে আর সে জন্য যে লাফাচ্ছিল সে পরে যায়। আর বিভিন্ন দেশে “খুললি ভাঙ্গার” এই চ্যালেঞ্জ স্কুলে নতুন সমস্যার কারন হয়েছে। আর এটিকে একটি টিকটক ভিডিও বলা হচ্ছে যা মেক্সিকোর একটি স্কুলে হয়েছে আর একজন সহপাঠীর জন্য এই রকম দেখানো হয়। আর এই ফুটেজ সোশাল মিডিয়াতে এসে চাঞ্জল্য সৃষ্টি করে।

এখানে একটি মারাত্মক চ্যালেঞ্জ শর্ট ভিডিও অ্যাও টিকটকে ভাইরাল হয়েছে। সেখানে “ত্রিপিং জাম্প” বা ‘স্ক্ল ব্রোকার’ বলা হচ্ছে আর এই চ্যালেঞ্জ সোশাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। এটি স্কুলের জন্য একটি নতুন সমস্যা হিসবে এসেছে এই চ্যালেঞ্জ পার্ফরম করা ছাত্রদের একাধিক ভিডিও ইউরোপের আর দক্ষিণ আমেরিকার স্কুলে সোশাল মিডিয়াতে দেখা যাচ্ছে। আর এখানে টিকটকের নতুন এই বাজে চ্যালেঞ্জ বিষয়ে জানা দরকার। আর আপনার টিকটকে ভাইরাল হওয়া ভিডিওর বিষয়ে কি করে সাবধান থাকবেন তাই আমরা আজকে এখানে আপনাদের জানাব।

ইউরোপ আর দক্ষিণ আমেরিকার একাধিক স্কুলে প্রিন্সিপাল এই চ্যালঞ্জের বিষয়ে সচেতন করছে। আর এই নিয়ে কাজ করা হচ্ছে। এই চ্যালেঞ্জ বিষয়ে সব কিছুতে নজর রাখা হচ্ছে। আর এর সঙ্গে কিছু দেশে এই ভিডিও কে শুরু করেছিল সেই বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে।

এই বিষয়ে ডাক্তাররা কিছুটা বলেছেন যে এই ধরনের প্র্যাঙ্ক করা উচিৎ না। কারন এই ভাবে জয়েন্টে ফ্যাকচার হতে পারে।

খবরে এও বলা হয়েছে যে ,”স্কুল ব্রেকার” চ্যালেঞ্জ এবার হোয়াটসঅ্যাপেও ফরোয়ার্ড করা হয়েছে। বাবা মাদের নিজদের সন্তানের প্রতিটি গতি বিধি আর তারা এই ধরনের কোন ভুল চ্যালেঞ্জে পড়ছে কিনা তা খেয়াল রাখা উচিৎ।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo