সারা বিশ্বের বিখ্যত অ্যাপ TIKTOK এবার নতুন ফিচার আসছে

সারা বিশ্বের বিখ্যত অ্যাপ TIKTOK এবার নতুন ফিচার আসছে
HIGHLIGHTS

টিকটক এখন বিশ্ব জুরে ফেসবুকের থেকেও বেশি জনপ্রিয়

আপনাদের জানিয়ে রাখি যে এই অ্যাপ এখন বাকিদের থেকে অনেকটাই এগিয়ে

আর এবার টিকটকের সঙ্গে নতুন ফিচার পেরেন্টারল কন্ট্রোল অ্যাড হয়েছে

আমরা সবাই জানি যে টিকটক সারা বিশ্বে এখন ফেসবুক আর অন্যান্য সোশাল মিডিয়া প্ল্যাটফর্মের থেকেও বেশি বিখ্যাত হয়েছে। আর এবার আপনাদের জানিয়ে রাখি যে এই শর্ট ভিডিও অ্যাপের সব কিছুকে পেছনে ফেলে দিয়েছে আর নিজে অনেকটাই এগিয়ে গেছে। আর এবার টিকটিকের সঙ্গে নতুন ফিচার পাবেন পেরেন্টারল কন্ট্রোল অ্যাড করা হয়েছে। আর আপনাদের বলে রাখি যে এবার টিকটকে বাবা মারা এবার এতে বেশি নিয়ন্ত্রন করতে পারবেন আর দেখতে পারবেন যে তাদের সন্তানরা কি করছে।

বুধবার শর্ট ফর্ম ভিডিও প্ল্যাটফর্ম ফ্যামিলি সেফটি মোড নামে নতুন একটি ফিচার এই অ্যাপের সঙ্গে অ্যাড করেছে আর এতে মা বাবারা তাদের সন্তানদের গতিবিধির ওপরে নজর রাখতে পারবেন। আর এবার এই পরিষেবা আপাতত কিছু ইউরোপিয় দেশে আসবে। আর এটি খুব তারাতারি সারা বিশ্বেই এসে যাবে।

কোম্পানি তাড়াতাড়ি এটা জানায়নি যে এটি ভবিষ্যতে আমেরিকা সহ বাকি দেশেও আসবে কিনা। মানে এখনও এটি অন্য দেশে আসা বিষয়ে কিছু জানা জায়নি মানে এই বিষয়ে এখনও অফিসিয়ালি কোন খবর পাওয়া যায় নি।

এই নতুন ফিচারের সুবিধার সঙ্গে পেরেন্ট মানে বাবা মা রা 40 মিনিট, 60 মিনিট আর 90 মিনিটের গ্যাপে প্রতিদিন তাদের সন্তানদের জন্য সীমিত সময় নির্ধারিত করে দিতে পারবেন। অভিভাবকরা প্রত্যক্ষ মেসেজ সীমিত বা বন্ধ করতে পারবেন আর কিছু জিনিসে প্রতিবন্ধকতা সঙ্গে এটি দেখতে পারবনে। মানে আপনারা বাচ্চাদের সমস্ত গতিবিধি দেখতে পারবেন।

টিকটকের জেনারেশান জেড ইউজার্স অ্যাপ ইউসের মান্থলি ইউস পরায় 60% অংশই 16-24 বছরের ব্যাক্তিদের। আর এই পরিসংখ্যান মার্কেটের একতি মিডিকুইক্সের। আর অ্যাপে গ্রাহকরা সাধারনত প্ল্যাটফর্মে পপ আপ করা নাচ, লিপ সিঙ্কিং, কমেন্ট সিঙ্ক করা আর বাছাই করার জন্য 15 সেকেন্ডের অপশান পাবেন।

আমেরিকাতে টিকটক 13 বছরের বাচ্চাদের জন্য সীমিত অ্যাক্সেস দেওয়া হয়েছে। আর এটি সবার ভিডিও আর মেসেজ অ্যাড করার জন্য আর কমেন্ট করার অনুমতি দেয়। তবে বাচ্চারা এবার টিকটকে দেখার জন্য উপযুক্ত কিনা দেখে দেখা হয়।

একতি ব্লগ পোস্টে বলা হয়েছে, “আমরা চাই যে সবাই টিকটকে মজা ক্রুক তবে আমাদের জন্য এও দরকারি যে তারা ভাল জিনিস পাবন মানে অনলাইন অ্যাপের পরিষেবা বিষয়ে”।

গত বছর টিকটক একটি স্ক্রিন টাইম ম্যানেজমেন্ট টুল অ্যাপের সঙ্গে অ্যাড করা হয় আর যা গ্রাহকদের এই প্ল্যাটফর্মে সীমিত সময় নির্ধারিত করার অনুমতি দেয়। আর এই মাসের প্রথমে কোম্পানি বলে যে ছোট ভিডিও বানানোর জনপ্রিয়তায় টিকটক তারকাদের সঙ্গে পার্টনারশিপ করেন আর যা গ্রাহকদের নজরে আসে আর এই প্ল্যাটফর্মে ব্যাবহার করা হয়।

ভায়াঃ

Digit.in
Logo
Digit.in
Logo