এবার হোয়াটসঅ্যাপে নিজের ডাটা ডাউনলোডও করতে পারবেন

এবার হোয়াটসঅ্যাপে নিজের ডাটা ডাউনলোডও করতে পারবেন
HIGHLIGHTS

যখন ফেসবুক আর কেম্ব্রিজের ডাটা লিকের খবরে চারদিকে শোরগোল ঠিক সেই সময়ে হোয়াটসঅ্যাপ ডাটা ডাউনলোড করার নতুন ব্যাবস্থা নিয়ে এল

সম্প্রতি ফেসবুক আর কেম্রিজ অ্যানালেটিকের অনলাইন ডাটা লিকের খবর জানা গেছে তখন হোয়াটসঅ্যাপ ডাটা নিয়ে নিজেদের আপডেট দেওয়া শুরু করে দিয়েছে। আর এক্ষেত্রে আমাদের ডাটা সুরক্ষিত কী? কোম্পানি শেয়ারিং পলিসির ওপরে অনেক প্রশ্ন উঠে এসেছে। তবে হোয়াটসঅ্যাপ 25মে থেকে শুরু হতে চলা GDPR(General Data Protection Regulation) যা ইউরোপের ইউনিয়ানে হবে তার আগেই নিজেদের শেয়ারিঙ স্টোরেজ নিয়ে হোয়াটস্যাপ সামনে এসেছে।

কোম্পানি বলেছে যে তারা কোন ডাটার রেকর্ড করে না, আর যারা এই সব পাঠায় তাদের কাছ থেকেও এই বিষয়ে নিশ্চয়তা দেওয়া হয়েছে। আর আপনার মেসেজ সম্পূর্ণ ভাবে এন্ড –টু-এন্ড এঙ্ক্রিটেড আর সম্পূর্ণ ভাবে সুরক্ষিতও। তবে তাও মানুষের মনে এই নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে কারন এটি ফেসবুকেরই পেটেন্ট কোম্পানি।

Paytm Deals: আজকে এই হেডফোন গুলি ডিস্কাউন্টের সঙ্গে কিনতে পাওয়া যাচ্ছে

তাও আপনাদের বলে রাখি যে হোয়াটসঅ্যাপে নিজেদের ডাতা কি করে ডাউনলোড করা যাবে। একটি নতুন ফিচার যা ‘সিক্রেট অ্যাকাউন্ট ইনফো’ নামে আনা হয়েছে। আর সব ইউজার্সদের জন্য হোয়াটসঅ্যাপের নতুন ভার্সানে দেওয়া হয়েছে। আর আপনারা এটি খুব তাড়াতাড়ি দেখতে পারবেন। এর আগেও এরকম কিছু সামনে এসেছে। আপনাদের বলে রাখি যে আগামী কিছু সময়ের মধ্যে আপনারা সেই ডাটা ডাইনলোড করতে পারবেন যা কোম্পানি কালেক্ট করেছে। আর এই নতুন ফিচার সারা বিশ্বের সমস্ত ইউজার্সদের জন্যই দেওয়া হবে।

এভাবে নিজের হোয়াটসঅ্যাপ ডাটা ডাউনলোড করুন

এই ফিচারে জাওয়ার জন্য আপনাকে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে ট্যাপ করতে হবে, আর এছাড়া আপনারা যে মাত্র ‘সিকিউরিটি রিপোর্ট’ য়ে ক্লিক করে রিকুয়েস্ট অ্যাকাউন্টে ক্লিক করবেন আপনারা আপনাদের মেসেজ পাঠাতে পারবেন। আর একবার রিকুয়েস্ট পাঠালে তা আর ক্যান্সেল করা যাবে না। তবে এই রিকুয়েস্ট হোয়াটসঅ্যাপের মাধ্যমে আপনারা সেই সময়ে বন্দ করতে পারবেন যখন ইউজার্সরা রিকুয়েস্ট করার পরে আপনার অ্যাকাউন্ট ডিলিট করে দেবে, আর এছাড়া আপনারা নম্বরে বদলে গেলে বা অ্যাকাউন্ট আরও একবার অ্যাক্টিভ করতে হবে।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন

এই রিপোর্টের জন্য রিকুয়েস্ট করার পরে আপনাকে তিনটির মধ্যে একটি মেসজে পাবেন আর আপনার ডাটা ডাউনলোড করার জন্য তৈরি হবে। আর আপনি এটি ডাউনলোড করতে পারবেন। আর এই ডাটা ডাউনলোড করার কিছু সময় পরে এই ডাটা হোয়াটসঅ্যাপ থেকে ডিলিট হয়ে যাবে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo