এবার রিয়ালায়েন্স জিও গ্রাহকরা এভাবে MYJIO APP য়ের মাধ্যমে UPI পেমেন্ট করতে পারবেন

এবার রিয়ালায়েন্স জিও গ্রাহকরা এভাবে MYJIO APP য়ের মাধ্যমে UPI পেমেন্ট করতে পারবেন
HIGHLIGHTS

রিলায়েন্স জিও গ্রাহকরা এবার মাই জিও অ্যাপের মাধ্যমে UPI রেজিস্ট্রেশান করতে পারবেন

রিলায়েন্স জিও এই সময়ে ভারতের অন্যতম বড় টেলিকম অপারেটার আর তাদের গ্রাহক 370 মিলিয়ানের বেশি। জিও তাদের FTTH পরিষেবাও নিয়ে আসছে। আর এর মধ্যে জিও তাদের গ্রাহকদের জন্য জিও UPI নিয়ে এসেছে। তবে এর জন্য একজন রিলায়েন্স জিও গ্রাহকের কাছে জিও মানি অ্যাপ ছিল তবে তাতে প্রথম থেকেই UPI ছিল না। আর এবার মনে হচ্ছে যে রিলায়েন্স জিও তাদের জিওমানি অ্যাপের UPI ফিচার আনবে আর এর সাবস্ক্রাইবারের জন্য UPI দেওয়া খুব সহজ হবে।

জিও অ্যাপের UPI নির্ভর পরিষেবা শুরু করার পরিকল্পনা এর আগেও শোনা গেছে। আর এর মধ্যে এবার Entrackr জানিয়েছে যে জিও সীমিত টাকার মাধ্যমে তাদের গ্রাহকদের সঙ্গে UPI নির্ভর পরিষেবা শুরু করছে। আর এর মানে এই যে শুধু কিছু সাবস্ক্রাইবাদের এর আগে পাবে যা ধির ধিরে বাকি গ্রাহকদের জন্য রোল আউট করা হবে। আর UPI দেওয়ার পরে তারা প্রথম টেলিকম কোম্পানি হবে যারা UPI য়ের সঙ্গে গ্রাহকদের UPI ট্রান্সফারের জন্য দ্বিতীয় পেমেন্ট ব্যাঙ্ক হবে।

রিলায়েন্স জিওর UPI পরিষেবার বিষয়ে সব থেকে ভাল ব্যাপার এই যে মাইজিও অ্যাপ্লিকেশানে তা থাকবে। আর এর আম্নে এই যে জিও গ্রাহকদের টাকা দেওয়ার জন্য UPI য়ের ব্যাবহার করতে পারবেন আর তাদের এর জন্য আলাদা কোন অ্যাপ ডাউনলোড করতে হবে না। আর অন্য গ্রাহকদীর জন্য জিও এক কাজ করেছে গ্রাহকরা মাই জিও অ্যাপে জিওসাভান য়ের মাধ্যমে অনেক গান শুনতে পারবেন। আর এ রস্নগে জিও সিনেমাও মাই জ্জিও অ্যাপের মাধ্যমে সিনেমা দেখতে সাহায্য করবে। আর এই একই জায়গায় জিওর UPI সুবিধা পাওয়া যাবে যা বাকি UPI য়ের মতনই।

জিও গ্রাহকদের মাইজিও অ্যাপ্লিকেশানে UPI পরিষেবার জন্য রেজিস্ট্রেশান করতে হবে আর এর পরে তারা একটি VPA পাবেন যা @Jio সেকশানে এম্বেড হবে। আর এর মানে এই যে জিও UPI পেমেন্ট হিসাবে তাদের পেমেন্ট ব্যাঙ্ক ব্যাবহার করবে। আর জিও UPI পরিষেবার জন্য সাইন আপ করার পরে আপনাদের মোবাইল নাম্বার দিতে হবে আর স্কেহানে একটি লিঙ্ক আসবে,। আর এবার আপনারা নিজেদের ডেবিট কার্ডের শেষ ছটি ডিজিট দিতে হবে আর স্কেহানে UPI রেজিস্ট্রেশানের জন্য বাকি একই ব্যাপার।আর এর পরে আপবনাদের কাছে আলাদা VPA আর UPI পিন সেট করতে হবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo