Google এনেছে অ্যান্ড্রয়েড ফোনে Truecaller-এর মতো ফিচার, জানিয়ে দেবে কে এবং কোথা থেকে করছে কল

Google এনেছে অ্যান্ড্রয়েড ফোনে Truecaller-এর মতো ফিচার, জানিয়ে দেবে কে এবং কোথা থেকে করছে কল
HIGHLIGHTS

Android Phone অ্যাপে 'ভেরিফায়েড কলস' ফিচারটি যুক্ত করা হয়েছ

ট্রুকলারের মতো Google-এর এই ফিচারে কলারের লোগোও দেখতে পারবেন

গুগলের এই নতুন অ্যাপটি বাজারে আগে থেকে থাকা TrueCaller কে টক্কর দেবে

Google তার অ্যান্ড্রয়েড ইউজার্স (Android Phone) দের জন্য ট্রুকলারের মতো ফিচার নিয়ে এসেছে। এই অ্যাপটির মাধ্য়মে আপনি অপরিচিত নম্বর থেকে আসা কলের আইডেন্টিটি জানতে পারবেন। এই ফিচারের মাধ্যমে স্প্যাম কল চেনা জাবে এবং বিপজ্জনক কল (স্ক্যাম) এড়ানো যাবে। গুগল ‘ভেরিফায়েড কলস’ (Verified Calls) নামে একটি নতুন ফিচার নিয়ে এসছে। একটি সংবাদমাধ্য়মে জানা যায়, Android Phone অ্যাপে ভেরিফায়েড কলস ফিচারটি যুক্ত করা হয়েছ।

গুগল ভেরিফায়েড কলস ইউজারদের জানাবে, কে কল করছে এবং কল করার পিছনে কারণ কী। তবে গুগলের এই নতুন অ্যাপটি বাজারে আগে থেকে থাকা TrueCaller কে টক্কর দেবে। আপনি ট্রুকলারের মতো গুগলের এই ফিচারে কলারের লোগোও দেখতে পারবেন। বিশ্বে ফ্রড কল একটি বড় সমস্য়া, তবে এই ফিচার এবার গ্রাহককে এমন কল থেকে মুক্তি দেবে। এই ফিচার স্পেন, ব্রাজিল, মেক্সিকো এবং মার্কিন যুক্তরাষ্ট্র সহ বিশ্বব্যাপী চালু করা হচ্ছে।

Google অ্যাপ এর মাধ্য়মে কলের সময় একটি ভেরিফিকেশন চিহ্ন আসবে, যার মাধ্যমে নিশ্চিত হওয়া যাবে যে, ওই কলটি গুগল কর্তৃক সত্যায়িত। নতুন এই ফিচার সম্পর্কে গুগল একটি ব্লগ পোস্টে জানিয়েছে, ভেরিফায়েড কলসের পাইলট প্রোগ্রামে আমরা ইতিবাচক ফলাফল পেয়েছি। এ কারণেই এটি আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত করা হয়েছে। ফিচারটি শুরুতে যুক্তরাষ্ট্র, মেক্সিকো, ব্রাজিল, স্পেন এবং ভারতের অ্যান্ড্রয়েড গ্রাহকরা ব্যবহার করতে পারবেন।

এদিকে গুগল ফোন অ্যাপে ভেরিফাইড কলস ফিচার চলে আসায় জনপ্রিয়তা অনেকটাই কমে ট্রুকলারের। এবার ইউজারদের এই ফিচারটির জন্য় নতুন কোনও অ্যাপ ডাউনলোড করতে হবে না। পাশাপাশি গুগল এও জানিয়েছে এই ফিচারের মাধ্যমে কোনও ধরনের ব্যবসায়িক কল করার ক্ষেত্রে, ব্যবহারকারী কে কল করছে এবং কেন করছে তা দেখা যাবে। গুগল ফোন অ্যাপ ফোনের ডায়ালার হিসাবে কাজ করে। এই অ্যাপ গুগলের পিক্সেল ও অ্যান্ড্রয়েড ফোনে ডাউনলোড করা যাবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo