ফেসবুকে আসছে হোয়াটসঅ্যাপের এই বড় ফিচার, আর পাওয়া যাবে না এই সুবিধা

ফেসবুকে আসছে হোয়াটসঅ্যাপের এই বড় ফিচার, আর পাওয়া যাবে না এই সুবিধা
HIGHLIGHTS

WhatsApp-এর ফরওয়ার্ডিং লিমিট এখন ফেসবুক ম্যাসেঞ্জারে আসছে

Facebook মেসেঞ্জারে এই নতুন নিয়ম আসার পর কোনও মেসেজ একবারে ৫ জনের বেশি অ্যাকাউন্টে ফরওয়ার্ড করা যাবে না

Facebook Messenger ২৪ সেপ্টেম্বরের মধ্যেই বিশ্বব্যাপী প্রকাশ করা শুরু হবে

সোশ্যাল মিডিয়া ফেসবুক তার মেসেঞ্জারে বড় পরিবর্তন আনতে চলেছে। হোয়াটসঅ্যাপের ফরওয়ার্ডিং লিমিট এখন ফেসবুক ম্যাসেঞ্জারে আসছে। এবার একসাথে ৫ জনকেই ফরওয়ার্ড করতে পারা যাবে মেসেজ। ফেসবুকে বিভ্রান্তিকর ভুল তথ্যর ভাইরাল হয়ে যাওয়া এড়াতে এবং ফেক নিউজ থামাতে এই সিদ্ধান্ত নিয়েছে সংস্থা।

মেসেঞ্জারে এই নতুন নিয়ম আসার পর কোনও মেসেজ একবারে ৫ জনের বেশি অ্যাকাউন্টে ফরওয়ার্ড করা যাবে না। ফেসবুকের মালিকানাধীন সংস্থা হোয়াটসঅ্যাপে ২০১৮ সালে ভুয়া খবর প্রতিরোধ করতে হোয়াটসঅ্যাপে ফরোয়ার্ডিং মেসেজ ৫ জন পর্যন্ত সীমাবদ্ধ ছিল এবং এখন একই বৈশিষ্ট্যটি ফেসবুক ম্যাসেঞ্জারে আসবে। এছাড়া সম্প্রতি মেসেঞ্জারে লক ইন অ্যাপ-এর মতো ফিচারও আনা হয়েছে। নতুন আপডেটে, একই মেসেজ পাঁচজনের বেশি লোকের কাছে ফরওয়ার্ড করা হলে আপনি “forwarding limit reached” নোটিফিকেশন পাবেন।

মেসেঞ্জারের সুরক্ষা ও গোপনীয়তা বিভাগের ডিরেক্টর অব প্রোডাক্ট ম্যানেজমেন্ট, জয় সুলিভানের কথা অনুযায়ী, ফরওয়ার্ডিংয়ে সীমা আনলে ভুল তথ্যের ভাইরাল হওয়া রোখা যাবে।

বলে দি যে এই ফিচারটি প্রথমে মার্চ মাসে টেস্টিং করা হয়। তবে এবার এই ফিচারটি সকল ব্য়বহারকারীদের জন্য় আনতে চলেছে ফেসবুক। বলে দি যে বর্তমানে কয়েকটি দেশে এই নিয়মটি কায়েম করা হয়েছে। তবে ২৪ সেপ্টেম্বরের মধ্যেই বিশ্বব্যাপী প্রকাশ করা শুরু হবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo