নতুন রূপে ভোল বদলে এল Facebook Messenger, থাকছে নতুন ফিচারও

নতুন রূপে ভোল বদলে এল Facebook Messenger, থাকছে নতুন ফিচারও
HIGHLIGHTS

Messenger এবং Instagram-কে জুড়ে দেওয়ার আগে জোরকদমে টেস্টিং করছে Facebook

Facebook তার মেসেজিং অ্যাপের একটি নতুন লোগো আত্মপ্রকাশ করেছে

Facebook Messenger-এ শুধুই নতুন লোগো নয়, নতুন ফিচার এবং নতুন থিম আনতে চলেছে সংস্থা

Facebook Messenger এখন আপনি নতুন রুপে দেখতে পাবেন। আসলে Facebook তার মেসেজিং অ্যাপের একটি নতুন লোগো আত্মপ্রকাশ করেছে। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম Facebook তার ব্য়বহারকারীদের নতুন অভিজ্ঞতা দিতে বেশ কিছু ফিচার যুক্ত করেছে ফেসবুক Messenger-এ। এবার Messenger অনেকটাই দেখতে লাগবে ফেসবুকের আরেকটি অ্যাপ Instagram-এর মতো।

তবে Facebook Messenger-এ শুধুই নতুন লোগো নয়, নতুন ফিচার এবং নতুন থিম আনতে চলেছে সংস্থা। ম্যাসেঞ্জার অ্যাপে আপনি নতুন চ্যাট থিম, সেলফি স্টিকার এবং ভ্যানিড মোড বিকল্পগুলি দেখতে পাবেন। এই বিষয় নিয়ে ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট স্টান চাদনোভস্কি জানিয়েছেন। Messenger-এর সেই নীল রঙ আর থাকছে না, তার সাথে গ্র্যাডিয়েন্ট হিউ, তেমনই আবার তাতে থাকছে নীল এবং গোলাপির সংমিশ্রণ। Instagram-এর মতো।

একটি ব্লগপোস্টে Messenger-এর ভিপি স্ট্যান চাডনোভস্কি বলছেন, 'কাছের মানুষের আরও কাছে যাওয়ার জন্য আমাদের নতুন লোগো, মেসেজিং জগতের ভবিষ্যতকে প্রতিফলিত করছে। এই নতুন রঙে যেমন ফুটে উঠছে আনন্দ, তেমনই আবার রয়েছে মানুষের সঙ্গে জুড়ে থাকার একটা আভাস।'

পাশাপাশি, অনেক ইউজারদের কাছে নতুন ফিচার পৌঁছে গিয়েছে। এই ফিচারগুলোর মধ্য়ে থাকছে লাভ অ্যান্ড টাই–ডাই নামে বিশেষ এক ভালোবাসার থিমও, সেলফি স্টিকার, ভ্যানিশ মোডও। যেই-যেই সুবিধা Snapchat এবং Instagram-এ দেওয়া হয়, সেগুলি সবই পাওয়া যাবে Facebook Messenger–এ।

বলে দি যে সম্প্রতি ফটো শেয়ারিং অ্যাপ Instagram দশ বছল পুরো করেছে। এবং সেই জন্য তাদের ব্যবহারকারীদের জন্য নতুন রুপে, নতুন ফিচার এনেছে সংস্থাটি।

Digit.in
Logo
Digit.in
Logo