Airtel লঞ্চ করল BlueJeans ভিডিও কলিং অ্যাপ, Zoom ও JioMeet-এর সঙ্গে হবে টক্কর

Airtel লঞ্চ করল BlueJeans ভিডিও কলিং অ্যাপ, Zoom ও JioMeet-এর সঙ্গে হবে টক্কর
HIGHLIGHTS

Verizon নামের সংস্থার সাথে হাত মিলিয়ে এয়ারটেল কোম্পানি তৈরি করেছে Airtel video conferencing platform BlueJeans

তথ্যের গোপনীয়তা বজায় রাখার উপর বিশেষ জোর দিয়েছে Airtel BlueJeans

ডলবি ভয়েস যুক্ত HD ভিডিও কল করতে পারবেন গ্রাহকরা।

দেশে দীর্ঘ সময় ধরে চলছে করোনা ভাইরাসের সাথে যুদ্ধ। অফিসের কাজ থেকে নিয়ে স্কুলে অনলাইন ক্লাস পর্য়ন্ত ভিডিও অ্য়াপের ভরসা। এবং এই সুযোগের সুবিধা নিয়ে অনেক টেলিকম কোম্পানিরা একের পর এক নিয়ে আসছে ভিডিও কলিং অ্যাপস। কিছু দিন মার্কেটে Zoom অ্য়াপ হঠাৎ খুব জনপ্রিয় হয়ে ওঠে। এবং জুম অ্য়াপ কে টেক্কা দিতে রিলায়েন্স জিও মার্কেটে নামল তাদের ভিডিও কলিং অ্য়াপ JioMeet। তবে এবার এই দুটি অ্য়াপ কে প্রতিযোগিতা দিতে এসে গেল Airtel এর ভিডিও কলিং অ্য়াপ Airtel BlueJeans।

Verizon নামের সংস্থার সাথে হাত মিলিয়ে এয়ারটেল কোম্পানি তৈরি করেছে ভিডিয়ো কনফারেন্সিং প্ল্যাটফর্ম (airtel video conferencing platform) BlueJeans। তবে এখনও পর্যন্ত টেলিকম বাজারে এসে পৌঁছায়েনি এই ভিডিও কলিং অ্য়াপটি। কিন্তু এয়ারটেলের অফিসিয়াল ওয়েবসাইটে Airtel BlueJeans-এর সম্পর্কে বিস্তারিত তথ্য় দিয়ো দিয়েছে Airtel।

কোম্পানি জানিয়েছেন, গ্রাহকদের প্রাথমিকভাবে এয়ারটেল ব্লুজিনসের ২৪ ঘন্টার জন্য় ফ্রি ট্রায়েল দেওয়া হবে। তার পর এই অ্য়াপের ব্য়াবহারের জন্য় গ্রাহকদের একটি নির্দিষ্ট পরিমান টাকার প্ল্য়ান কিনতে হবে। Airtel মোবাইল রিচার্জ প্ল্য়ানের মতোই বেশ কয়েকটি প্ল্য়ান নিয়ে আসতে চলেছে। এর পাশাপাশি এয়ারটেলের এই প্ল্য়াটফর্ম ডলবি ভয়েস যুক্ত HD ভিডিও কলিংয়ের সুবিধা সহ আসবে।

কোম্পানি মতে, ইউজারদের প্রাইভেসি মাথায় রেখেই Airtel BlueJeans অ্য়াপে বিশেষ জোর দেওয়া হয়েছে। কোম্পানি জানিয়েছে, BlueJeans পুরোপুরি এনক্রিপটেড থাকবে।

Team Digit

Team Digit

Team Digit is made up of some of the most experienced and geekiest technology editors in India! View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo