WHTSAPP গ্রুপে লোকে যাতে আপনাকে না অ্যাড করে তা এভাবে বন্ধ করুন

WHTSAPP গ্রুপে লোকে যাতে আপনাকে না অ্যাড করে তা এভাবে বন্ধ করুন
HIGHLIGHTS

যে কেউ আপনাদের গ্রুপে অ্যাড করুন তা না চাইলে এই স্টেপ ফলো করুন

আপনারা যদি র‍্যান্ডারম হোয়াটসঅ্যাপ গ্রুপে অ্যাড হতে থাকেন আর তা থেকে মোটেও খুসি নন, তবে আপনাদের জন্য একটি ভাল খবর এনেছি,। ক্রস প্ল্যাটফর্ম মেসেজিং আর VOIP পরিষেবার মাধ্যমে নতুন পরিষেবা অনেক আগে শুরু হয়েছে। আর আপনাদের এটি নিয়ন্ত্রন করার অনুমতি দেয় যে কে আপনাকে অ্যাড করতে পারবেন আর কে পারবে না। আর এতে আপনারা আপনাদের নিজদের দিকটি সম্পূর্ণ ভাবে করতে পারবেন। আপনাদের বলে রাখি যে অনেকে এই বিষয়ে যেমন অনেক কিছু জানেন তেমনি অনেকে এই বিষয়ে তেমন কিছু জানেন না।

হোয়াটসঅ্যাপ জানিয়েছে যে নতুন সুবিধার মাধ্যমে গ্রাহকরা তাদের গ্রুপে অ্যাড করতে পারবে না। আর এর সঙ্গে আপন্দাএর অ্যাড করাও বন্ধ করা যায়। আর এর পরেও তা করলে তক্ষণ ব্লক ছাড়া আর কোন রাস্তা বেঁচে থাকে না।

এই সুবিধা কোন আশ্চর্য যখন বিষয় নয় নয় যে তাদের জন্য ভুল তথ্য যাতে না ছড়ায় তার চেষ্টা করা হচ্ছে। আর BBC অনুসারে রাজনৈতিক প্রচার( গত বছর ব্রাজিলে হয়েছে) নিজের বিষয়ে কথা কোন রাজনৈতিক কাজের জন্য আলাদা একটি সফটোয়্যার করা হয়েছে। আর টাইম প্ত্রিকা বলেছে এই ধরনের কাজ ভারতে করা খুব সহজ।

সুনিশ্চিত হওয়ার জন্য হোয়াটসঅ্যাপে প্রথমে মেসেজ লেভেল করা শুরু করেছে আর যা বাইরে রকাহা ফরোয়ার্ড করে। আর এর সঙ্গে কোন মেসেজ ফরোয়ার্ড করার লিমিট সেট করা হয়েছে। আর এর সঙ্গে ভারতে নতুন ফ্যাক্ট চেকিং ফিচার আনা হয়েছে যা গ্রাহকদের পাওয়া মেসেজের প্রামান্য করে।

এটা দেখতে হবে যে যদিও আপনারা সব মেসেজ একটি সময়ে বন্ধ করা হয়, আর এর পরে আপনাদের এতে দেওয়া হয় তবে নিজের লিঙ্ক পাঠাতে পারবেন। যা 72 ঘন্টার মধ্যে শেষ হয়। আর এর মাধ্যমে আপনারা তা পরীক্ষা করে 3 দিন সময় পাবেন।

আর আপনারা যদি কোন গ্রুপে অ্যাড করা হয় তবে আপনারা তা বন্ধ করতে চাইলে আপনারা কিছু সহজ স্টেপ ফলো করতে হবে যাতে আপনারা অ্যাড করা বন্ধ করতে পারবেন। আর এর জন্য আপনাদের এই স্টেপ ফলো করতে হবে।

এর জন্য আপনাদের সবার আগে সেটিংসে যেতে হবে আর এখানে আপনাদের প্রাইভেসিতে যেতে হবে আর এর পরে গ্রুপে আসবে। আর এর পরে তিনটি অপশান আসবে। যা আপনারা দেখতে পারবেন এখানে নোবডি থাকবে। আর এর সঙ্গে আপনারা কন্ট্যাক্টে দেখতে পারবেন। আর সেসেহ থাকবে এভিরিওয়ান নামের অপশান। আর এবার এর থেকে আপনারা আপনাদের পছন্দের অপশানটি সিলেক্ট করলেই আপনাদের আর কেউ আপনাদের না জানিয়ে গ্রুপে অ্যাড করতে পারবে না।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo