Android স্মার্টফোনে ভুলেও করবেন না এই 5 Mistake, হতে পারে বিপদ

Android স্মার্টফোনে ভুলেও করবেন না এই 5 Mistake, হতে পারে বিপদ
HIGHLIGHTS

অ্যাপের টার্ম এন্ড পারমিশন এর লিস্ট লম্বা হয়, তবে তবে এগুলি উপেক্ষা করার চেয়ে সেগুলি পড়া ভাল

থার্ড-পার্টি অ্যাপ অ্যান্ড্রয়েড স্মার্টফোনের ক্ষতি করতে পারে

Android smartphone লক করার জন্য শক্তিশালী পাসওয়ার্ড তৈরি করার পরামর্শ দেওয়া হয়

Android smartphone Mistakes: স্মার্টফোন বর্তমান জীবনে একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হয়ে উঠেছে এবং লোকেদের অনেক কাজই ফোনের উপর নির্ভর করে। তবে ফোন ব্যবহার করার সময় আমরা কিছু ভুল করি, যার ফলে পরে ক্ষতি হতে পারে। আজ আমরা আপনাদের অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের দ্বারা প্রায়শই করা ভুলগুলি সম্পর্কে বলবো। আসুন জেনে নিই …

থার্ড পার্টি ডাউনলোডিং

প্রায়শই এমন হয় যে কিছু লোক গুগল প্লে স্টোর (Google Play Store) ছাড়া কিছু অন্যান্য জায়গায় থেকে থার্ড-পার্টি অ্যাপ ডাউনলোড করে ফেলে যা পরে ফোনের ক্ষতি করতে পারে। এমন পরিস্থিতিতে, সেটিংস মেনুতে অ্যাপ ইনস্টলেশন ফর্ম আননোন সোর্সেজ অপশন বন্ধ রাখার পরামর্শ দেওয়া হচ্ছে।

ফোন লকের জন্য রাখে সহজ পাসওয়ার্ড

ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস আনলক ফিচার সুবিধাজনক বলে মনে হয়, তবে ফোনটি লক করার জন্য শক্তিশালী পাসওয়ার্ড তৈরি করার পরামর্শ দেওয়া হয়, 4-সংখ্যার পাসকোড নয়। ফেস আনলক, প্যাটার্ন, ফিঙ্গারপ্রিন্ট এবং কোড ক্র্যাক করা সহজ তবে ইউনিক ক্যারেক্টার সহ শক্তিশালী পাসওয়ার্ড আপনাকে আপনার মোবাইলকে সুরক্ষিত রাখতে সাহায্য করে।

অ্যাপ ইনস্টলের জন্য APK ফাইলের ব্যবহার

আপনি যদি এটা না বুঝতে পারেন যে APK ফাইল কিভাবে কাজ করে তবে Google Play Store থেকে অ্যাপ ডাউনলোড করার পরামর্শ দেওয়া হয়। এমন অনেক অ্যাপ রয়েছে যা গুগল প্লে স্টোরে পাওয়া যায় না এবং এমন স্থিতিতে লোকেরা APK ফাইল ডাউনলোড করে অ্যাপ ইনস্টল করে। তবে বলে দি যে এটা রিস্ক কারণ এটি Google দ্বারা অনুমোদিত নয়।

অ্যাপ ডাউনলোডের আগে করা হয়ে এই ভুলগুলি

কোনও অ্যাপ ডাউনলোড করার আগে, ফোন কোন-কোনও অনুমতি চেয়েছে, সেই কথা বিশেষভাবে খেয়াল করতে হবে। এটা সত্যি যে কখনও অ্যাপের টার্ম এন্ড পারমিশন এর লিস্ট লম্বা হয়, তবে তবে এগুলি উপেক্ষা করার চেয়ে সেগুলি পড়া ভাল। কারণ অনেক অ্যাপ আপনার কন্টাক্ট লিস্ট, মেসেজ এবং স্টোরেজের পারমিশন চায়।

ডেটা ব্যাকআপ না রাখা

বেশিরভাগ লোকেরা তাদের অ্যান্ড্রয়েড ফোনে ডেটা ব্যাকআপ রাখেন না, তাই যখন ফোন হারিয়ে যায়, চুরি হয় বা ভেঙে যায় তখন আপনি নতুন ফোনে আপনার ডেটা ট্রান্সফর করতে পারেন না কারণ আপনি ডেটা ব্যাকআপ করেননি। এজন্য ডেটা ব্যাকআপ রাখা ভাল।

Digit.in
Logo
Digit.in
Logo