সদ্য লঞ্চ হওয়া ভয়েস অ্যাসিস্টেন্স কোটেনা যুক্ত লেনোভোর থিঙ্কপ্যাড থিঙ্কপ্যাড X1 Carbonয়ের বিষয়ে কিছু কথা

সদ্য লঞ্চ হওয়া ভয়েস অ্যাসিস্টেন্স কোটেনা যুক্ত লেনোভোর থিঙ্কপ্যাড থিঙ্কপ্যাড X1 Carbonয়ের বিষয়ে কিছু কথা
HIGHLIGHTS

এটি একটি হাল্কা আর পাতলা ল্যাপটপ, যা আইরিশ স্ক্যানার আর ভাল টাইপিংয়ের অভিজ্ঞতা দেয়

আমাদের দৈনন্দিন জীবনে এখন এমন একটাও মুহূর্তও থাকেনা যেখানে আমাদের প্রযুক্তির দরকার হয়না। বা আরও ভাল করে বলতে গেলে বলতে হবে যে আমাদের সারা দিনের সব কাজই এই সময়ে প্রযুক্তি ছাড়া করা আমাদের পক্ষে প্রায় অসম্ভব। আর এই দৈনন্দিন প্রযুক্তির ক্ষেত্রে দুটি জিনিস আমাদের কাছে খুবই দরকারি। হ্যাঁ আপনারা ঠিকই ধরেছেন একটি স্মার্টফোন আর অন্যটি ল্যাপটপ। এদুটির একটি ছাড়াও আমাদের এক মুহূর্তও চলেনা। আর আজকে আমরা কথা বলব সদ্য লঞ্চ হওয়া লেনোভোর থিঙ্কপ্যাড X1 Carbon য়ের বিষয়ে।
 
আমরা সদ্য এই ল্যাপটপটি দেখেছি আর এই ল্যাপটপটি দেখে প্রথমেই ব্যক্তিগত ভাবে আমার যা মনে হয়েছে তা হল “অসাধারন”। হ্যাঁ এক কথায় বা বলা ভাল স্বল্প শব্দে যদি এর বিষয়ে কিছু বলা যায় তা হল অসাধারন। আসুন তবে আমরা এই ল্যাপটপটির বিষয়ে কিছু বিস্তৃত আলোচনা করি। দেখি আর শুনি যে কেন এর সম্পর্কে এই একটা কথাই বারবার মাথায়া আসছে!

Paytm Deal of the Day: আজকে এই স্মার্টফোন সহ এই জিনিস গুলির ওপর ডিস্কাউন্ট পাওয়া যাচ্ছে
 
লেনোভোর এই ল্যাপটপটি হাতে নেওয়ারও আগে যখন প্রথম দেখি, মানে যাকে ‘প্রথম দর্শন’ বলে, সেই সময়ই এটি দৃষ্টি আকর্ষণ করেছিল। হ্যাঁ এটি দেখতে খুবই সুন্দর আর শুধু তাই নয় এই ল্যাপটপটি অত্যন্ত হাল্কা আর পাতলা। এটি খুব পাতলা একটি ল্যাপটপ, আর তাই আপনি যখন কোথাউ এটি নিয়ে যাবেন তখন এর জন্য আপনাকে আলাদা কোন ভার বহন করছেন বলে মনে হবেনা। আর সত্যি বলতে কী আমি ব্যক্তিগত ভাবে একে একহাতে ধরে দেখেছি যে সত্যিএটি খুবই হাল্কা একটি ল্যাপটপ। এর ওজন 1.13কেজি।
 
আর এবার এর টাইপিং অভিজ্ঞতা কেমন তা দেখা যাক। এর সব থেকে ভাল ব্যাপার শুধু মাত্র এর খুব ভাল টাইপিং অভিজ্ঞতা তাই নয়, এই কিপ্যাডে টাইপ করার সময় আপনারা একটুও হাত না সরিয়ে আপনাদের দরকারি জিনিস সহজেইটাইপ করতে পারবেন। আর যেমন এর কিপ্যাড তেমনি এর টাচপ্যাড। আর থিঙ্কপ্যাডের অন্যতম বড় বৈশিষ্ট্য কিপ্যাডের ঠিক মাঝে অবস্থিত ‘লাল’ রঙের কন্ট্রোলারটিও এখানে আছে আর সেটি সম্পর্কেও একই কথা খাটে। এটা ঠিক যে এটি একটি বিজনেস শ্রেনীর ল্যাপটপ আর এই থিঙ্কপ্যাড X1 Carbon য়ের দাম শুরু হচ্ছে 1,21,000টাকা থেকে। দাম শুনে হয়ত একটু বেশি মনে হচ্ছে, কিন্তু এই শ্রেণীর ল্যাপটপের মধ্যে এর বাকি ফিচার্স দেখলে এই থিঙ্কপ্যাডের দামের ব্যাপারটা হয়ত অত কষ্টকর বলে মনে হবেনা।
 
এই ল্যাপটপের কয়েকটি মজার জিনিস প্রথমেই বলে রাখি, এই ল্যাপটপে ‘কোটেনা’ নামের ভয়েস অ্যাসিস্টেন্স ফিচার্স আছে। হ্যাঁ ‘সিরি’ বা ‘অ্যালেক্সা’র মতন এটিও একই ভাবে কাজ করে। আর এই ল্যাপটপের ওপর যদি ভুল করে কখনো চা, কফি পরে যায় চিন্তা বা ভয় পাওয়ার কিছু নেই কারন এই সবে এর কোন ক্ষতি হয়না (তাই বলে অতিরিক্ত চা কফি ঢেলে দেখতে যাবেন না যেন…!!)।

ম্যাট ফিনিশ ডিসপ্লের সঙ্গে এই ল্যাপটপটি টাচ স্ক্রিনের অভিজ্ঞতাও দেয়। আর এটি আপনারা ট্যাবলেটের মতনও ব্যবহার করতে পারবেন। এটি ম্যাগনেশিয়াম আর কার্বন দিয়ে তৈরি কড়া হয়েছে।

এই লেনোভো থিঙ্কপ্যাড X1 Carbon ল্যাপটপটি ইন্টেলের 8th জেনারেশানের প্রসেসার যুক্ত। এই 14 ইঞ্চির ল্যাপটপটির ক্যামেরাও বেশ ভাল আর এটি আইরিশ স্ক্যানার যুক্ত, যা আপনার ল্যাপটপকে সুরক্ষিত রাখতে সাহায্য করবে।

এই ল্যাপটপটিতে ডল্বি ভিশানের অভিজ্ঞতাও পাওয়া যাবে। আর এর সঙ্গে আপনাদের এও জানিয়ে রাখি যে এটি একবার চার্জ করলে ছ্য় ঘন্টা অব্দি চলে যায়। আর এর মানে এই ল্যাপটপটির ব্যাটারি বেশ ভাল।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন

 
আর তাই এসব দেখে শুনে প্রথম দর্শনে ল্যাপটপটি ভাল না লেগে কোন উপায় নেই। আর আপনাদের জানিয়ে রাখি যে ল্যাপটপটি আজ ভারতে লঞ্চ হয়েছে, এটি এখন কমার্সিয়ালি পাওয়া যাচ্ছে আর কনজিউমাররা এটি এক মাস পড়ে পাবেন। ল্যাপটপটি লেনোভোর নিজস্ব আউটলেট আর অনলাইনে কিনতে পাওয়া যাবে। আর এই ল্যাপটপটির বিষয়ে পড়ে জেনে আপনাদের কেমন লাগল আমাদের জানাতে ভুলবেন না। 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo