আগস্টেই আসছে OnePlus Fold, এই ফোন নিয়ে উন্মাদনার যে 5 কারণ না জানলেই নয়!

আগস্টেই আসছে OnePlus Fold, এই ফোন নিয়ে উন্মাদনার যে 5 কারণ না জানলেই নয়!
HIGHLIGHTS

আগস্ট মাসেই লঞ্চ করতে পারে OnePlus Fold

এটির পর্দা উন্মোচন হবে নিউ ইয়র্কে

তারপর সোজাসুজি এটা বিশ্ব বাজারে লঞ্চ করে যাবে

ভারতে এখন Foldable ফোনের ছড়াছড়ি যেন! Samsung, Oppo সহ একাধিক কোম্পানি এই Foldable ফোন ভারতীয় বাজারে লঞ্চ করেছে। এবার সেই তালিকায় যোগ হতে চলেছে আরও একটি নাম, OnePlus। জানা গিয়েছে OnePlus -এর প্রথম Foldable ফোন শীঘ্রই ভারতীয় বাজারে লঞ্চ হতে চলেছে। 

জানা গিয়েছে OnePlus -এর Foldable ফোনের পর্দা উন্মোচন হবে নিউ ইয়র্কে। 2023 সালের আগস্টের প্রথম ভাগই নাকি লঞ্চ হবে এই ফোন। এর অর্থ হল Samsung -এর আগামী Foldable ফোন Galaxy Z Fold 5 এবং Galaxy Z Flip 5 লঞ্চের কয়েক সপ্তাহের মধ্যেই OnePlus তাদের প্রথম Foldable ফোন নিয়ে আসবে বাজারে। 

এবার দেখে নিন কেন এই ফোন নিয়ে আপনার উন্মাদনা থাকবে। কেন এই ফোন বাকিদের থেকে আলাদা। 

OnePlus Fold নিয়ে জরুরি 5 বিষয়:

1. প্রথমত গুজব অনুযায়ী এই ফোনে থাকবে Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর। অর্থাৎ এই ফোনটিতে দুর্দান্ত পারফরমেন্স পাওয়া যাবে। 

2. এই ফোনে মিলবে 80W ওয়্যার্ড ফাস্ট চার্জিং ক্ষমতা সহ 4800 mAh ব্যাটারি। এমনটাই ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে। এর অর্থ হল বাজারে উপলব্ধ অন্যান্য Foldable ফোনের তুলনায় এটি বেশ দ্রুত চার্জ হবে। 

আরও পড়ুন: আজই ভারতে আসছে Realme 11 Pro সিরিজ, লঞ্চের আগেই জানুন কী হতে পারে দাম এবং ফিচার

3. এই ফোনে 16 GB RAM থাকবে। সঙ্গে 512 GB ইন্টারনাল স্টোরেজ মিলতে পারে। যা মোটেই মন্দ নয়। 

4. ক্যামেরার বিষয়ে বলতে গেলে এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে। এখানে 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ একটি 48 মেগাপিক্সেলের এবং একটি 32 মেগাপিক্সেলের সেন্সর থাকবে।

Oneplus fold

32 মেগাপিক্সেলের সেন্সর আসলে পেরিস্কোপ টেলি ফটো লেন্স হবে। 32 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা থাকবে এই ফোনে। 

5. এই ফোনটি একেবারে বিশ্ব বাজারে লঞ্চ করবে। ফলে এটি প্রথম থেকেই একাধিক দেশে কেনার জন্য উপলব্ধ হয়ে যাবে। তার মধ্যে অবশ্যই ভারতীয় বাজারও থাকবে। 

আরও পড়ুন: এক ঝটকায় প্রায় 8,000 টাকা দাম কমলো OnePlus 10R-এর! এখন কোথায় কত টাকায় বিক্রি হচ্ছে এই ফোন?

আপাতত সবাই মুখিয়ে আছে এই কোম্পানির তরফে কবে এই ফোনের বিষয়ে কিছু ঘোষণা করা হবে সেটা জানার জন্য।

রিপোর্ট থেকে জানা গিয়েছে OnePlus Fold এবং Oppo -এর পরবর্তী Oppo Find N3 আসলে একই ফোন কেবল ডিজাইন আলাদা। আসলে এটার মূল কারণ হল OnePlus -এর সহপ্রতিষ্ঠাতা Pete Lau এই দুই কোম্পানির অপারেশন দেখেন।

একবার এই ফোনটি লঞ্চ করে গেলে এটা আগামীতে একাধিক ফোল্ডিং ফোনের সঙ্গে প্রতিযোগিতায় সামিল হবে বলে মনে করা হচ্ছে। এর মধ্যে থাকতে পারে Samsung Galaxy Z Fold 4, Google Pixel Fold, Techno Phantom Fold, ইত্যাদি। OnePlus -এর তরফে এই ফোনটি হয়তো দেশে লঞ্চ করা হতে পারে। 

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo