বিএসএনএল জিও কে টক্কর দেওয়ার জন্য Xtra ভয়েস কলিং FTTH এবং ব্রডব্যান্ড পরিকল্পনা নিয়ে এসেছে

বিএসএনএল  জিও কে টক্কর দেওয়ার জন্য   Xtra ভয়েস কলিং FTTH এবং ব্রডব্যান্ড পরিকল্পনা নিয়ে এসেছে
HIGHLIGHTS

স্টেট মালিকানাধীন ভারত কমিউনিকেশনস কর্পোরেশন লিমিটেড ১ জুন থেকে ব্রডব্যান্ড ট্যারিফ গ্রাহকদের জন্য আনলিমিটেড ভয়েস কলিং করার কথা বলেছে

রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিকম অপারেটর কোম্পানি ইন্ডিয়া কমিউনিকেশনস কর্পোরেশন লিমিটেড (বিএসএনএল) এর ফাইবার এবং ব্রডব্যান্ড ট্যারিফ গ্রাহকদের আনলিমিটেড ভয়েস কল করার মাধ্যমে এর পরিকল্পনার সুযোগ প্রসারিত করেছে । ১ জুন থেকে কার্যকর হবে বিএসএনএল দেশে বিএসএনএল নেটওয়ার্কে এরইমধ্যে সক্রিয় ফ্রি নাইট কলিং এর মাধ্যমে এই পদক্ষেপ । নতুন স্কিম তাদের আঁশ ইন্টারনেট (FTTH) গ্রাহকদের জন্য প্রযোজ্য, যেমন 249 রুপিতে এবং 645 টাকার মধ্যে সাবস্ক্রাইব করার পরিকল্পনার জন্য ব্রডব্যান্ড ট্যারিফ স্কিম । 

তবে, যারা উপরোক্ত মূল্যের ক্ষেত্রে ব্রডব্যান্ড পরিকল্পনা সাবস্ক্রাইব করে, তারা কেবল ভারত জুড়ে অন্যান্য বিএসএনএল গ্রাহকের আনলিমিটেড ভয়েস কল পাবেন, যেখানে আনলিমিটেড নাইট-টাইম কলিং ভারতের যেকোনো নেটওয়ার্কে মুক্ত থাকবে । গ্রাহকের কাছ থেকে ব্রডব্যান্ড ভাড়ার রূপরেখা সাবস্ক্রাইব করতে হবে । 645 প্রতি মাসে ভারতের যেকোনো নেটওয়ার্ক জুড়ে আনলিমিটেড ভয়েস কলিং পাবেন । এছাড়াও এটি বিএসএনএল-এর আঁশ ব্রডব্যান্ড গ্রাহকের ক্ষেত্রেও প্রযোজ্য, এমনকি যারা নতুন দ্বি-উপাত্ত ফাইবার প্ল্যান সাবস্ক্রাইব করেছে, 1,045 রুপিতে 1,395 টাকা এবং 1,895 টাকা । ডাবল-ডাটা ফাইবার প্ল্যান এখন প্রতি মাসে 200 জিবি সেবা প্রদান করে, এবং বিএসএনএল আশা করে যে আনলিমিটেড ভয়েস কলিং ছাড়াও গ্রাহকরা তাদের নেটওয়ার্কে থাকতে পারবেন ।

রিলায়েন্স জিও-এর সঙ্গে  বিএসএনএল তাদের অন্তর্গামী ফাইবার ব্রডব্যান্ড নেটওয়ার্কের মাধ্যমে সবচেয়ে বড় হুমকি, যা জনসাধারণের সামনে উন্মুক্ত করার জন্য শিগগিরই প্রস্তুত । জিও ফাইবার 100 এমবিপিএস প্রতি মাসে 100 জিবি ডেটা সরবরাহ করবে বলে আশা করা হচ্ছে, এবং প্রতিযোগিতামূলক মূল্যের ইতিহাস নিয়ে অনেক ব্যবহারকারী খুব শীঘ্রই সুইচ করতে পারবেন ।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo